পশ্চিমবঙ্গ

west bengal

শহরের গণ্ডি পেরিয়ে ভারতের অন্যান্য রাজ্যে মুক্তির পথে 'পারিয়া'

Pariah Releases all over India: বাংলায় ছবির সাফল্যের পর ভারতজুড়ে মুক্তি পেতে চলেছে তথাগত মুখোপাধ্যায় পরিচালিত 'পারিয়া' ৷ উচ্ছ্বসিত ছবির কলাকুশলীরা ৷

By ETV Bharat Bangla Team

Published : Feb 29, 2024, 1:45 PM IST

Published : Feb 29, 2024, 1:45 PM IST

Etv Bharat
অন্যান্য রাজ্যে মুক্তির পথে 'পারিয়া'

কলকাতা, 29 ফেব্রুয়ারি: বাংলায় সাফল্যের পর 'পারিয়া' এবার যাত্রা শুরু করেতে চলেছে দেশের অন্যান্য রাজ্যে। বক্স অফিসে সাড়া জাগানোর পর আগামী 1 মার্চ 'পারিয়া' মুম্বই, নভি মুম্বই, দিল্লি, হায়দরাবাদ, বেঙ্গালুরু, ত্রিপুরা, পুনে, গুয়াহাটি-সহ অন্যান্য জায়গায় দেখানো হবে ছবিটি।

তথাগত মুখোপাধ্যায় পরিচালিত বিক্রম চট্টোপাধ্যায় অভিনীত বাংলা ছবি 'পারিয়া' মুক্তির পর থেকেই বেশ আলোড়ন ফেলেছে। পথ কুকুরদের প্রতি অবহেলা এবং ভালোবাসা দুই দিকই উঠে এসেছে এই ছবিতে। বাংলার বাইরে ছবি মুক্তিকে ঘিরে পরিচালক বলেন "এই ছবি সমাজের ছবি। এই পৃথিবীতে সবার সমান অধিকার রয়েছে। একজন মানুষের যেমন অধিকার রয়েছে, তেমন একটা পথকুকুরেরও সমান অধিকার রয়েছে। বাংলাতে যেমন দর্শকদের ভালোবাসা পেয়েছি, আশা করছি ভারতের অন্যান্য রাজ্যে এই ছবি সমান ভালোবাসা পাবে।"

সিনেমাতে অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়কে দেখা গিয়েছে পুরোপুরি অ্যাকশন হিরো হিসেবে। পথকুকুরদের নিয়ে পরিচালক তথাগতর এই ছবিতে সমাজের আলাদা দিক তুলে ধরা হয়েছে। বাংলায় মুক্তির পর সিনেমাহলে দর্শকদের অফুরান ভালোবাসা পেয়েছে পারিয়া । মুক্তির পরে বাংলার একাধিক সিনেমাহল হাউসফুল হয়েছে, দর্শকদের আলাদা উন্মাদনা দেখা গিয়েছে। এবারে পালা বাংলার বাইরে ভারতের অন্যান্য সিনেমাহলে ব্যাবসা করার। ফুটপাতের কুকুরদের গল্প বলবে এই ছবি ৷ ওদের কোনও ভোটার বা আধার নেই ওদের হয়ে কথা বলারও কেউ নেই ৷ আর তাই এই পথকুকুরদের কথাই তুলে ধরবে 'পারিয়া' ৷ এর আগে পরিচালক তথাগত মুখোপাধ্যায়ের 'ভটভটি' ছবিটি বেশ প্রশংসা পেয়েছে। এবার এই ছবিতে পরিচালক তথাগতর বাস্তবে সারমেয় প্রেম উঠে আসবে পর্দায়।

প্রসঙ্গত, দিনকয়েক আগে নন্দনে 'আন্তর্জাতিক ফরাসি চলচ্চিত্র উৎবস'-এর কারণে সরিয়ে নেওয়া হয়েছিল 'পারিয়া' ছবিটি ৷ তা নিয়ে বেশ মনক্ষুন্ন ছিল পরিচালক তথাগতর ৷ তবে ভারত জুড়ে পারিয়া মুক্তি ঘিরে খুশি 'পারিয়া' টিম ৷

ABOUT THE AUTHOR

...view details