পশ্চিমবঙ্গ

west bengal

আশ্বিনের শুরুতেই সৌভাগ্য ও সম্পদ যোগ কাদের ? জানতে দেখুন রাশিফল - Daily Horoscope for 18th September

By ETV Bharat Bangla Team

Published : Sep 18, 2024, 6:00 AM IST

Today's Horoscope in Bangla: আজ পয়লা আশ্বিন ৷ মাসের শুরুতেই জ্যোতিষ গণনা অনুসারে আজ জীবনে প্রচুর সুখ ও সাফল্য লাভ করবেন অনেকেই ৷ সেই ভাগ্যবান রাশির তালিকায় কারা রয়েছেন ? ভাগ্যলক্ষ্মীর আশীর্বাদেও আবার সম্পদ প্রতিপত্তি বাড়বে ৷ জানুন বুধবারের রাশিফলে কী রয়েছে ৷

Today's Horoscope in Bangla
আজকের রাশিফল (ইটিভি ভারত)

মেষ:আজ, আপনি আপনার চারপাশে তাকিয়ে দেখবেন ও আপনি এবং আপনার পরিবার যে আশ্চর্য আশীর্বাদ পেয়েছেন তার জন্য কৃতজ্ঞ বোধ করবেন। এমনকি আপনার প্রিয়জনের কাছে নিজের প্রেমের অনুভূতি প্রকাশে আপনি সৃজনশীল হয়ে উঠবেন। তবে আপনি সারা দিন কাজে লিপ্ত থাকতে পারেন। আজ আপনার কাজ স্বীকৃতি পেতে পারে, তবে এই পুরো প্রক্রিয়াটি সহজ নাও হতে পারে। আজ আপনার স্বাস্থ্য ভালো থাকবে। আপনি আজ নিজের জন্য আরও বেশি সময় ব্যয় করবেন। আপনি যদি আর্থিক বিষয়ে বিভ্রান্ত হন, তবে তা সমাধানের জন্য বন্ধুদের সঙ্গে পরামর্শ করতে পারেন।

বৃষ: আপনার পক্ষে এই সময়টি একটু কঠিন হতে পারে কারণ আপনার সঙ্গে আপনার প্রিয় মানুষটির সম্পর্ক ভালো না থাকার সম্ভাবনা আছে। একটি বিবাহ-বহির্ভূত সম্পর্কের কারণে আপনাদের সম্পর্ক খারাপ হতে পারে। একটি সম্প্রীতিমূলক সম্পর্ক বজায় রাখার জন্য আপনাকে নিজের আচার-আচরণ বদলাতে হতে পারে। ব্যবসায়ীরা আয়ের সুযোগ পেতে পারেন, যা হয়ত তাঁদের কাজে লাগানোর দরকার হতে পারে। সভা-সম্মেলনগুলির ব্যাপারে মনোযোগী হোন। কর্মীদের জন্য এটি একটি পরীক্ষার সময়, কর্মক্ষেত্রে আপনি নিজের দক্ষতা বৃদ্ধি করার জন্য কঠোর পরিশ্রম করতে পারেন। তবে, ভালো ফল পেতে আপনি বেশ কিছু নতুন নতুন চিন্তা-ভাবনা প্রয়োগ করতে পারেন।

মিথুন: ব্যক্তিগত সমস্যাগুলি খতিয়ে দেখা ও সেগুলি সমাধান করার জন্য এটি সঠিক সময় হতে পারে। সম্পর্কের ক্ষেত্রে আপনার একটি ভারসাম্য বজায় রাখার দরকার হতে পারে। বাস্তবসম্মত চিন্তা-ভাবনা আপনার সম্পর্কে সম্প্রীতি নিয়ে আসতে পারে। টিকাপয়সার ক্ষেত্রে ভাগ্য সুপ্রসন্ন হওয়ায় আর্থিক ক্ষেত্রে এটি একটি ভালো দিন। পরিচিত সূত্র থেকে প্রাপ্ত অর্থ সঞ্চয় করতে সক্ষম হতে পারেন। কর্মক্ষেত্রে সমস্যা সমাধানে কোনও অসুবিধা না হওয়ায় আপনার নিজেকে বেশ প্রতিভাবান বলে মনে হতে পারে। সাফল্যে আত্মহারা না হয়ে কাজের প্রতি মন দিন।

