পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মানুষ কুণাল ঘোষ আলাদা, বৈঠক শেষে মন্তব্য নারায়ণ বন্দ্যোপাধ্যায়ের

তৃণমূল নেতা কুণাল ঘোষের সঙ্গে বৈঠক ৷ সাংবাদিকদের মুখোমুখি হয়ে কী বললেন বামপন্থী চিকিৎসক নারায়ণ বন্দ্যোপাধ্যায় ?

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

Kunal Ghosh and Narayan Banerjee
বৈঠক শেষে কুণাল ঘোষ ও নারায়ণ চট্টোপাধ্যায় (ইটিভি ভারত)

কলকাতা, 17 অক্টোবর: বামপন্থী চিকিৎসক নারায়ণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ । আন্দোলনের রফাসূত্র বের করতেই এই বৈঠক বলে জানা গিয়েছে ৷ বৃহস্পতিবার প্রায় 1 ঘণ্টা বৈঠক করেন এই দুই বিপরীত দলীয় ব্যক্তি । জুনিয়র চিকিৎসকদের আন্দোলন নিয়ে কথা হয় বৈঠক হয় দু'পক্ষের ।

বৈঠক শেষে কুণাল ঘোষ বলেন, "আমরা সকলেই চাই এই মেধাবী ছেলেমেয়েগুলো তাদের অনশনটা তুলে নিন। ওদের আবেগের সঙ্গে তৃণমূল একমত । কিন্তু রাজনীতি করা হচ্ছে ।" যদিও জুনিয়র চিকিৎসকদের প্রসঙ্গ মেনে নেননি চিকিৎসক নারায়ণ বন্দ্যোপাধ্যায়।

বৈঠক শেষে কুণাল ঘোষ ও নারায়ণ বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য (ইটিভি ভারত)
এই বৈঠক শেষে চিকিৎসক বলেন, "আমি কোনও দলের মুখপাত্রের সঙ্গে দেখা করতে আসিনি। দলের কুণাল ঘোষ এক আর মানুষ কুণাল ঘোষ আলাদা। আমি একজন প্রাক্তন সাংসদের সঙ্গে দেখা করতে এসেছিলাম। আমি একজন ব্যক্তিকে খারাপ কেন বলব ? জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের সমাধান নিয়ে আমাদের মধ্যে কোনও কথা হয়নি । যারা আন্দোলন করছে তারা আমার সন্তানের বয়সি । আমরা কেউ ওদের খারাপ চাই না ।"

তবে কুণাল ঘোষ আরও বলেন, "আমরা কেউ চাই না এই অনশন চলুক । মাননীয়া মুখ্যমন্ত্রী সদিচ্ছা দেখিয়েছেন । কিন্তু কোনও একটা ফোর্স তাদেরকে উত্তেজিত করার চেষ্টা করছে । বেশ কিছু রাজনৈতিক দল তৈরি করা ইস্যুটাকে নিয়ে রাজনীতি করছে। এরপরে জুনিয়র চিকিৎসকদের সহযোদ্ধার প্রতি যে আবেগ তাতে রাজনৈতিকভাবে পরিচালনা করার চেষ্টা চলছে। যারা মানবিকভাবে দেখছেন তারা এই অনশন চাইছেন না । নারায়ণ বন্দ্যোপাধ্যায় একজন সিনিয়র চিকিৎসক । তিনি বুঝেছেন কারণ আলোচনার প্রয়োজন । সে কারণেই তিনি এসেছেন ।"

প্রসঙ্গত, একাধিকবার দেখা গিয়েছে নারায়ণ বন্দ্যোপাধ্যায় বনাম কুণাল ঘোষ। জুনিয়র চিকিৎসকদের আন্দোলন প্রসঙ্গে তৃণমূল নেতা কুণাল ঘোষ বারবার আক্রমণ করেছেন । যার তীব্র বিরোধিতা করেছেন জুনিয়র চিকিৎসকেরা । এমনকী তৃণমূলের তরফে একাধিকবার অভিযোগ করা হয়েছে জুনিয়র চিকিৎসকদের এই আন্দোলন রাজনৈতিকভাবে প্রভাবিত । যার বিরোধিতা করতেও দেখা গিয়েছে সিনিয়র থেকে শুরু করে জুনিয়র চিকিৎসকদের। কিন্তু এর মাঝেই বামপন্থী চিকিৎসক নারায়ণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কুণাল ঘোষের এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল ।

ABOUT THE AUTHOR

...view details