পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Sep 2, 2024, 8:56 PM IST

ETV Bharat / state

অধ্যাপক চিকিৎসকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, বিক্ষোভ উত্তরবঙ্গ মেডিক্যালে - Protest in NBMC

Protest in NBMC: সোমবার বিক্ষোভ হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৷ বিক্ষোভ দেখান জুনিয়র ডাক্তার ও হাউজ স্টাফরা । তাঁদের কোচবিহার হাসপাতাল থেকে দুর্নীতিগ্রস্ত চিকিৎসককে সেখানে বদলি করা হয়েছে ৷ তাই এই চিকিৎসককে তাঁরা উত্তরবঙ্গ মেডিক্যালে কাজ করতে দেবেন না ৷

Protest in NBMC
অধ্যাপক চিকিৎসকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, বিক্ষোভ উত্তরবঙ্গ মেডিক্যালে (নিজস্ব চিত্র)

শিলিগুড়ি, 2 সেপ্টেম্বর: আরজি কর-কাণ্ডে উত্তাল গোটা রাজ্য । দুর্নীতিগ্রস্থ চিকিৎসকদের বিরুদ্ধে সরব হয়েছে চিকিৎসকমহল । এরই মাঝে এক অধ্যাপক চিকিৎসকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন জুনিয়র ডাক্তার ও হাউজ স্টাফরা । ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ।

সম্প্রতি কোচবিহারের এমজেএন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপার রাজীব প্রসাদকে বদলি করা হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে । ফরেনসিক মেডিসিন বিভাগের দায়িত্ব দেওয়া হয় তাঁকে । অধ্যাপক পদে যোগ দিতেই তাঁকে ওই বিভাগের বিভাগীয় প্রধান করা হয় । যা নিয়ে ক্ষোভ ছড়িয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র ডাক্তারদের মধ্যে । সোমবার দুপুরে প্রথমে বিক্ষোভ ও পরে আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা ফরেন্সিক মেডিসিনের বিভাগীয় প্রধানের ঘরের দরজায় তালা ঝুলিয়ে বিক্ষোভে শামিল হন । এরপর তাঁরা ওই ঘটনার প্রতিবাদে কলেজের অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহাকে স্মারকলিপি দেন তাঁরা ।

আন্দোলনকারীদের দাবি, কোচবিহারের হাসপাতালে থাকাকালীন রাজীব প্রসাদের বিরুদ্ধে প্রচুর দুর্নীতির অভিযোগ ওঠে । তাঁর বিরুদ্ধে ময়নাতদন্তের রিপোর্টে কারচুপি ও পরীক্ষায় অতিরিক্ত নম্বর পাইয়ে দেওয়ার মতো রয়েছে । ওই ধরনের চিকিৎসক উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান হওয়ায় ওই মেডিক্যালেও একই ভাবে দুর্নীতির আশঙ্কা করছেন তাঁরা ।

দীর্ঘদিন ধরেই রাজীব প্রসাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠছিল । যা নিয়ে স্বাস্থ্যভবনে একাধিক অভিযোগ জমা পড়ে । মেডিক্যালের এক প্রাক্তন অধ্যাপক তনয় মহন্তর অভিযোগ, রাজীব প্রসাদের দুর্নীতি ফাঁস করায় তাঁকে বদলি করে দেওয়া হয় । ওই ঘটনা সংবাদমাধ্যমে প্রকাশের এক সপ্তাহের মধ্যে এমএসভিপিকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যাপক হিসেবে বদলি করা হয় । তাঁর জায়গায় নতুন এমএসভিপি হন সৌরদীপ রায় । তিনি এতদিন এমজেএন মেডিক্যালের ইএনটি বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন ।

ABOUT THE AUTHOR

...view details