পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 1, 2021, 11:11 PM IST

ETV Bharat / state

শুভেন্দুর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ার ইঙ্গিত কাকলির

দিন ভোট পরবর্তী অশান্তি নিয়ে দেশের সর্বোচ্চ আদালতের নির্দেশ প্রসঙ্গে কাকলি ঘোষ দস্তিদার বলেন," আইন ব্যবস্থার প্রতি সবসময় শ্রদ্ধা রয়েছে আমাদের । বিচার ব্যবস্থাকে সম্মান জানিয়ে আমরা নির্দেশ পালন করি । "

KAKALI
KAKALI

বারাসত, 1 জুলাই : ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে সিবিআই তদন্তের দাবি তুলেছেন শুভেন্দু অধিকারী । এদিকে তাঁর বিরুদ্ধে ভোটে কারচুপি করে জেতার অভিযোগ তুললেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার । এই বিষয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ারও ইঙ্গিত দিয়েছেন তিনি । সম্প্রতি কসবার ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে সিবিআই তদন্তের দাবি তুলে শাসকদলের বিরুদ্ধে সরব হন রাজ্যের বিরোধী দলনেতা ও নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী । বৃহস্পতিবার প্রাক্তন সতীর্থকে পাল্টা জবাব দিলেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ।

জাতীয় চিকিৎসক দিবসে বারাসত হাসপাতালে এক অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তৃণমূলের চিকিৎসক সাংসদ । সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে নাম না করে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সুর চড়ান তৃণমূল সাংসদ । তিনি বলেন," সবার আগে উনি বলুন, ওনার বিধানসভা কেন্দ্রের একটি বুথে ভোটারের চেয়ে বেশি ভোট পড়ল কিভাবে ? কিভাবে একটি বুথে মোট ভোটারের থেকে বেশি ভোট পেলেন তিনি? আমরা রাজ্য সরকারের কাছে তদন্তের দাবি জানাব । প্রয়োজনে নির্বাচন কমিশনের কাছেও যাব । আরজি জানাব বিষয়টি খতিয়ে দেখার ।"

এদিন ভোট পরবর্তী অশান্তি নিয়ে দেশের সর্বোচ্চ আদালতের নির্দেশ প্রসঙ্গে কাকলি ঘোষ দস্তিদার বলেন," আইন ব্যবস্থার প্রতি সবসময় শ্রদ্ধা রয়েছে আমাদের । বিচার ব্যবস্থাকে সম্মান জানিয়ে আমরা নির্দেশ পালন করি । "

ভ্যাকসিন নীতি নিয়েও কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছেন তৃণমূল সাংসদ । তার কথায়, " 18 থেকে 44 বছর বয়সীদের জন্য কেন্দ্র ভ্যাকসিন দেওয়ার কথা বললেও, কোনও পরিকাঠামো গড়ে তোলা হয়নি । কেন্দ্রীয় সরকার টিকাকরণ নিয়ে সম্পূর্ণ ব্যর্থ । মমতা বন্দোপাধ্যায় রাজ্যের সকল মানুষকে বিনামূল্যে টিকা দেওয়ার কথা বলেছিলেন । অথচ,কেন্দ্রীয় সরকারের রাজ্যের চাহিদা মতো ভ্যাকসিন পাঠায়নি । পর্যাপ্ত ভ্যাকসিন না পাঠানোর ফলে আজকে মানুষকে হয়রানির মুখে পড়তে হচ্ছে । তা সত্বেও রাজ্য সরকার ইতিমধ্যে প্রায় দু'কোটি মানুষকে টিকা দিতে সক্ষম হয়েছে । বাকিদেরও টিকা দেওয়ার প্রক্রিয়া চলছে । "

শুভেন্দুর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ার ইঙ্গিত কাকলির

আরও পড়ুন : Delta Plus Variant : বারাসতে ডেল্টা প্লাস ? ভাইরাল পোস্টকে ভুয়ো বলে দাবি পৌরসভার

তৃতীয় ঢেউয়ে শিশুদের রক্ষা করতে রাজ্য সরকারের তরফে চিকিৎসার যাবতীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন কাকলি ঘোষ দস্তিদার । করোনা আবহে যেভাবে চিকিৎসকরা প্রাণের ঝুঁকি নিয়ে পরিষেবা দিয়ে চলেছেন , তাঁদের আকুণ্ঠ প্রশংসা করেছেন তিনি । সাংসদের উপস্থিতিতে 'অক্সফাম'-নামে একটি বেসরকারি সংস্থা বারাসত হাসপাতালের সুপার সুব্রত মন্ডলের হাতে করোনা চিকিৎসার বেশকিছু সরঞ্জাম তুলে দেয় । অনুষ্ঠানে হাজির ছিলেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ,বারাসত পৌরসভার মুখ্য প্রশাসক সুনীল মুখোপাধ্যায়, প্রশাসক মণ্ডলীর অন্যতম সদস্য অশনি মুখোপাধ্যায়সহ আরও অনেকে ।

ABOUT THE AUTHOR

...view details