পশ্চিমবঙ্গ

west bengal

By PTI

Published : Jan 28, 2024, 8:10 PM IST

Updated : Jan 28, 2024, 8:33 PM IST

ETV Bharat / bharat

'নীতীশ কুমার ক্লান্ত মুখ্যমন্ত্রী, লোকসভা নির্বাচনেই শেষ হবে জেডিইউ', মন্তব্য লালু-পুত্র তেজস্বীর

Tejaswi Yadav slams Nitish Kumar: 17 মাসের মহাগঠবন্ধন সরকার ভেঙে ফের এনডিএ শিবিরে ফিরে গেলেন জেডি(ইউ) প্রধান নীতীশ কুমার ৷ ফের বিহারের মুখ্যমন্ত্রীও হলেন ৷ এই পরিস্থিতিতে কী বললেন তাঁর প্রাক্তন ডেপুটি লালু-পুত্র তেজস্বী ?

ETV Bharat
তেজস্বী যাদবের সঙ্গে নীতীশ কুমারের এই ছবি এখন অতীত

পটনা, 28 জানুয়ারি: "খেলা এখনও বাকি ৷ 2024 সালের লোকসভা নির্বাচনের পর জেডি(ইউ) দলটাই আর থাকবে না"। এমনই মত আরজেডির অন্যতম শীর্ষ নেতা লালু-পুত্র তেজস্বী যাদবের ৷ রবিবার সন্ধ্যায় বিজেপির সঙ্গে ফের জোট বেঁধে সরকার গড়েছেন জেডি(ইউ) নীতীশ কুমার ৷ নবমবারের জন্য তিনিই বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন ৷ এরপর প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব নীতীশ কুমারকে 'ক্লান্ত মুখ্যমন্ত্রী' বলে কটাক্ষ করেন ৷ তাঁর দাবি, নীতিশ কুমার বিজেপি সরকারের সঙ্গে থেকে বিহারের জন্য যা করতে পারেননি, গত 17 মাসে তাই হয়েছে।

মহাগঠবন্ধন সরকারের সবথেকে বড় ছিল দল আরজেডি। সেই দলেরই নেতা তথা প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব ৷ এদিন নীতীশ কুমার প্রসঙ্গে তিনি বলেন, "নীতীশ কুমারকে আগেও শ্রদ্ধা করেছি। আগামিদিনেও করব ৷ কিন্তু আমাদের উদ্দেশ্য ছিল বিহারে কর্মসংস্থান হোক, উন্নয়ন হোক ৷ এদিকে শোনা যাচ্ছে, আজ নাকি নীতীশ কুমারজি উন্নয়নের সব কৃতিত্ব নিচ্ছেন ৷ আমাদের 79 জন বিধায়ক ৷ আর জেডি(ইউ) দলের বিধায়ক সংখ্যা 45 ৷ আমাদের মন্ত্রীরা ছিলেন, আমাদের কাছে বিভাগগুলো ছিল ৷ তাহলে আমরা উন্নয়নের কৃতিত্ব নেব না কেন ?"

নীতীশকুমারকে আক্রমণ করে তেজস্বী বলেন, "2020 সালে এই মুখ্যমন্ত্রীই বলেছিলেন, কোথা থেকে টাকা পাব ? কোথা থেকে চাকরি দেব ? 2022 সালের 9 অগস্ট আমরা মহাগঠবন্ধন সরকার গড়ি ৷ আর 15 অগস্ট মুখ্যমন্ত্রী নীতীশ কুমার চাকরি দেওয়ার কথা ঘোষণা করেন ৷ এই দূরদর্শিতা কার ছিল ? আমাদের কাছে পর্যটন দফতর ছিল ৷ আমরা পর্যটনের জন্য নতুন নীতি এনেছি ৷ আইটি বিভাগও আরজেডি-র কাছেই ছিল। সেখানেও নতুন নীতি আনা হয়েছে ৷ এছাড়া আরও অনেকগুলো বিভাগই আমাদের কাছে ছিল ৷ আমরা বিহারের উন্নয়নের জন্য কাজ করেছি ৷ যাঁরা খেলবেন তাঁরাও সরকারি চাকরি পাবেন, আবার যাঁরা পড়াশোনা করবেন, তাঁরাও সরকারি চাকরি পাবেন ৷" পাশপাশি, জনতা দল ইউনাটেড দলটি 2024 সালে শেষ হয়ে যাবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তেজস্বী ৷ তিনি বলেন, "আপনারা নিশ্চিত থাকুন ৷ সবে তো খেলা শুরু হয়েছে ৷ এখনও খেলা বাকি আছে ৷"

আরও পড়ুন:

  1. মহাগঠবন্ধন ও ইন্ডিয়া জোটকে দোষারোপ নীতীশের, 'আয়ারাম-গয়ারাম' বলছে কংগ্রেস
  2. বিহারের রংবদল, নবমবার মুখ্যমন্ত্রী হলেন নীতীশ
  3. বন্ধু থেকে শত্রু, ফের বন্ধু; বার বার 'সঙ্গী 'বদলেছেন নীতীশ; রইল টাইমলাইন
Last Updated : Jan 28, 2024, 8:33 PM IST

ABOUT THE AUTHOR

...view details