পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 27, 2020, 5:31 PM IST

ETV Bharat / state

বিক্ষোভের সময় গোডাউনের তালা ভেঙে ত্রাণসামগ্রী লুটের অভিযোগ

দুর্গত মানুষদের বেশিরভাগের কপালেই ত্রাণ জোটেনি বলে অভিযোগ । সেই কারণেই আজ BDO অফিসের বাইরে বিক্ষোভ দেখান দুর্গতরা । অভিযোগ, সেই সময়েই বিক্ষোভকারীদের একাংশ গোডাউনের তালা ভেঙে ত্রাণসামগ্রী লুট করে পালায় ।

চোপড়া BDO অফিস
চোপড়া BDO অফিস

রায়গঞ্জ, 27 সেপ্টেম্বর : রবিবাসরীয় সকালে ত্রাণ সামগ্রীর জন্য BDO অফিসে বিক্ষোভ । ভাঙা হল গোডাউনের তালা । ত্রাণসামগ্রী লুট করে নিয়ে যাওয়ারও অভিযোগ উঠল বিক্ষোভকারীদের বিরুদ্ধে । উত্তর দিনাজপুরের চোপড়া ব্লকের ঘটনা ।

চোপড়া ব্লকের মৃধাবস্তি এলাকার কিছু মানুষ ত্রাণসামগ্রী না পাওয়ায় BDO অফিসে এসে বিক্ষোভ দেখাতে শুরু করে । হঠাৎই কিছু মানুষ গোডাউন লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে । ভাঙা হয় গোডাউনের তালাও । ত্রিপল, হাঁড়ি-সহ অন্যান্য ত্রাণসামগ্রী লুট করে পালানোরও অভিযোগ উঠেছে । পরে চোপড়া পুলিশ ঘটনাস্থানে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । সমস্ত ঘটনা পর্যালোচনা করে তদন্ত শুরু করবে বলে জানিয়েছে পুলিশ ।

কয়েকদিনের লাগাতার বৃষ্টির জেরে ওই এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে । বুধবার থেকে চলছে টানা বৃষ্টি । ভেঙে গেছে বেশ কিছু ঘরবাড়ি। যোগাযোগ ব্যবস্থাও বিপর্যস্ত । ফসল কার্যত জলের তলায় । চরমভাবে ক্ষতিগ্রস্ত এলাকাবাসীদের একটি বড় অংশ । দিন দুয়েক আগে ঘটনাস্থান পরিদর্শনে এসে চোপড়া ব্লকের BDO কয়েকজনকে ত্রিপল-সহ অন্যান্য ত্রাণসামগ্রী দেন । কিন্তু বেশিরভাগ অসহায় এবং দুর্গত মানুষদের কপালে ত্রাণ জোটেনি বলে অভিযোগ। সেই ক্ষোভ থেকেই আজ সকালে BDO অফিসের সামনে বিক্ষোভ শুরু করে দুর্গত মানুষরা ।

আরও পড়ুন : দোতলা বাড়ির মালিক BJP নেতার ছেলের নাম আমফানের ক্ষতিপূরণ তালিকায়!

তবে পুঙ্খানুপুঙ্খ ভাবে তদন্ত না করে কেন মুষ্টিমেয় কয়েকজনের মধ্যে ত্রাণ বিলি করা হল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ শাসকদলের উপ প্রধানের স্বামী মহম্মদ হানিফ ।

যদিও চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজ়হারউদ্দিন জানান, "সংশ্লিষ্ট বিষয়ে চোপড়া থানার IC-কে অভিযোগ জানানো হয়েছে । লুটপাটের ঘটনায় কারা জড়িত ছিল, তা তদন্ত করে পুলিশকে দেখতে বলা হয়েছে । পাশাপাশি ইতিমধ্যেই প্রতিটি গ্রাম পঞ্চায়েতে পঁচিশটি পলিথিন ও পাঁচ কুইন্টাল করে সরকারি ত্রাণসামগ্রী সরবরাহ করা হয়েছে । এরপরও সমস্যা হলে BDO-সহ পঞ্চায়েত সমিতির সদস্যরা তদন্ত করে যা প্রয়োজন সেই অনুপাতে ত্রাণ সরবরাহ করা হবে।"

ABOUT THE AUTHOR

...view details