পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

স্কিমিং মেশিন ও জাল ATM কার্ড চক্রের মূল পান্ডা গ্রেপ্তার

স্কিমিং মেশিন ও জাল ATM কার্ড চক্রের মূল পান্ডা ভাস্কর মণ্ডলকে গ্রেপ্তার করল সাইবার ক্রাইম থানার পুলিশ।

By

Published : Feb 21, 2019, 11:15 PM IST

ধৃত ভাস্কর মণ্ডল

বিধাননগর, ২১ ফেব্রুয়ারি : স্কিমিং মেশিন ও জাল ATM কার্ড চক্রের মূল পান্ডাকে গ্রেপ্তার করল সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃতের নাম ভাস্কর মণ্ডল। গতকাল তাকে চেন্নাই থেকে গ্রেপ্তার করা হয়। ধৃতের কাছ থেকে বাজেয়াপ্ত হয়েছে ২টি স্কিমিং মেশিন, ২৬টি ATM কার্ড ও ২৫ লাখ টাকা। চলতি মাসে স্কিমিং মেশিন ও জাল ATM কার্ড চক্রের সঙ্গে জড়িত সঞ্জয় মণ্ডল, বিজয় কুমার মণ্ডল ও সুখেন্দর মণ্ডলকে গ্রেপ্তার করে পুলিশ।

১ ফেব্রুয়ারি সল্টলেকের FD ব্লকের SBI-এর ATM কাউন্টার থেকে টাকা তুলতে আসেন পুলক ব্যানার্জি নামে এক ব্যক্তি। কিন্তু মেশিনে তাঁর লেনদেনের সময়সীমা শেষ দেখায়। কিছুক্ষণ পর তিনি দেখেন দুই যুবক ওই ATM কাউন্টার থেকে টাকা তুলছে। তাঁর সন্দেহ হয়। তিনি ফের ATM-এ ঢোকেন। পাকড়াও করেন এক যুবককে। সেইসময় পুলকবাবুর মোবাইলে একটি SMS আসে। SMS-এ জানানো হয় তাঁর অ্যাকাউন্ট থেকে ৮ হাজার টাকা তোলা হয়েছে। তখনই তিনি বুঝতে পারেন ওই দুই যুবক ATM মেশিন হ্যাক করে টাকা তুলছিল। খবর দেওয়া হলে ঘটনাস্থানে আসে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ। তাঁরা ওই যুবককে গ্রেপ্তার করে। ধৃত ওই যুবকের নাম সঞ্জয় মণ্ডল। বাড়ি আসানসোলে। সঞ্জয়কে জিজ্ঞাসাবাদ করে পুলিশ এই চক্রের সঙ্গে যুক্ত আরও দুই যুবকের খোঁজ পায়। ১২ ফেব্রুয়ারি চেন্নাই থেকে বিজয় কুমার মণ্ডল ও সুখেন্দর মণ্ডলকে গ্রেপ্তার করে সাইবার ক্রাইম থানার পুলিশ। তদন্তে জানা যায় ধৃত এই যুবকদের বাড়ি ঝাড়খণ্ডে।

অবশেষে আজ এই চক্রের মূল পান্ডা ভাস্কর মণ্ডলকে চেন্নাই থেকে গ্রেপ্তার করে সাইবার ক্রাইম থানার পুলিশ। আজ ধৃতকে বিধান নগর আদালতে তোলা হলে ১৪ দিনের বিচারবিভাগীয় হেপাজতের নির্দেশ দেন বিচারক।

ABOUT THE AUTHOR

...view details