কর্কট: আপনার প্রেমের সম্পর্কে প্রচুর আবেগ জড়িয়ে থাকায় সামান্য ব্যাপারেও তা দুঃখ ডেকে আনে। প্রিয়তমের প্রতি ভালোবাসা প্রকাশ করলে আপনাদের সম্পর্ক সহজ হতে পারে। দিনের শুরুতে আপনি টিকাপয়সা নিয়ে চিন্তিত থাকতে পারেন। তবে, পরের দিকে আপনি যথার্থ সমাধান খুঁজে পেতে পারেন। দূরে কোথাও বেড়াতে গেলে তা কাজে লাগতে পারে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সাহায্যে আবেগ সামলানো সম্ভব হতে পারে। তাঁরা আপনাকে কয়েকটি কঠিন কাজ করতেও সহায়তা করতে পারেন।

সিংহ: যেকোনও সম্পর্কের ভিত্তি হল বিশ্বাস। আপনার সঙ্গীর সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে গেলে আপনার এটি মনে রাখা দরকার হতে পারে। আপনি ও আপনার সঙ্গীর মধ্যে ভালো বোঝাপড়া ও সততা আপনাদের সম্পর্ক ভালো করতে সাহায্য করতে পারে। টাকাপয়সার ব্যাপারে আপনার যত্নশীল হওয়া দরকার হতে পারে, কারণ খারাপ আর্থিক পরিকল্পনা বিপর্যয় ডেকে আনতে পারে। কর্তৃত্বের মনোভাবের কারণে কর্মক্ষেত্রে কিছু অসুবিধা আসতে পারে। তাই, আপনাকে এইসব নেতিবাচক চিন্তা-ভাবনা থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হতে পারে।

কন্যা: আপনার জীবনসঙ্গীর সঙ্গে কিছু ভালো সময় কাটিয়ে আপনি নিজের ব্যক্তিগত জীবনকে গুরুত্ব দিতে পারেন। কিছু রোম্যান্টিক মুহূর্ত আপনার মনকে তরতাজা করে দিতে পারে। দিনের প্রথম ভাগে আপনি বেশি খরচ করে ফেলতে পারেন। যদিও, দিনের শেষে আপনি খরচ কমাতে পারেন। কর্মক্ষেত্রে দক্ষতা বাড়াতে আপনার কিছু সঠিক পদ্ধতি অবলম্বন করা দরকার হতে পারে। আপনি ক্লায়েন্টদের কাছ থেকে পাওয়া সূত্র সফলভাবে কাজে লাগাতে পারেন যার ফলে আপনার কাজ শেষ করার ব্যাপারে সাহায্য হতে পারে।

তুলা: আপনার সঙ্গী নিজেকে যাতে অবহেলিত না মনে করেন তাই তাঁর সঙ্গে আপনার সর্বদা যোগাযোগ রাখার দরকার হতে পারে। কর্মজীবন ও ব্যক্তিগত জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখতে শিখুন। গ্রহের অবস্থানের জন্য আর্থিক ক্ষেত্রে আজ একটি গড়পড়তা দিন যেতে পারে। তবে, দিনের দ্বিতীয় ভাগে কিছু ঝুঁকিপূর্ণ ডিল আপনার পক্ষে অনুকূল হতে পারে। নিষ্ঠা ও সমস্যা সমাধান করার ক্ষমতা কর্মক্ষেত্রে আপনার সবচেয়ে শক্তিশালী দিক হয়ে উঠতে পারে। যদিও, বর্ধিত কাজের সময়ের ফলে আপনার শারীরিক ও মানসিক চাপ আসতে পারে।

বৃশ্চিক: রোম্যান্টিক মেজাজের ফলে আপনার প্রিয় মানুষটির সঙ্গে কীভাবে সময় কাটিবেন তা নিয়ে ভাবতে পারেন। তাঁকে উপহারে ভরিয়ে দিলে তিনি খুশি হতে পারেন। আপনার কাছে আপনার পরিবার অগ্রাধিকার পেতে পারে। এবং আপনি তাঁদের কেবল স্বাচ্ছন্দ্যে ও খুশিতে রাখতে টিকাপয়সা খরচ করতে পারেন। কর্মক্ষেত্রে আপনি কিছু বাধার সম্মুখীন হতে পারেন, কারণ প্রযুক্তিগত কিছু বিষয়ে সমস্যা হতে পারে। দিনের প্রথম দিকটি আপনাকে হতাশ করে তুলতে পারে। তবে, দিনের দ্বিতীয় ভাগে আপনার প্রশাসনিক দক্ষতা আপনাকে কাঙ্ক্ষিত ফল পেতে সাহায্য করতে পারে।

