পশ্চিমবঙ্গ

west bengal

সন্দীপের নতুন কীর্তি ফাঁস! পুলিশ মর্গে এসেও টাকা চাইতেন 'স্যরের লোকেরা' - Kolkata Doctor Rape and Murder

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

RG Kar Doctor Rape and Murder Incident: ডেপুটেশন জমা দিলেন আরজি কর হাসপাতালের সরকারি কর্মীরা । অভিযোগের তির সন্দীপ ঘোষ ও প্রাক্তন অধ্যক্ষ ঘনিষ্ট দু’জনের দিকে ৷

RG Kar Doctor Rape and Murder Incident
সন্দীপের নতুন কীর্তি ফাঁস (ইটিভি ভারত)

কলকাতা, 21 সেপ্টেম্বর: আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ বর্তমানে সিবিআই হেফাজতে । ধর্ষণ ও খুনের মামলার পাশাপাশি তাঁকে গ্রেফতার করা হয়েছে আর্থিক দুর্নীতি সংক্রান্ত মামলাতেও । তবে তিনি জেলে থাকলেও তাঁর ঘনিষ্ঠরা এখনও আরজি কর হাসপাতালে কর্মরত ৷ এমনটাই অভিযোগ উঠেছে বারবার । তাঁদের বিরুদ্ধেই এবার ডেপুটেশন জমা দিলেন আরজি কর হাসপাতালের সরকারি কর্মীরা ।

পাশাপাশি তাঁদের মুখে শোনা গেল বিস্ফোরক অভিযোগও । হাসপাতালের কর্মীদের অভিযোগ, সন্দীপ ঘোষের আমলে আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে রাজ্য সরকারী কর্মচারীদের নিয়ে 63 জনের একটি কমিটি গঠন হয় । সেই কমিটি দুর্নীতিগ্রস্তদের নিয়ে গড়া হয়েছিল । এমনকী তাঁদের অভিযোগ, কোনও ধরনের অর্ডার ছাড়াই মৌখিক নির্দেশে কর্মীদের বদলি করা হত । তার সঙ্গে টাকা দেওয়া নিয়েও তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে ।

ডেপুটেশন জমা দিলেন আরজি কর হাসপাতালের সরকারি কর্মীরা (ইটিভি ভারত)

হাসপাতালের কর্মী বিক্রম কামতি বলেন, ‘‘প্রিন্সিপাল সন্দীপ ঘোষের ঘনিষ্ট মনীশ মণ্ডল পুলিশ মর্গে এসে টাকা চাইত । সহদেব চোধুরী এবং মণীশ মণ্ডলকে মাসে কুড়ি হাজার টাকা করে তোলা দিতে হত । মণীশ মণ্ডল পার্টিকে ডোনেশন দিতেও টাকা চাইতেন ।’’

সরকারি কর্মীদের অভিযোগ, প্রিন্সিপালের ডান আর বাঁ-হাত ছিলেন এই মণীশ মণ্ডল এবং সহদেব চোধুরী । সন্দীপ ঘোষের মদতে এই সব কাজ করতেন তাঁরা । এমনকী দুর্নীতি করে দেদার সম্পত্তিও বাড়িয়েছেন এই দু’জন । এবিষয়ে তাঁরা স্বাস্থ্য সচিব, রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা, আরজি কর হাসপাতালের বর্তমান অধ্যক্ষ এবং উপাধ্যাক্ষকে এই বিষয়ে চিঠি দেন । সেখানে এই সংক্রান্ত বেশ কিছু অভিযোগ রয়েছে ।

আরও পড়ুন:

ABOUT THE AUTHOR

...view details