পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

করোনা নিয়ে হাসপাতালে প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র - Amit Mitra

Amit Mitra Health Update: করোনা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অমিত মিত্র ৷ তবে রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রীর শারীরিক পরিস্থিতি আগের থেকে অনেকটাই স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

By ETV Bharat Bangla Team

Published : Jul 15, 2024, 8:51 PM IST

Amit Mitra
হাসপাতালে প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র (নিজস্ব চিত্র)

কলকাতা, 15 জুলাই: হাসপাতালে ভর্তি রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী তথা মুখ্যমন্ত্রীর আর্থিক উপদেষ্টা অমিত মিত্র। পরিবার সূত্রের খবর, করোনা পজেটিভ হয়ে ঢাকুরিয়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছেন তিনি । হাসপাতালে ভরতি হলেও অবস্থার উদ্বেগজনক নয় ৷ জানা গিয়েছে, এদিনই তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভি আসে। এরপরই আর ঝুঁকি না নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা আপাতত স্থিতিশীল। তবে তাঁর কয়েকটি শারীরিক পরীক্ষা করাতে চান চিকিৎসকরা । এরপরই সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে তাঁরা নিশ্চিত হতে পারবেন।

রাজ্যে পালাবদলের পর থেকেই মমতা সরকারের অর্থমন্ত্রীর দায়িত্ব সামলেছেন তিনি। শারীরিক অসুস্থতার কারণে 2021 সালে আর তিনি নির্বাচনে লড়াই করেননি। তবে প্রথম অবস্থায় তাঁকেই অর্থমন্ত্রী করেন মমতা। তবে পরবর্তীতে অর্থ দফতরের মুখ্য উপদেষ্টা চন্দ্রিমা ভট্টাচার্যকে অর্থমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

রাজ্যের অর্থনৈতিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ পালন করেন অমিত মিত্র। এমনকী রাজ্য সরকারের একের পর এক জনকে পরিকল্পনা রূপায়ণের ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি তারও গুরুত্ব কম নয়। সেই জায়গা থেকে তার অসুস্থতা রাজ্য সরকারকে সমস্যায় ফেলতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল । রাজ্যের অর্থমন্ত্রী হওয়ার আগেও একাধিক গুরু দায়িত্ব সামলেছেন তিনি ।একটা সময় ছিলেন বণিক সংগঠন ফিকির মহাসচিব। সেখান থেকে তাঁকে রাজ্য মন্ত্রিসভায় নিয়ে আসেন মমতা। 2011 সালে তৎকালীন অর্মথন্ত্রী অসীম দাশগুপ্তকে খড়দা বিধানসভা কেন্দ্রে পরাজিত করেন অমিত। তাঁর হাতেই অর্থ দপ্তরের গুরু দায়িত্ব তুলে দেন মমতা। এর পাশাপাশি একটা সময় জিএসটি কাউন্সিলরেও দায়িত্বে ছিলেন অমিত।

ABOUT THE AUTHOR

...view details