পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কৃষি বিশ্ববিদ্যালয়ের বোর্ড লাগানো গাড়িতে পাচারের চেষ্টা ! উদ্ধার এক কুইন্টাল গাঁজা

গাড়ির সিটের তলা থেকে উদ্ধার হয় এক কুইন্ট্যাল গাঁজা ৷ বারাসত বা দমদমে গাঁজার হাতবদলের কথা ছিল ৷ তার আগেই পুলিশ পাকড়াও করে ব্যক্তিকে ৷

By ETV Bharat Bangla Team

Published : 13 hours ago

Ganja recovered
মুর্শিদাবাদে এক কুইন্ট্যাল গাঁজা উদ্ধার (নিজস্ব ছবি)

রঘুনাথগঞ্জ, 20 অক্টোবর:গাড়িতে লাগানো রয়েছে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের বোর্ড । নীচে লেখা পশ্চিমবঙ্গ সরকার । সেই গাড়িতে তল্লাশি করে মিলল এক কুইন্ট্যাল গাঁজা । রবিবার সকালে ঘটনাটি ঘটেছে 34 নম্বর জাতীয় সড়কের উপর মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার তালাইয়ের মোড় এলাকায় । গাড়ি-সহ চালককে গ্রেফতার করেছে পুলিশ । ধৃতের নাম অনিলচন্দ্র দে ৷ এদিন তাঁকে জঙ্গিপুর মহকুমা আদালতে তোলা হয় ৷

জঙ্গিপুর পুলিশ জেলার পুলিশ সুপার আনন্দ রায় বলেন, "ধৃতকে পুলিশ হেফাজতে নিয়ে ঘটনায় জড়িত বাকিদের খোঁজে তল্লাশি চালানো হবে । গাড়িটির সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সম্পর্ক রয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে ।"

যদিও ধৃত চালকের বক্তব্য, গাড়িটি তাঁর ৷ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভাড়ায় খাটে । বোর্ড সরানোর কথা তাঁর খেয়াল ছিল না । তবে তিনি স্বীকার করে নিয়েছেন, কোচবিহার থেকে ওই গাড়িতে গাঁজা চাপিয়েছিলেন । বারাসত বা দমদমে ওই গাঁজার হাতবদল হত । তার আগেই গাড়ির সিটের তলা থেকে বাজেয়াপ্ত হয় গাঁজা ৷ ওই গাঁজার দাম কয়েক লক্ষ টাকা বলে জানিয়েছে পুলিশ ।

কৃষি বিশ্ববিদ্যালয়ের বোর্ড লাগানো গাড়ি থেকে গাঁজা উদ্ধার (ইটিভি ভারত)

পুলিশ সূত্রে খবর, পুজো মিটতেই ফের সক্রিয় হয়ে উঠেছে মাদক চক্র । উত্তরবঙ্গ থেকে গোপনে নদিয়া ও কলকাতায় ঢুকছে প্রচুর গাঁজা । গত এক সপ্তাহ আগে সূতি থানার পুলিশ মাদক পাচার আটকে দিয়েছিল ৷ বাজেয়াপ্ত হয়েছিল প্রচুর গাঁজা । সেই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয় । তিনজনই বর্তমানে জেল হেফাজতে রয়েছেন । এবার পুলিশের চোখে ধুলো দিতে কৃষি বিশ্ববিদ্যালয়ের নাম লেখা বোর্ড লাগিয়ে গাড়িতে করে গাঁজা পাচার করা হচ্ছিল বলে অভিযোগ। কিন্তু পুলিশের কাছে আগেভাগেই পাচারের খবর এসে পৌঁছয় । সেইমতো জাতীয় সড়কে ফাঁদ পেতে অপেক্ষা করছিল রঘুনাথগঞ্জ থানার পুলিশ ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে ওই নির্দিষ্ট নম্বরের গাড়িটি নাকা চেকিং পয়েন্টে থামিয়ে তল্লাশি শুরু করেন পুলিশ আধিকারিকরা । তখনই গাড়ির সিটের নীচ থেকে উদ্ধার হয়েছে এক কুইন্ট্যাল গাঁজা । গাঁজা-সহ অনিল চন্দ্র দে'কে গ্রেফতার করে রঘুনাথগঞ্জ থানার পুলিশ । পুলিশ জানিয়েছে, ধৃতের বাড়ি কোচবিহারে । এ দিন কোচবিহারের দিক থেকে বিশ্ববিদ্যালয়ের বোর্ড লাগানো গাড়িতে করে গাঁজা নিয়ে বারাসতের দিকে যাচ্ছিল ওই ব্যক্তি । তখনই পুলিশ আটক করে তাঁকে । গাড়িতে তল্লাশি চালাতেই বেরিয়ে আসে আসল রহস্য । বাজেয়াপ্ত করা হয় গাড়িটি এবং পরে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয় ।

ABOUT THE AUTHOR

...view details