ধনু:সামাজিক কোনও উপলক্ষে বা কেবলমাত্র পারিবারিক সময় কাটিনোর উদ্দেশ্যে আপনার প্রিয় মানুষটির সঙ্গে সন্ধ্যার সময় কাটিতে পারেন। একটি যথার্থ সম্পর্কের জন্য সততা, সারল্য ও অকপটতা আপনার কাছে মানদণ্ড হতে পারে। বিলাসবহুল জিনিস কেনার পিছনে খরচ করা দেখে বোঝা যায় আপনি হয়ত আরও আরামদায়কভাবে জীবন কাটিনোয় বিশ্বাস করেন। যদিও, সঞ্চয়ের প্রয়োজনীয়তা বুঝতে আপনাকে কঠিন অবস্থার মধ্যে দিয়ে যেতে হতে পারে। প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ গড়ে তোলার ও ভালো সম্পর্ক আপনাকে ভবিষ্যতে সাহায্য করতে পারে। সহানুভূতিশীল আচরণ ও আস্থা বজায় রাখার কারণে আপনি প্রশংসা পেতে পারেন।

মকর: আপনার প্রিয়তম মানুষটির প্রতি ভালোবাসা প্রকাশের ব্যাপারে আত্মবিশ্বাসী হওয়ায় প্রেমের সূত্রপাত হতে পারে। এটি হয়ত একটি প্রেমের সম্পর্কের সূচনা হতে পারে। আর্থিক দিক প্রাধান্য পেতে পারে, কারণ আপনি আপনার কঠোর পরিশ্রমের ফল পেতে পারেন। কিছু বাড়তি লাভও হতে পারে। আজকের দিনের জন্য আপনাকে কেরিয়ার সম্পর্কিত কিছু জরুরি সিদ্ধান্ত নেওয়া পিছিয়ে দিতে হতে পারে। কাজের জায়গায় সারাদিনে বেশ ধকল যেতে পারে কারণ আপনি কর্মক্ষেত্রে কিছু ছোটখাটো সমস্যা সমাধানে ব্যস্ত থাকতে পারেন।

কুম্ভ: আপনি আপনার ব্যক্তিত্বের প্রাণবন্ত দিকটি সামনে আনুন এবং প্রত্যেকের জীবনে আপনি যে প্রভাব বিস্তার করেছেন, তা উপলব্ধি করুন। বন্ধু বানানোর জন্য, ভালোবাসার জন্য এবং আপনার প্রিয়জনের সঙ্গে সুখ ভাগ করে নেওয়ার জন্য আজকের দিনটি খুব ভালো। আপনার জীবনে আপনার ভালোবাসার মানুষটির উপস্থিতি, আপনার সব মানসিক চাপ কাটিয়ে উঠতে সাহায্য করবে। আপনার পেশাগত জীবনে, আপনার কঠোর পরিশ্রম প্রশংসিত হতে পারে। আপনি আজ আপনি ইতিবাচক শক্তিতে পরিপূর্ণ থাকবেন।

মীন: প্রতিটি সম্পর্কের মধ্যে সমঝোতা এবং আপস বাধ্যতামূলক, আপনিও তার ব্যতিক্রম নন, তবে দিনের শেষে আপনার কাছে যা আছে তাই আপনাকে ব্যাখ্যা করে, আপনি কী ছেড়ে দিয়েছিলেন তা নয়। আপনি সম্পর্কের মধ্যে সৃজনশীলতা অন্বেষণ করতে পারেন। আপনার আজকের দিনটি নেতিবাচক চিন্তাধারায় শুরু হতে পারে। তবে, আপনি নিজের প্রচেষ্টা দিয়ে আজকের এই খারাপ অবস্থা থেকে বাঁচতে পারেন। এর ফলে আপনাকে অন্যদের সম্পর্কে কম উদ্বিগ্ন হতে এবং নিজের দক্ষতার দিকে মনোনিবেশ করার চেষ্টা করতে সহায়তা করবে।

ABOUT THE AUTHOR

...view details