পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

গো-মূত্র পান রুখতে জেলাশাসকের দ্বারস্থ হতে চলেছে স্বাস্থ্য বিভাগ

শুধুমাত্র গো-মূত্র পান নয়, ভাইরাস রুখতে একাধিক যে বুজরুকি বর্তমানে চোখে পড়ছে তার বিরুদ্ধে জেলাশাসককে অভিযোগ জানাবে উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য বিভাগ ।

By

Published : Mar 19, 2020, 4:05 PM IST

Updated : Mar 19, 2020, 6:21 PM IST

জেলা স্বাস্থ্য বিভাগ
জেলা স্বাস্থ্য বিভাগ

রায়গঞ্জ, 19 মার্চ : কোরোনা ভাইরাস রুখতে গো-মূত্র পান করা অত্যন্ত অবৈজ্ঞানিক পদ্ধতি । শুধুমাত্র গো-মূত্র পান নয়, ভাইরাস রুখতে একাধিক যে বুজরুকি বর্তমানে চোখে পড়ছে তার বিরুদ্ধে জেলাশাসককে অভিযোগ জানাবে উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য বিভাগ । সম্প্রতি রাজ্যের বিভিন্ন এলাকায় কোরোনা ভাইরাস থেকে বাঁচার জন্য গো-মূত্র পান করার একাধিক ঘটনা ঘটেছে । এমন কী, উত্তর দিনাজপুর জেলার সদর শহর রায়গঞ্জেও একইভাবে গো-মূত্র পান করার ঘটনা ঘটেছে । তাই আজ জেলাশাসকের কাছে গো-মূত্র পান নিয়ে অভিযোগ জানাবে উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য বিভাগ ।

কোরোনা ভাইরাস প্রতিরোধে সম্পূর্ণ অবৈজ্ঞানিক পদ্ধতিতে গো-মূত্র পান করা হচ্ছে বলে অভিযোগ স্বাস্থ্য বিভাগের আধিকারিকদের । বিষয়টি নিয়ে উত্তর দিনাজপুরের জেলাশাসকের দৃষ্টি আকর্ষণ করবেন বলে জানিয়েছেন ৷ পাশাপাশি সাধারণ মানুষকে এমনভাবে বিপদে ফেলার চেষ্টার অভিযোগ তুলে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া দাবি তুলবেন তাঁরা । সম্প্রতি রায়গঞ্জের গো-শালা এলাকায় BJP-র তরফে গো-মূত্র পান এবং গো-মাতা পুজো করা হয়েছিল । কোরোনা ভাইরাস রুখতে এই কর্মসূচি নিয়ে রাজনৈতিক মহলে বিভিন্ন বিতর্ক তৈরি হয়েছে । এরপরই গো-মূত্র পান নিয়ে স্বাস্থ্য দপ্তর কেন কোনও ব্যবস্থা গ্রহণ করছে না, সেই নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছিল । তাই বিষয়টি নিয়ে জেলাশাসকের কাছে অভিযোগ জানাবেন বলে আজ জানালেন উত্তর দিনাজপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান ।

গো-মূত্র পান রুখতে জেলাশাসকের দ্বারস্থ হতে চলেছে স্বাস্থ্য বিভাগ

তিনি বলেন, "গো-মূত্র পান বা অন্যান্য যে অবৈজ্ঞানিক পদ্ধতিতে কোরোনা ভাইরাস আটকানো যেতে পারে বলে যে প্রচার চালানো হচ্ছে, তার বিরুদ্ধে আমরা আজ জেলাশাসকের কাছে অভিযোগ জানাব । এই সব কাজে যারা যুক্ত রয়েছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি তুলব । বৈজ্ঞানিক পদ্ধতিতে যে সকল ব্যবস্থা রয়েছে, সেগুলোর বাইরে গিয়ে এমনভাবে অবৈজ্ঞানিক পদ্ধতিতে কোনও কাজ মেনে নেওয়া যাবে না ।"

Last Updated : Mar 19, 2020, 6:21 PM IST

ABOUT THE AUTHOR

...view details