পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Sep 1, 2024, 9:08 PM IST

ETV Bharat / bharat

'তৃণমূলকে বাংলার দল মনে করেন ভোটাররা', পদত্যাগ অসমের রাজ্য সভাপতির - TMC Assam President Quits

TMC Assam President Ripun Bora Quits Party: অসম তৃণমূল কংগ্রেস সভাপতির পদ ছাড়াও প্রাথমিক সদস্য পদ থেকেও ইস্তফা দিয়েছেন রিপুন। রবিবার অভিষেককে চিঠি দিয়ে তৃণমূল ছেড়েছেন রিপুন।

Ripun Bora Quits Party
রাজ্য সভাপতির পদ-দল ছাড়লেন রিপুন বোরা (ইটিভি ভারত)

গুয়াহাটি, 1 সেপ্টেম্বর: তৃণমূল ছাড়লেন অসমের রাজ্য সভাপতি রিপুন বোরা ৷ রবিবার চিঠি দিয়ে তৃণমূল ছেড়েছেন তিনি। তাঁর পাশাপাশি অসম তৃণমূলের সাংগঠনিক সম্পাদক অরূপজ্যোতি ভূঁইয়া, সাধারণ সম্পাদক গজেন্দ্র প্রসাদ উপমন্যু এবং সাধারণ সম্পাদক জুলফিকার হুসেনও দল ছেড়েছেন বলে জানা গিয়েছে ৷ দলের সাংগঠনিক বিস্তার করতে না পারার জন্যই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন রিপুন । তাঁর মতে অসমের বেশিরভাগ মানুষ তৃণমূলকে বাংলার আঞ্চলিক দল মনে করে।

অসম তৃণমূল কংগ্রেস সভাপতির পদ ছাড়াও প্রাথমিক সদস্য পদ থেকেও ইস্তফা দিয়েছেন রিপুন । এদিন তিনি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানা গিয়েছে। রিপুন তৃণমূল ছেড়ে কোন দলে যোগ দেবেন তা অবশ্য স্পষ্ট করেননি ৷ তবে কংগ্রেসে ফেরার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

তিনি বলেন, "পশ্চিমবঙ্গের মতো আমরা আশা করেছিলাম অসমে বিজেপিকে মোকাবেলা করার জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করতে পারব। এমন স্বপ্ন নিয়ে আমি তৃণমূলে যোগ দিয়েছিলাম। গত আড়াই বছর ধরে অসমে সংগঠনকে শক্তিশালী করতে গিয়ে দেখেলাম এখানকার মানুষ তৃণমূলকে মেনে নেবে না ৷ অসমের মানুষ মনে করে, তৃণমূল বাংলার আঞ্চলিক দল ৷"

তিনি আরও বলেন, "আমরা জনগণকে বোঝানোর চেষ্টা করেছি। লাভ হয়নি। জনগণ না মানলে আমরা আমাদের মূল লক্ষ্যে পৌঁছতে পারব না । শুধুই সময় ও শক্তির অপচয় হবে ৷ আমি বিজেপি বিরোধী শিবিরেই থাকব ৷ এখনই অন্য দলে যোগ দেওয়ার কথা ভাবছি না। কংগ্রেস আমার পুরনো বাড়ি তাই সেখানে ফিরে যেতে কোনও আপত্তি নেই।"

রাজ্যের প্রাক্তন মন্ত্রী রিপুন বোরা 2022 সালের 17 এপ্রিল কংগ্রেস ছেড়েছিলেন। রিপুন বোরা তৎকালীন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধিকে দল থেকে পদত্যাগের কথা উল্লেখ করে একটি চিঠিও দিয়েছিলেন। রিপুন 1976 সাল থেকে কংগ্রেসের সঙ্গেই যুক্ত ছিলেন। রাজ্যসভা নির্বাচনে পরাজয়ের পরে দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তৎকালীন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধিকে দু'পাতার পদত্যাগপত্র পাঠিয়ে দল ছাড়েন ।

ABOUT THE AUTHOR

...view details