পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Apr 24, 2024, 9:31 PM IST

ETV Bharat / state

এসএসসি দুর্নীতিতে মমতাকে গ্রেফতারের দাবিতে পথে বাম-কংগ্রেস - SSC RECRUITMENT SCAM

Biman Bose on SSC Scam: রাজ্যে একের পর দুর্নীতি কাণ্ডে জর্জরিত শাসক শিবির তৃণমূল ৷ সম্প্রতি এসএসসি দুর্নীতি কাণ্ডে হাইকোর্টের রায় নিয়ে উত্তাল রাজ্য-রাজনীতি ৷ দুর্নীতির প্রতিবাদে পথে নামে বাম-কংগ্রেস জোট ৷

Left-Congress
মমতাকে গ্রেফতারের দাবিতে পথে বাম-কংগ্রেস

কলকাতা, 24 এপ্রিল: দুর্নীতির বিরুদ্ধে পথে বামফ্রন্ট-কংগ্রেস জোট ৷ শাসক-শিবিরকে তুলোধনা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ৷ বুধবার ধর্মতলা থেকে কলেজ স্কোয়ার থেকে মিছিলের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে কড়া ভাষায় দুষলেন বর্ষীয়ান রাজনীতিবিদ ৷ তিনি বলেন, "চুরি-জোচ্চুরিতে যাঁরা হাত পাকিয়েছেন, তাঁরা নবান্নে বসে আছেন। রাজ্যে একাধিক কেলেঙ্কারির সঙ্গে যুক্ত তৃণমূল ৷ ব্যাপম কেলেঙ্কারিকে হারিয়ে দিয়েছে। এই সরকারটা অজ্ঞ। সরকার চালাতে জানে না। সিএম বলছেন আমি কিছু দেখি না। অযোগ্যদের যখন চাকরি হচ্ছিল না, শূন্যপদ তৈরি করা হয়েছিল ৷ আগে ছবির নীচে সততার প্রতীক লেখা হতো ৷ মুখ্যমন্ত্রীকে কেন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে না? এই সরকার আটা, চাল, গরু কেলেঙ্কারি-সহ একাধিক কাণ্ডে জড়িয়ে ৷ এক সময় কয়লামন্ত্রী ছিলেন। কারবার শিখে এসেছেন। চোর-জোচ্চররা নবান্নে বসে আছেন। ধিক্কার। আরও আন্দোলন হবে। লোকসভা ভোট শুরু হয়ে গিয়েছে। চোর-জোচ্চরদের একটা ভোটও নয় ।"

নিয়োগ দুর্নীতির রায় ঘোষণার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির দাবিতে প্রতিবাদ মিছিলে নামে বাম-কংগ্রেস ৷ সিপিএম কলকাতা জেলা কমিটির সম্পাদক কল্লোল মজুমদার-সহ অন্যান্য শরিক দলের নেতারাও উপস্থিত ছিলেন। ছিলেন কংগ্রেস নেতা আশুতোষ চট্টোপাধ্যায়, সুমন রায় চৌধুরী, অমিতাভ চক্রবর্তী, সিপিআই নেতা প্রবীর দেব, আরএসপির মনোজ ভট্টাচার্য প্রমুখ ।

কিছুদিন আগেই 2016 সালে এসএসসি নিয়োগে যুক্ত থাকা প্যানেল বাতিল করেছে কলকাতা হাইকোর্ট ৷ চাকরি হারিয়েছেন 25 হাজারের বেশি শিক্ষক-শিক্ষিকা ও অশিক্ষক কর্মী ৷ এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল রাজ্য-রাজনীতি ৷ চাকরি হারা ও যোগ্য চাকরিপ্রার্থীদের হয়ে দাবি তুলে সরব বাম-কংগ্রেস ৷ হাইকোর্টের রায়ের ভিত্তিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করার দাবিও তোলা হয়েছে এই মিছিল থেকে ।

ABOUT THE AUTHOR

...view details