পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 16, 2020, 5:07 PM IST

ETV Bharat / state

জমি নিয়ে বিবাদের জেরে গুরুতর জখম একাধিক

মূলত জমির দখল নিয়ে দুপক্ষের মধ্যে বচসা থেকেই শুরু হয় গণ্ডগোল। অভিযোগ শুক্রবার এবং শনিবার দুই দিনই বহিরাগত কিছু দুষ্কৃতী ও জমি মাফিয়ারা সেখানে কুলাগাঁও এলাকার একটি জমি দখলের উদ্দেশ্যে খুঁটি গেড়ে ঘর তৈরি করার প্রস্তুতি নেয়। সেই সময়ে জমির মালিকানা দাবি করে আসিরুল ইসলাম সহ অন্যান্যরা বাধা দেয়। এরপরেই দুষ্কৃতীরা লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় বলে অভিযোগ ।

seriously injured
জমি নিয়ে বিবাদ

রায়গঞ্জ, 16 মে : জমি দখলকে কেন্দ্র করে বহিরাগত দুষ্কৃতীদের হামলায় জখম হলেন দুই মহিলা সহ একই পরিবারের সাত জন। শনিবার সকালে চোপড়া থানার দাসপাড়া এলাকার কুলাগাঁও গ্রামের এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য এলাকায় । দুই মহিলা সহ জখম মোট আট জনকে ঘটনাস্থান থেকে উদ্ধার করে প্রথমে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসা হয় ।সেখানে কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদেরকে পাঠানো হয়েছে হাসপাতালে। পুলিশ ঘটনার তদন্তে নেমেছে বলে জানিয়েছে ।

উল্লেখ্য,এলাকাবাসীদের দাবি, মূলত জমির দখল নিয়ে দুপক্ষের মধ্যে বচসা থেকেই শুরু হয় গণ্ডগোল। অভিযোগ শুক্রবার এবং শনিবার দুই দিনই বহিরাগত কিছু দুষ্কৃতী ও জমি মাফিয়ারা সেখানে কুলাগাঁও এলাকার একটি জমি দখলের উদ্দেশ্যে খুঁটি পুঁতে ঘর তৈরি করার প্রস্তুতি নেয়। সেই সময়ে জমির মালিকানা দাবি করে আসিরুল ইসলাম সহ অন্যান্যরা বাধা দেয়। এরপরেই দুষ্কৃতীরা লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় বলে অভিযোগ ।ওই জমির মালিকানার অংশ রয়েছে আসিরুল ইসলামের বলে দাবি করলেও তাকে উপেক্ষা করেই এই কাজ করা হচ্ছিল বলে অভিযোগ। ঘটনার খবর পুলিশ প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে দাবি করেছেন এলাকাবাসীরা।

পুলিশ ঘটনাস্থানে পৌঁছালেও নিষ্ক্রিয় থাকতে দেখা গেছে বলে অভিযোগ ।যদিও ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলেই জানিয়েছেন ইসলামপুর পুলিশের শীর্ষ আধিকারিকেরা। অভিযুক্ত সইরুদ্দিন ও তার পরিবারের পাল্টা দাবি, দখলে থাকা জমিতে আসিরুল ও আসিফের দলবল দখল করতে যাওয়ায় গণ্ডগোল বেধেছিল। তারা নির্দোষ।

এই বিষয়ে আসিরুল বলেন,''আমাদের জমি দখল করতে এসেছিল কয়েকজন জমি মাফিয়া ও তাদের আশ্রিত দুষ্কৃতীরা।আমাদের পরিবারের সদস্যদের ওপর হামলা চালিয়ে তাঁদেরকে জখম করা হয় ।আমরা পুলিশের দ্বারস্থ হয়েছি।দোষীদের শাস্তির দাবি করছি।অন্যদিকে সইরুদ্দিন বলেন,আমাদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ আনা হচ্ছে।আমরা কারও জমি দখল করিনি।আইনি মতে কেনা জমিতে কাজ করছিলাম। আসিরুল আর তার দলবল আমাদের লোকেদের ওপর হামলা চালিয়েছিল। আমাদের ওপর বোমার হামলাও করা হয়।আমরাও এর বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছি।''

ABOUT THE AUTHOR

...view details