পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

শিক্ষাক্ষেত্রে 'দুর্নীতি' নিয়ে সরব দেবশ্রী! অন্যায় না করলে কেউ ভয় পায় না, স্পষ্টবার্তা অভিনেত্রীর

Chemistry Mashi Trailer: ওটিটি প্ল্যাটফর্মে পা রাখলেন অভিনেত্রী দেবশ্রী রায় ৷ মুক্তি পেল 'কেমেস্ট্রি মাসি'র ট্রেলার ৷ বুদ্ধিদীপ্ত দেবশ্রীর চোখা চোখা সংলাপে মজে নেটপাড়া ৷

By ETV Bharat Bangla Team

Published : Jan 25, 2024, 2:21 PM IST

Etv Bharat
প্রকাশ্যে 'কেমেস্ট্রি মাসি'র ট্রেলার

কলকাতা, 25 জানুয়ারি: দীর্ঘ সময় পর সর্বজয়া ধারাবাহিকের হাত ধরে রূপোলি পর্দায় কামব্যাক করেছেন অভিনেত্রী দেবশ্রী রায় ৷ ধারাবাহিকের গল্প ও দেবশ্রীর অভিনয় মন কাড়ে দর্শকদের ৷ এবার তিনি পা রাখলেন ওটিটি প্ল্যাটফর্মে ৷ বুধবার মুক্তি পেল 'কেমেস্ট্রি মাসি'র অফিসিয়াল ট্রেলার। সৌরভ চক্রবর্তীর পরিচালনায় 14 ফেব্রুয়ারি সরস্বতী পুজো এবং ভ্যালেন্টাইন্স ডে-তে হইচইতে স্ট্রিমিং শুরু হবে ওয়েব সিরিজ 'কেমেস্ট্রি মাসি'র।

ট্রেলারেই বাজিমাত অভিনেত্রীর ৷ দেবশ্রী রায় বলেন, "যে সব বাবা মায়েরা তাঁদের ছেলেমেয়েদের বলেন, তোমাকে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হতেই হবে তাঁদের জন্য এই সিরিজে বিশেষ বার্তা আছে।" শিক্ষাকতার মাধ্যমে সমাজের অন্যতম বড় ইস্যুকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই সিরিজে ৷ যেখানে দেখানো হয়েছে দেবশ্রী রায় কেমেস্ট্রির খুব ভালো ছাত্রী ছিলেন ৷ জীবনে স্বপ্ন ছিল শিক্ষকতা করার ৷ সংসারের চাপে তা আর সম্ভব হয়নি। ছেলেমেয়েরা বড় হয়ে যাওয়ার পর তিনি ভাবেন একটা ইউটিউব চ্যানেল খুললে কেমন হয়, যেখানে তিনি পড়াতে পারবেন কেমেস্ট্রি।

উল্লেখ্য, সিরিজে 'ইউটিউব'কে আইটিউব বলে সম্বোধন করা হয়েছে। যেমন ভাবা তেমন কাজ। অনলাইনে পড়াতে শুরু করেন কেমেস্ট্রি মাসি। কেমেস্ট্রি মাসি নামটাও তাঁর নিজেরই দেওয়া। অনেক মেধাবি ছাত্র-ছাত্রী রয়েছেন, যাঁরা অর্থের অভাবে ভালো কোচিং নিতে পারেন না, সময়ের তালে পিছিয়ে পড়েন, তাঁদেরকে শিক্ষায় আলোয় আলোকিত করতেই শুরু হয় দেবশ্রী তথা কেমেস্ট্রি মাসির লড়াই ৷ খুব শীঘ্রই জনপ্রিয় হয়ে ওঠে কেমেস্ট্রি মাসি। আর সেটাই কাল হয় তাঁর জীবনে। নানা চক্রান্তের শিকার হতে হয় তাঁকে। যেতে হয় জেলেও। কিন্তু কেন? উত্তর লেখা আছে চিত্রনাট্যের পাতায়। অপেক্ষা আর মাত্র কয়েকদিনের।

দেবশ্রী রায়ের স্বামীর চরিত্রে দেখা যাবে শঙ্কর চক্রবর্তীকে। রয়েছেন শ্রেয়া ভট্টাচার্য, সপ্তর্ষি মৌলিক, ঋত্বিকা পাল, সৌম্য মুখোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত, ইশিতা সরকার, অভ্র চক্রবর্তী-সহ আরও অনেকে। প্রসঙ্গত, মাঝবয়সি মহিলাকে কেন্দ্রে রেখে গল্প তৈরি এই মুহূর্তে বাংলা বিনোদনের ট্রেন্ড বলা যেতে পারে। 'শ্রীময়ী' ধারাবাহিক তার উল্লেখযোগ্য নিদর্শন। একইভাবে 'সর্বজয়া'।

প্রসঙ্গত, সক্রিয় রাজনীতিতে আসার পর অভিনয় থেকে বেশ অনেকদিন দূরে ছিলেন রায়দিঘীর প্রাক্তন বিধায়ক। এরপর স্নেহাশিস চক্রবর্তীর ‘সর্বজয়া’ সিরিয়ালের হাত ধরে প্রায় আড়াই দশক পর টেলিভিশনে ফেরেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী দেবশ্রী রায়। কিন্তু মাত্র 9 মাস চলার পরই বন্ধ হয় সেই ধারাবাহিক। এরপর আবার তিনি ছিলেন নিজের ছন্দে। তবে, রাজনীতিতে ফেরেননি। এবার তাঁর কামব্যাক বেশ আড়ম্বরপূর্ণ। 'কেমেস্ট্রি মাসি' ইতিমধ্যেই ট্রেলারে নজর কেড়েছেন সকলের। অপেক্ষা ওটিটি-তে সিরিজ স্ট্রিমিং হওয়ার ৷

আরও পড়ুন:

1. শীঘ্রই আসছে প্রবাদপ্রতিম পরিচালক প্রভাত রায়ের আত্মজীবনী 'ক্ল্যাপস্টিক'

2.পুনে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত গৌতম ঘোষের 'রাহগির- দ্য ওয়েফারার্স', সম্মানিত পরিচালক

3.'ব্রিলিয়ান্ট ছবি, হৃতিক শো-স্টপার', নেটপাড়ায় প্রশংসিত 'ফাইটার'

ABOUT THE AUTHOR

...view details