পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Mar 18, 2024, 9:41 PM IST

ETV Bharat / state

'গার্ডেনরিচ দুর্ঘটনায় মানুষের ব্যর্থতা রয়েছে', নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা রাজ্যপালের

Garden Reach Building Collapse: গার্ডেনরিচে ঘটনাস্থল পরিদর্শন করে হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস ৷ নিহতদের জন্য 50 হাজার টাকা আর্থিক সাহায্য করার কথাও ঘোষণা করেন তিনি ৷

Etv Bharat
গার্ডেনরিচের ঘটনাস্থলে রাজ্যপাল বোস

গার্ডেনরিচ দুর্ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা রাজ্যপালের

কলকাতা, 18 মার্চ: গার্ডেনরিচে নির্মীয়মাণ বাড়ি ভেঙে মৃত্যুর ঘটনায় নিহতদের পরিবার পিছু 50 হাজার টাকা আর্থিক সাহায্য ঘোষণা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস । সোমবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় হাসপাতালে আহতদের দেখতে যান তিনি । কথা বলেন আহতদের পরিবার ও পরিজনের সঙ্গে । এই ঘটনায় যে প্রশাসনিক ব্যর্থতা রয়েছে সেদিকেও ইঙ্গিত করেছেন রাজ্যপাল বোস । একইসঙ্গে ঘটনায় দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যের সাংবিধানিক প্রধান। ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করায় খুশি হয়েছেন রাজ্যপাল ।

হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করার পর সিভি আনন্দ বোস বলেন, "যে কোনও দুর্ঘটনা আকস্মিক নয়। দুর্ঘটনার পিছনে সর্বদা মানুষের ব্যর্থতা থাকে। এই ঘটনাও তাই। অসহায় মানুষদের নিজেদের কোনও দোষ ছাড়াই মরতে দেখে খুবই দুঃখ লাগে। নির্মাতা ব্যর্থ হয়েছেন। সুপারভাইজারও বড় ব্যর্থতা ছিল। এটাই এই দুর্ঘটনার বড় ব্যর্থতা। আমি আনন্দিত যে মুখ্যমন্ত্রী এখানে এসেছেন এবং সরকার আর্থিক সহায়তার প্রস্তাব দিয়েছে । কিন্তু, এটি বিকল্প নয়। সরকারের কাছে অননুমোদিত নির্মাণ সনাক্ত করার এবং প্রতিকারের ব্যবস্থা নেওয়ার বিকল্প রয়েছে। এটি কেবল এই শহরেই নয়, অনেক শহরে রয়েছে। দুর্ভাগ্যবশত দরিদ্ররা মারা যায়। সরকারের উচিত অবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া এবং অবৈধ নির্মাণ সনাক্ত করা ।"

তিনি আরও বলেন, "যাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয় তা নিশ্চিত করতে আমি আইআইটি খড়গপুর, হিডকো এবং অন্যান্যদের সঙ্গে একটি বৈঠক করব । রাজভবন ক্ষতিগ্রস্তদের 50 হাজার টাকা আর্থিক সাহায্য দেবে । এটি সুপারভাইজার এবং প্রশাসনের ব্যর্থতা । তাদের দায়িত্ব পালন করতে হবে । প্রয়োজনীয় পদক্ষেপ করতে পুলিশ কী কী করছে সেই বিষয়ে খোঁজখবর নেব ।"

আরও পড়ুন :

  1. 19 ঘণ্টা পরেও গার্ডেনরিচে চলছে উদ্ধারকার্য, মৃতের সংখ্যা বেড়ে 9
  2. গার্ডেনরিচ: বেআইনি নির্মাণের মাথায় মুখ্যমন্ত্রী, ফিরহাদের বাম-যোগের পালটা বিকাশ
  3. গার্ডেনরিচ: ফিরহাদের নাকের নীচে কীভাবে অবৈধ নির্মাণ ? প্রশ্ন শুভেন্দুর, রাজনীতি না-করার অনুরোধ অভিষেকের

ABOUT THE AUTHOR

...view details