পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : May 20, 2024, 2:01 PM IST

ETV Bharat / state

আঙুল উঁচিয়ে 'ভুয়ো' এজেন্টকে বুথ থেকে বের করলেন বিজেপি প্রার্থী লকেট - Lok Sabha Election 2024

Locket Chatterjee Catches Fake Agent: বুথ সহায়তা কেন্দ্র থেকে তৃণমূলের স্লিপ বিলি করে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুললেন লকেট চট্টোপাধ্য়ায় ৷ একই সঙ্গে তাড়া করে এজেন্টকে বের করলেন হুগলির বিজেপি প্রার্থী ৷

Locket Chatterjee
লকেট চট্টোপাধ্য়ায় (নিজস্ব চিত্র)

লকেট চট্টোপাধ্য়ায় (নিজস্ব ভিডিয়ো)

ধনেখালি, 20 মে: ভোট সহায়তা কেন্দ্রের নামে তৃণমূল কংগ্রেস আশাকর্মীদের দিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন। এই অভিযোগ তুলে সরব হলেন হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। পাশাপাশি হুগলি লোকসভার দশঘরা হাইস্কুল ভোটকেন্দ্র থেকে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় এক ব্যক্তিকে তাড়া করে বুথ থেকে বের করেন ৷ ওই ব্যক্তি ভুয়ো পোলিং এজেন্ট বলেও দাবি করছেন লকেট ৷ দু'জনের মধ্যে খানিক তর্কাতর্কিও হয়।

লকেট অভিযোগ করেন, তিনি একজন তৃণমূল এজেন্ট ছিলেন। পরে ওই ব্যক্তিকে ভোটকেন্দ্র থেকে বের করে দেন তিনি। এদিন হুগলি লোকসভায় ধনেখালিতে সকাল থেকেই লকেট চট্টোপাধ্যায়ের অভিযোগ করেন, "ভোট সহায়তা কেন্দ্রের নামে তৃণমূল আশাকর্মীদের দিয়ে ভোটারদের প্রভাবিত করছেন।" পাশাপাশি রাজ্য পুলিশ কীভাবে বুথের ভিতরে ঢোকে, সেই প্রশ্নও তোলেন তিনি। যদিও তৃণমূলের তরফে দাবি, "লকেট চট্টোপাধ্যায় মিথ্যা অভিযোগ করে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন ধনেখালিতে।" আর সেই নিয়েই কেন্দ্রীয় বাহিনীর সঙ্গেও বচসায় জড়িয়ে পড়েন লকেট চট্টোপাধ্যায়। এদিন কেন্দ্রীয় বাহিনীর কাছে লকেটকে বলতে শোনা যায়, "বুথ সহায়তা কেন্দ্রগুলি থেকে তৃণমূল কংগ্রেসের স্লিপ বিলি করে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। যদিও জওয়ানরা বলেন, এই ধরনের কোনও ঘটনা ঘটেনি।"

পরে সাংবাদিকদের লকেট চট্টোপাধ্যায় বলেন, "বুথ সহায়তা কেন্দ্রের নামে মহিলাদের দিয়ে ভোট করিয়ে নেওয়ার চেষ্টা চলছে। এই বুথ সহায়তা কেন্দ্রগুলো কাল হয়েছে। তৃণমূল কংগ্রেস এখান থেকে ভোট করাচ্ছে।" বিভিন্ন বুথে রাজ্য পুলিশ ঢুকছে কিভাবে সেই প্রশ্ন তোলেন তিনি। বিষয়টি নিয়ে তিনি কেন্দ্রীয় বাহিনীর কাছে অভিযোগ করেন।

পাশাপাশি লকেট চট্টোপাধ্যায় আরও বলেন, "তারা একটা ফলস কার্ড নিয়ে এসে তৃণমূল কংগ্রেসকে ভোট দেওয়ার আবেদন করে। তারা তৃণমূল কংগ্রেসের স্লিপ নিয়ে ঘুরছে। তাদের কথাবার্তা শুনেই বোঝা যাচ্ছে ভোটারদের হুমকি দিচ্ছে। বিজেপি কর্মীরা ভোট দিতে এলে তাদের বলা হচ্ছে 12টা'র পরে যা হবে দেখে নেবে। এইভাবে একের পর এক অভিযোগ আমরা সকাল থেকে নির্বাচন কমিশনকে জানাচ্ছি। এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেয়নি। রাজ্য পুলিশকে বুথের ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে, সেটা তো হয় না। রাজ্য পুলিশকে আমি বুথ থেকে বের করেছি। কেন্দ্রীয় বাহিনী যদি সেই ভূমিকা না-নেয় তাহলে আমরা উপরতলায় জানাতে বাধ্য হব। আমি নির্বাচন কমিশনকে অভিযোগ করে যাচ্ছি আমার মতো করে তা কী করবে দেখা যাক।"

আরও পড়ুন:

  1. মমতাকে আইনি নোটিশ ভারত সেবাশ্রম সঙ্ঘের, ক্ষমা চাইতে হবে মুখ্যমন্ত্রীকে
  2. মহিলা-তরুণদের রেকর্ড সংখ্যায় ভোটদানের আর্জি, বাংলায় টুইট মোদির

ABOUT THE AUTHOR

...view details