পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

নির্বাচনের ফলপ্রকাশের দিন তৃণমূল কাউন্সিলরকে ফের তলব সিবিআই'য়ের - CBI SUMMONED TMC COUNCILLOR

Recruitment Scam: নিয়োগ দুর্নীতি মামলায় ফের সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হবে তৃণমূল কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীকে ৷ লোকসভা নির্বাচনের ফল প্রকাশের দিন 4 জুন তাঁকে তলব করল সিবিআই ৷ তবে তিনি হাজিরা দিতে আসবেন না বলে সূত্রের খবর ৷

By ETV Bharat Bangla Team

Published : May 29, 2024, 12:29 PM IST

Recruitment Scam
দেবরাজ চক্রবর্তীকে তলব সিবিআইয়ের (ফাইল চিত্র)

কলকাতা, 29 মে:রাজ্যে নিয়োগ দুর্নীতি মামলায় ফের একবার সক্রিয় সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন। নিয়োগ দুর্নীতিকাণ্ডে আবারও বিধাননগর পৌরনিগমের তৃণমূল কাউন্সিলর তথা বিধায়ক অদিতি মুন্সির স্বামী দেবরাজ চক্রবর্তীকে তলব করল সিবিআই । জানা গিয়েছে, আগামী মঙ্গলবার দেবরাজকে নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়েছে। তবে সিবিআই সূত্রে খবর, দেবরাজ চক্রবর্তী এই তলবে সাড়া দিয়ে হাজিরা দিতে আসবেন না। কারণ, ওইদিন লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের জন্য সিবিআইয়ের কাছ থেকে সময় চেয়ে নিয়েছেন তৃণমূল কাউন্সিলর। তবে দেবরাজ চক্রবর্তীকে সেই সময় দেওয়া হবে কি না, সেই ব্যাপারে এখনও নিশ্চিতভাবে সিবিআইয়ের তরফে কিছু জানা যায়নি ।

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে গত নভেম্বরে দেবরাজের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। এমনকী তাঁর বিধায়ক স্ত্রী তথা গায়িকা অদিতি মুন্সির গানের স্কুলেও তল্লাশি চালিয়েছিলেন তদন্তকারী আধিকারিকেরা । তল্লাশি অভিযানে দেবরাজের কাছ থেকে টেটের কয়েকটি মার্কশিট এবং বদলির আবেদনপত্র পাওয়া গিয়েছিল । সেগুলি বাজেয়াপ্ত করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা । এরপরেও দেবরাজ চক্রবর্তীকে তলব করেছিল সিবিআই ৷ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সেই তলবে সাড়া দিয়ে নিজাম প্যালেসে হাজিরাও দিতে এসেছিলেন তিনি ৷

আরও পড়ুন:নিয়োগ দুর্নীতিকাণ্ডে ফের সিবিআইয়ের মুখোমুখি দেবরাজ চক্রবর্তী

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে অয়ন শীলকে গ্রেফতার করেছিলেন সিবিআই আধিকারিকেরা । পারিপার্শ্বিক তথ্য প্রমাণ এবং অয়ন শীলের কাছ থেকে উদ্ধার হওয়া একাধিক নথিপত্র ঘেঁটে দেবরাজ চক্রবর্তীর নাম পেয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরপর দেবরাজকে তলব করা হয়েছিল । ইতিমধ্যে নিয়োগ দুর্নীতি মামলায় স্কুল সার্ভিস কমিশনের একাধিক আধিকারিকদের ডেকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই । শুধু জিজ্ঞাসাবাদ নয়, এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা-সহ একাধিক অভিযুক্তদের গ্রেফতার পর্যন্ত করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা ।

জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতি মামলা তদন্ত নেমে একাধিক প্রশ্নের উত্তর এখনও অজানা রয়ে গিয়েছে সিবিআইয়ের কাছে । সেই অজানা তথ্যগুলিকেই জানার জন্য দেবরাজ চক্রবর্তীকে ডেকে পাঠিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা । তবে এই বিষয়ে দেবরাজের সঙ্গে যোগাযোগ করা যায়নি । যদিও পরবর্তীতে নিয়োগ দুর্নীতি মামলায় কীভাবে তদন্ত প্রক্রিয়া এগোবে, সে বিষয়ে আগামী সপ্তাহে দিল্লির সিবিআইয়ের সদর দফতরের কর্তাদের সঙ্গে তদন্তকারী আধিকারিকদের একটি ভার্চুয়াল কনফারেন্স রয়েছে বলে জানা গিয়েছে ।

আরও পড়ুন:পৌরসভা থেকে শিক্ষক নিয়োগ দুর্নীতি ! সিবিআই হানা অদিতি মুন্সীর স্বামী তৃণমূল কাউন্সিলর দেবরাজের বাড়ি

ABOUT THE AUTHOR

...view details