পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

অনশন আন্দোলনে পাশে থাকার বার্তা দিয়ে জরুরি পরিষেবা পুর চিকিৎসকদের

দ্রোহের কার্নিভাল থেকে জুনিয়র চিকিৎসকদের আন্দোলন সমর্থনে পোস্টার লাগিয়েই জরুরি পরিষেবা দিচ্ছেন পুর চিকিৎসকরা ৷

By ETV Bharat Bangla Team

Published : 6 hours ago

doctor protest
প্রতিবাদ কর্মসূচি (ইটিভি ভারত)

কলকাতা, 15 অক্টোবর: সরকারি কার্নিভাল বনাম দ্রোহের কার্নিভাল এই নিয়েই দিনভর উত্তপ্ত ধর্মতলা-সহ শহর কলকাতা। সেই আঁচ রাজ্য রাজনীতিতে যেমন পড়েছে, তেমন নিঃশব্দে বিপ্লব ঘটেছে কলকাতা কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগেও। দুর্গাপুজোর ছুটিতে ওয়ার্ড হেলথ ইউনিটগুলি সচল রাখতে পুরচিকিৎসকরা জরুরি ভিত্তিতে কাজ করছেন। সেখানেই দেখা গেল তাঁদের প্রতিবাদ কর্মসূচি।

জুনিয়র চিকিৎসকদের দাবি ও আন্দোলনকে সমর্থন জানিয়ে প্রতিটি ওয়ার্ড হেলথ ইউনিটে ঘরে ঘরে লাগালেন পোস্টার। মেডিক্যাল অফিসারদের কাজের জায়গায় বা আলমারির গায়ে জ্বলজ্বল করছে সেই পোস্টার। লেখা, জুনিয়র ডাক্তারদের 10 দফা দাবিতে নিঃশর্ত সমর্থন জানাচ্ছি।

জরুরি পরিষেবা দিচ্ছেন (ইটিভি ভারত)

এই দাবিতে আমরণ অনশন আন্দোলনকারী ভাই-বোনদের সুস্থ জীবন জন্য প্রশাসন সদর্থক ভূমিকা নিক। অন্যদিকে স্লোগান লেখা, 'অভয়া ভয় নাই, রাজপথ ছাড়ি নাই'। আজ দেশজুড়ে ইন্ডিয়ান মেডিক্যাল কাউন্সিলের ডাকে চলছে দেশজুড়ে অনশন। রাজ্যের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে চিকিৎসকরা সামিল হয়েছেন প্রতীকী অনশন ও কর্মবিরতিতে।

সেখানে দাঁড়িয়ে জরুরি পরিষেবা বন্ধ না-করেই এইভাবে সংহতি জানালেন পুরচিকিৎসকরা। চিকিৎসক দ্বৈপায়ন মজুমদার বলেন, "আজ দেশজুড়ে চলছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ডাকা অনশন। রাজ্যের শাখার তরফে আগামী রবিবার হবে। তবে পুর চিকিৎসকরা জরুরি পরিষেবা দিচ্ছেন।"

পুর চিকিৎসকরা (ইটিভি ভারত)

তিনি আরও বলেন, "প্রতিটি হেলথ ইউনিটে যেহেতু একজন করে এখন চিকিৎসক তাই সাধারণ রোগীদের কথা ভেবেই পরিষেবা বন্ধ না-করে চালু রেখেই পাশে থাকার বার্তা দিচ্ছি। উল্লেখ্য, 9 অগস্ট আরজি করের ঘটনার পর থেকে নানা চড়াই উৎরাই পেরিয়ে আন্দোলন এখনও বিন্দুমাত্র আঁচ কমেনি। বরং সরকারের পুজো কার্নিভাল পাল্টা দ্রোহের কার্নিভাল ডেকে রীতিমতো চাপের মুখে ফেলেছেন জুনিয়র চিকিৎসক ও আরজি কর-কাণ্ডের প্রতিবাদীরা।

ABOUT THE AUTHOR

...view details