পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / lifestyle

রেডিমেড ব্লাউজেই মন মজেছে মহিলাদের, কালীপুজোর আগে জানাচ্ছেন বুটিকের কর্ত্রীরা

ভারতীয় নারীরা শাড়ি পরার সময়ে সবচেয়ে বেশি সতর্ক থাকেন ব্লাউজ নিয়ে । ব্লাউজ ঠিক না হলে পুরো সাজই মাটি ৷ নতুন সম্ভারের ব্লাউজ কেমন ?

Design Blouse
বিভিন্ন ধরনের ব্লাউজ (ইটিভি ভারত)

By ETV Bharat Lifestyle Team

Published : 4 hours ago

Updated : 4 hours ago

কলকাতা: কালীপুজো দোরগোড়ায় । দুর্গাপুজোর পাশাপাশি কালী পুজোতেও থিমের রমরমা । আর তা দেখতে জনগণও ভিড় জমান প্যান্ডেলে । ঠাকুর দেখতে যাওয়া মানেই কম বেশি সাজগোজ । বিশেষত মহিলারা সাদামাটাভাবে মণ্ডপে যেতে রাজি হন না ।

এইসময়ে শাড়ি বা অন্য যে পোশাকই হোক তা সিল্কের না হওয়াই ভালো । শত বারণ সত্তেও বাজির দাপট এইসময় কম বেশি থাকেই । তাই সুতির ডিজাইনার পোশাক এই সময়ে বেছে নেওয়া যেতে পারে । তবে শাড়ি যেমনই হোক ব্লাউজ সাদামাটা হলে চলবে না ।

রেডিমেড ব্লাউজেই বেশ জনপ্রিয় (ইটিভি ভারত)

মহিলারা আজকাল কেতাদুরস্ত ব্লাউজের দিকেই বেশি মন দিয়েছেন । তা সে রেডিমেড হোক বা অর্ডার দিয়ে বানানো । এই মুহূর্তে রেডিমেড ব্লাউজ নাকি অর্ডার দিয়ে বানানো কোনদিকে মেয়েদের ঝোঁক বেশি ? আর কেমন ব্লাউজ তাঁরা বেছে নিচ্ছেন ? জানালেন শহরের চারজন ডিজাইনার তথা বুটিক কর্ত্রী ।

'রজনী'জ' বুটিকের কর্ত্রী রজনী জয়সওয়াল বলেন, "বানিয়ে পরার দিকেই ঝোঁক বেশি দেখছি । তবে সময়ের অভাবে অনেকে রেডিমেড কিনে নেন । রেডিমেড ব্লাউজেও এখন দারুণ সব ডিজাইন । অনেকে অন্য জায়গা থেকে রেডিমেড ব্লাউজ কিনে এনে আমার কাছ থেকে অল্টার করিয়ে নেন । একদিনে ব্লাউজ ডেলিভারি দিই । তাতে মানুষের আগ্রহ দেখতে পাই ।" ক্রেতা রুমা সামন্ত বলেন, "আমি বানিয়ে পরতেই ভালোবাসি ব্লাউজ । ফিটিংস ভালো হয় ।"

বেহালার স্বনামধন্য সুপ্রিয়া বুটিকের কর্ত্রী বলেন, "নতুন যা কিছু আসে তা দেখলেই কিনতে চাইছেন মানুষ । আলাদা করে নির্দিষ্ট কিছু পছন্দ নেই । আর এখন প্রত্যেকটা ব্লাউজ এত সুন্দর তাতে শাড়িতে খুব একটা বিশেষত্ব না থাকলেও চলবে । ব্লাউজই সকলের নজর কেড়ে নিচ্ছে । তাই ব্লাউজে মন মজেছে সব বয়সের মহিলাদের । তা সে রেডিমেড হোক বা অর্ডার দিয়ে বানানো- ব্লাউজের প্রতি ঝোঁক আকাশছোঁয়া ।"

রেডিমেড ব্লাউজের রকমারি (ইটিভি ভারত)

দক্ষিণ কলকাতার 'লক্ষ্মী প্যাঁচা' বুটিকের তরফে মেখলা বন্দ্যোপাধ্যায় বলেন, "এত ভ্যারাইটি আজকাল রেডিমেড ব্লাউজে যে মানুষ সেদিকেই ঝুঁকছেন বেশি ।"

ডিজাইনার স্রোতস্বিনী মজুমদার বলেন, "ফেস্টিভ এবং ওয়েডিং দুটোতেই সবাই এখন বলিউড স্টাইল ফলো করছেন । অর্থাৎ ডিপ গলা থেকে ওল্ড স্কুল কাট । মিক্স অ্যান্ড ম্যাচ হোক বা কনট্রাস্ট স্টাইল পছন্দ করছেন অনেকে পুরনো স্টাইলের শাড়ির সঙ্গে পড়ার জন্য ।"

তিনি আরও বলেন, "যেকোনও কিছুকে কাস্টমাইজ করা পরার চল চিরকালের । তা সে সাইজ হোক ডিজাইন । সাইজ চেঞ্জ করতে এসে অনেকেই ডিজাইনও পালটে নেন । এতে ফিট, স্টাইল এবং নিজের চাহিদা সবই পূরণ হয়ে যায় ৷"

স্রোতস্বিনীর কথায়, সামনেই শীত । তাই এই মুহূর্তে হালকা ভেলভেটের ব্লাউজ চাইছেন অনেকে । প্যাস্টেল এবং ডিপ রয়্যাল কালার দুইয়েরই চাহিদা আছে । একইসঙ্গে মাল্টিকালার এবং রয়্যাল কাট ব্লাউজেরও সমান চাহিদা বেশ ভালোই । "

ভারতীয় নারীরা শাড়ি পরার সময়ে সবচেয়ে বেশি সতর্ক থাকেন ব্লাউজ নিয়ে (ইটিভি ভারত)

রেডিমেড ব্লাউজের রকমারি বেশি । কিন্তু অনেকের আবার রেডিমেড ব্লাউজ ফিটিংস হয় না । তাই ছুটতে হয় দর্জির কাছে । আবার কাপড় কিনে তাতে এম্ব্রয়ডারি করিয়ে ডেলিভারি নিতে গেলে মজুরিও বেশি পড়ে যায় । তার থেকে রেডিমেডের দাম কম পড়ে । ভালো মন্দ আছে দু'দিকেই । ইটিভি ভারত পৌঁছে যায় আরও একটি বুটিকে । যেখানে ব্লাউজ-সহ অন্যান্য ড্রেস বানানো থেকে অন্য দোকান থেকে ক্রেতার কেনা ব্লাউজের মেরামত সবই করানো হয় । রয়েছে হোম ডেলিভারির সুবিধা ।

Last Updated : 4 hours ago

ABOUT THE AUTHOR

...view details