পশ্চিমবঙ্গ

west bengal

রাজভবনে থেকেও পিসরুমে এলেন না রাজ্যপাল, অনুপস্থিত অভিযোগকারী মহিলাও - Governor CV Ananda Bose

By ETV Bharat Bangla Team

Published : May 7, 2024, 7:59 PM IST

Governor CV Ananda Bose: মঙ্গলবার লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোটগ্রহণ হল ৷ অন্য দুই দফার মতো এ দিনও ভোট সংক্রান্ত অভিযোগ নিতে সক্রিয় ছিল রাজভবনের পিসরুমে ৷ কিন্তু সেই পিসরুমে আসেননি রাজ্য়পাল সিভি আনন্দ বোস ৷ রাজভবনে কাজে অনুপস্থিত ছিলেন রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করা মহিলাও ৷

Governor CV Ananda Bose
রাজভবনের পিসরুম ও রাজ্যপাল সিভি আনন্দ বোস (ইটিভি ভারত)

কলকাতা, 7 মে: বিগত ভোটের দিনগুলোর মতোই আজ মঙ্গলবারও বেশ কয়েকটি জায়গা থেকে অশান্তির খবর এসেছে । বোমাবাজি, বুথ দখল, ভুয়ো এজেন্ট বসানোর অভিযোগ এসেছে রাজভবনের পিসরুমে । মালদা, জঙ্গিপুর, মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র থেকে বহু অভিযোগ এসেছে । সব চেয়ে বেশি এসেছে মুর্শিদাবাদ রানিনগর থেকে । যা নিয়ম অনুযায়ী নথিভুক্ত করেছেন পিসরুমের কর্মীরা । প্রথম দফার ভোটগ্রহণের দিনে পিসরুমে এসেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস । নিজে একাধিক ফোন কল রিসিভ করেছিলেন ।

কিন্তু, প্রথম দিনের মতো তৃতীয় দফার ভোট গ্রহণের দিন রাজভবনে থেকেও একটিবারের জন্য পিসরুমে এলেন না রাজ্যপাল সিভি আনন্দ বোস । বিকেল 6টা পর্যন্ত তিনি পিসরুমে আসেননি বলেই খবর । অর্থাৎ, ভোটগ্রহণ চলাকালীন তিনি পিসরুমে আসেননি । যদিও দ্বিতীয় দফার ভোটের দিনেও তিনি পিসরুমে অনুপস্থিত ছিলেন । কারণ, সেদিন তিনি কলকাতার বাইরে ছিলেন । আজকে রাজভবনে থেকেও পিসরুমে না আসায় প্রশ্ন উঠতে শুরু করেছে ।

যদিও রাজভবন সূত্রের খবর, রাজ্যপাল নিজের ঘরে থেকেই টিভির পর্দায় নজর রেখেছিলেন । কোথায়, কখন কী হচ্ছে, তা তিনি সংবাদ মাধ্যমে দেখেছেন । একই ভাবে, পিসরুমে আসা অভিযোগগুলো খাতায় নথিবদ্ধ করা হয়েছে । ই-মেলগুলো সঙ্গে সঙ্গে জাতীয় নির্বাচন কমিশনের ই-মেল আইডিতে ফরওয়ার্ড করা হয়েছে ।

অন্যদিকে, রাজভবনের যে অস্থায়ী কর্মী রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলেছিলেন তিনিও আজ অনুপস্থিত ছিলেন । সূত্রের খবর, অভিযোগ করার পরদিন থেকেই রাজভবনে কাজে আসছেন না তিনি । এমনকি, রাজভবনের কোয়ার্টারেও থাকছেন না । কলকাতা পুলিশের কড়া নিরাপত্তায় শহরেরই এক জায়গায় তিনি আছেন । আগামীতেও তিনি রাজভবনে কাজ করবেন না বলেই মনে করা হচ্ছে । কারণ, ওই ভদ্রমহিলা ইতিমধ্যে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে, রাজভবনে কাজে ফেরার মানসিক অবস্থায় তিনি নেই ।

এদিকে, অভিযোগ ওঠার পর দিনই কলকাতা ছাড়েন রাজ্যপাল । পূর্ব নির্ধারিত কর্মসূচি সেরে কোচি থেকে তিনি গতকালই কলকাতা ফিরেছেন । সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন । রাজ্যের সাংবিধানিক প্রধান হিসেবে তিনি বরাবরই রাজনীতির বাইরে থাকতে চেয়েছিলেন । কিন্তু, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই তাঁকে রাজনীতির ময়দানে টেনে এনেছেন বলে দাবি করেছেন সিভি আনন্দ বোস ।

আরও পড়ুন:

  1. শ্লীলতাহানি কাণ্ডে রাজ্যের মুখ্যসচিব-কলকাতা পুলিশ কমিশনারকে চিঠি রাজ্যপালের
  2. মমতার রাজনীতি কদর্য! শহরে ফিরেই তোপ রাজ্য়পালের
  3. সন্দেশখালির মহিলাদের পাশে দাঁড়ানোয় এই অপবাদ দেওয়া হয়েছে, মুখ খুললেন আনন্দ বোস

ABOUT THE AUTHOR

...view details