পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / lifestyle

জেলায় জেলায় কার্নিভালেও উঠল 'উই ওয়ান্ট জাস্টিস' স্লোগান

জেলা কার্নিভালে নৃত্য প্রদর্শন টলি অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত'র ৷ সেইসঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন আরও এক তারকা অভিনেত্রী মিমি চক্রবর্তী ৷

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

DURGA PUJA 2024
আসানসোলের পুজো কার্নিভালে ঋতুপর্ণা (ইটিভি ভারত)

মেদিনীপুর/ দুর্গাপুর/ আসানসোল, 14 অক্টোবর: গত বছরের মতো এ বছর ফের জেলা থেকে শহরে হল পুজো কার্নিভাল। জেলা প্রশাসন ও মেদিনীপুর পুরসভার উদ্যোগে এবারে পুজোয় অংশ নিয়েছে শহরের 17টি বিশেষ পুজো কমিটি। অন্যদিকে, তিলোত্তমার বিচারের দাবিতে এবার দুর্গাপুরের দুর্গাপুজোর কার্নিভালে উঠল 'উই ওয়ান্ট জাস্টিস' স্লোগান। সেখানে উপস্থিত ছিলেন প্রাক্তন তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী ৷ আবার আসানসোলের পুজো কার্নিভালে দেখা গেল বাংলা চলচ্চিত্রের জনপ্রিয়তম অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে ৷

আসানসোলের পুজো কার্নিভাল-

কয়েকদিন আগেই আরজি কর কাণ্ডের প্রতিবাদে তার শাঁখ বাজানো নিয়ে সোশাল মিডিয়ায় ট্রোলের বন্যা বয়ে গিয়েছিল। এবার তিনিই ফিরলেন উৎসবে। আসানসোলের পুজো কার্নিভালে দেখা গেল বাংলা চলচ্চিত্রের জনপ্রিয়তম অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে। সোমবার আসানসোল-বার্নপুর রোডে পুজো কার্নিভাল আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন সাংসদ তথা অভিনেতা শত্রুঘ্ন সিনহা, রাজ্যের মন্ত্রী মলয় ঘটক থেকে শুরু করে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট ও পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের কর্তা, ব্যক্তিরা এবং আসানসোল পুরনিগমের কর্তারা।

জেলায় জেলায় কার্নিভাল (ইটিভি ভারত)

এদিন আসানসোলের প্রায় প্রতিটি বিখ্যাত পুজোয় এই কার্নিভালে অংশ নেয় এবং মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। তারই মাঝে চমক ছিল ঋতুপর্ণা সেনগুপ্তের নাচ। আগাম কোনও ঘোষণা ছিল না ঋতুপর্ণা সেনগুপ্ত আসছেন আসানসোল কার্নিভালে। কিন্তু শেষ পর্যন্ত তাঁর নাম ঘোষণা হতেই মানুষজনের মধ্যে উল্লাস দেখা যায়। মঞ্চে উঠলে তাঁকে বরণ করে নেন আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা। টলি তারকা মঞ্চে উঠে আসানসোলের মানুষজনকে শারদীয়া এবং বিজয়ার শুভেচ্ছাও জানিয়েছেন ৷

জেলা কার্নিভালে নৃত্য প্রদর্শন ঋতুপর্ণার (নিজস্ব ছবি)

দুর্গাপুরের পুজো কার্নিভাল-

নারীদের উপর ধর্ষণ ও নির্যাতন যাতে বন্ধ হয় তাই আমরা কার্নিভালে অংশ নিয়ে এই প্রতিবাদী আওয়াজ তুলেছি দাবি কার্নিভালে অংশ নেওয়া পুজো কমিটির। রাজ্যের জেলাগুলির পাশাপাশি দুর্গাপুরে তৃতীয় বছরের দুর্গোপুজোর কার্নিভাল। উপস্থিত ছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী থেকে শুরু করে মন্ত্রী প্রদীপ মজুমদার এবং জেলা তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী-সহ প্রশাসনিক আধিকারিকরা।

মঞ্চে উঠলে মঞ্চে তাঁকে বরণ করে নেন আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা (নিজস্ব ছবি)

কার্নিভালে আরজি করের নির্যাতিতার বিচারের দাবি চেয়ে ওঠে স্লোগান 'উই ওয়ান্ট জাস্টিস'। ফুলঝোড় সর্বজনীন দুর্গাপুজো কমিটির কর্মকর্তা তপন ঘোষ বলেন, "নারীদের উপর ঘটে চলেছে নির্যাতন, ধর্ষণের ঘটনা। এই ঘটনা যাতে না-ঘটে সেই বার্তা নিয়েও আমরা প্রতিবাদী পথ নাটিকা করলাম। মানুষ আমাদের সমর্থন করেছে।" এবিষয়ে জেলা তৃণমূলের সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, "অপরাধ হলে প্রতিবাদ হবেই। শাস্তিও হবে ৷"

মেদিনীপুরের পুজো কার্নিভাল-

বিভিন্ন বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে সোমবার শহরে পুজো কমিটিগুলি পুজোর কার্নিভালে মেতে উঠল। গত বছরের মতো এবছরও পুজো কার্নিভাল শুরু হয় মেদিনীপুর শহরের গোলকুয়া চক লাইব্রেরি রোড এলাকায়। রুট রাখা হয়েছিল বটতলা থেকে গোলকুয়া চক হয়ে ধর্মা এবং ধর্মা থেকে গান্ধিঘাট পর্যন্ত।

মেদিনীপুর পুজো কার্নিভাল (নিজস্ব ছবি)

এই পুজো কার্নিভালে এবারে অংশ নিয়েছে প্রায় 17টি পুজো মণ্ডপ। উপস্থিত ছিলেন জেলাশাসক, সাংসদ, পুলিশ সুপার, পুরপ্রধান-সহ বিশিষ্ট আধিকারিকরা। কার্নিভাল ঘিরে উৎসবমুখর এই মেদিনীপুর শহর। এবিষয়ে মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খান বলেন, "গতবছর ব্যাপক উদ্দীপনা দেখা গিয়েছিল ৷ এবার কার্নিভালের দ্বিতীয় বছর ৷"

ABOUT THE AUTHOR

...view details