পশ্চিমবঙ্গ

west bengal

বিনীতের পদত্যাগের দাবি, সোমবার লালবাজার অভিযান জুনিয়র চিকিৎসকদের - RG Kar Doctor Rape and Murder

By ETV Bharat Bangla Team

Published : Sep 1, 2024, 10:41 PM IST

RG Kar Junior Doctors: এবার লালবাজার অভিযানে নামছেন আরজি করের জুনিয়র চিকিৎসকরা ৷ তাঁদের দাবি, আরজি করের ঘটনার পর থেকে একাধিক জটিলতা সৃষ্টি করছে কলকাতা পুলিশ। তাই সোমবার তাঁদের লালবাজার অভিযান ৷

RG Kar Junior Doctors
জাস্টিস ফর আরজি কর (ইটিভি ভারত)

কলকাতা, 1 সেপ্টেম্বর: পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবি নিয়ে এবার লালবাজার অভিযানে নামছেন জুনিয়র চিকিৎসকরা। সপ্তাহের শুরুতে সোমবার, দুপুর 2টোর সময় কলেজ স্কোয়ার থেকে লালবাজারের উদ্দেশ্যে রওনা হবেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা।

তাঁদের দাবি, আরজি করের ঘটনার পর থেকে একাধিক জটিলতা সৃষ্টি করছে কলকাতা পুলিশ। এমনকী তথ্য প্রমাণ লোপাট করার অভিযোগ রয়েছে কলকাতা পুলিশের বিরুদ্ধে। সেইসবের বিরোধিতা করে সোমবার লালবাজার অভিযান করবেন জুনিয়র চিকিৎসকরা। অন্যদিকে, বুধবার তাঁরা একটি মানববন্ধন কর্মসূচিরও ডাক দিয়েছেন। রাত 9টা থেকে 10টা পর্যন্ত জুনিয়র চিকিৎসকদের অনুরোধ, বাড়ির আলো বন্ধ করে তাঁদের এই কর্মসূচিতে যোগ দিতে।

তাঁদের আরও অনুরোধ ওই সময় ঘরের আলো বন্ধ করে হাতে মোমবাতি নিয়ে রাস্তায় নেমে মানববন্ধন কর্মসূচি করতে। সেই কর্মসূচির নাম দিয়েছেন তাঁরা 'বিচার পেতে আলোর পথে।' অন্যদিকে, রবিবার 7টা মেডিক্যাল কলেজের তরফে স্বাস্থ্য শিবির আয়োজন করা হয়েছিল। শহরের বিভিন্ন প্রান্তে এই স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়েছিল। সকাল 10টা থেকে দুপুর 2টো পর্যন্ত স্বাস্থ্য শিবিরের চালু ছিল। সমাজের বিভিন্ন স্তরের মানুষ সেই স্বাস্থ্য শিবিরে গিয়ে চিকিৎসা করে এসেছেন বিনামূল্য। দরকারি ওষুধও দেওয়া হয়েছে।

মোট আড়াই হাজার থেকে তিন হাজার রোগী দেখেছেন জুনিয়র চিকিৎসকেরা। জুনিয়র ডাক্তারদের দেওয়া ফোন নম্বরে কল করে সাধারণ মানুষকে ওষুধের নামও বলে দেওয়া হয়েছে ৷ তাঁরা হোয়াটসঅ্যাপে পাঠিয়েছেন প্রেসক্রিপশনও ৷ তবে সেখানেও ছিল বিচারের দাবি ৷ তবে এর পাশাপাশি প্রতি রবিবারই তাঁরা স্বাস্থ্য শিবিরের আয়োজন করবে বলে জানিয়েছেন।

ABOUT THE AUTHOR

...view details