পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 3, 2019, 7:55 PM IST

ETV Bharat / state

'পাপ কখন বাপকেও ছাড়ে না', চিটফান্ড নিয়ে মমতাকে কটাক্ষ সুশান্ত ঘোষের

সম্প্রতি মুখ্যমন্ত্রী বিধানসভায় চিটফান্ড নিয়ে বামেদের আক্রমণ করে বলেছিলেন চিটফান্ডের জন্ম বাম আমলে৷ এ নিয়ে সুশান্ত ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন,"উনি (মুখ্যমন্ত্রী) SIT গঠন করেছিলেন৷ যদি বামেদের একজন‌ও চিটফান্ডের সঙ্গে যুক্ত থাকত, তাহলে তো উনি তদন্ত করে গ্রেপ্তার করতে পারতেন৷ আসলে উনি এমন কোনও কেলেঙ্কারি দেখাতে পারবেন না, যেখানে বামেদের কোন‌ও নেতা ও মন্ত্রী জড়িত আছেন ৷"

sushanta ghosh

বারাসত, 3 সেপ্টেম্বর : "পাপ কখনও বাপকেও ছাড়ে না, যত‌ই আড়াল করার চেষ্টা করা হোক । সত্যিটা একদিন সামনে আসবেই ৷" চিটফান্ড কেলেঙ্কারি নিয়ে এ ভাবেই নাম না করে মুখ্যমন্ত্রীকে খোঁচা দিলেন CPI(M) নেতা সুশান্ত ঘোষ । আজ দুপুরে বারাসত বিশেষ আদালতে পুরনো একটি রাজনৈতিক মামলায় হাজিরা দিতে আসেন তিনি । আদালত থেকে বেরিয়ে তিনি বলেন, ক্ষমতা ব্যবহার করে আর‌ও হয়তো বেশ কিছুদিন আটকে রাখা যাবে৷ কিন্তু, সত্যিটা একদিন প্রকাশ পাবেই ৷

সম্প্রতি মুখ্যমন্ত্রী বিধানসভায় চিটফান্ড নিয়ে বামেদের আক্রমণ করে বলেছিলেন চিটফান্ডের জন্ম বাম আমলে৷ এ নিয়ে সুশান্ত ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন,"উনি (মুখ্যমন্ত্রী) SIT গঠন করেছিলেন৷ যদি বামেদের একজন‌ও চিটফান্ডের সঙ্গে যুক্ত থাকত, তাহলে তো উনি তদন্ত করে গ্রেপ্তার করতে পারতেন৷ আসলে উনি এমন কোনও কেলেঙ্কারি দেখাতে পারবেন না, যেখানে বামেদের কোন‌ও নেতা ও মন্ত্রী জড়িত আছেন ৷" তিনি আরও বলেন,"যে ভাবে একজন IPS অফিসারকে বাঁচাতে রাজ্যের প্রশাসনিক প্রধান তাঁর বাড়িতে দৌঁড়ে যাচ্ছেন, ফিরে এসে ধরনায় বসছেন, তা নজিরবিহীন । ভারতে এ রকম ঘটনা আছে কি না,তা আমার জানা নেই ।"

চিটফান্ড নিয়ে CBI তদন্তের গতি নিয়েও প্রশ্ন তোলেন ওই সুশান্ত । তাঁর প্রশ্ন, "2013 সালে সুপ্রিম কোর্ট CBI তদন্তের নির্দেশ দিয়েছিল । তারপর কেটে গিয়েছে প্রায় আট বছর । এত বছর পরেও কেন CBI তদন্তের অগ্রগতি হল না৷" বিষয়টি নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের মধ্যে কোন‌ও বোঝাপড়া আছে কি না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন সুশান্ত । মুখ্যমন্ত্রীর দিকে চ্যালেঞ্জ ছুড়ে সুশান্ত ঘোষ বলেন, "দুর্নীতির অভিযোগে কোন‌ও বাম নেতা ও মন্ত্রীর গায়ে হাত দেওয়ার সাহস নেই বর্তমান সরকারের । বাংলার মানুষ ভালোভাবেই জানে বামেদের এটাই পরিচয় ও বৈশিষ্ট্য । বামেদের গায়ে হাত দেওয়ার আগেই এই সরকার বিদায় নেবে ৷ "

ABOUT THE AUTHOR

...view details