পশ্চিমবঙ্গ

west bengal

''দিলীপ ঘোষ একটা পাগল'', মন্তব্য জ্যোতিপ্রিয়র

By

Published : Jan 20, 2020, 8:33 AM IST

CAA ও NRC নিয়ে BJP-র রাজ্য সভাপতির কড়া সমালোচনা করলেন তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক । বারাসতে এক দলীয় কর্মশালায় যোগ দিয়ে দিলীপ ঘোষকে পাগল বলে কটাক্ষ করেন তিনি ।

jyotipriyo mallick
জ্যোতিপ্রিয় মল্লিক

বারাসত, 20 জানুয়ারি : রাজ্যে CAA ও NRC হবে বলে দাবি করে দিলীপ ঘোষ বলেছিলেন, ''যারা এর বিরোধিতা করবে তাদেরকেও দেশ থেকে বের করে দেওয়া হবে ।'' রবিবার বারাসতে তাঁর কথার পালটা জবাব দেন জ্যোতিপ্রিয় । ''রাঁচির পাগলাগারদে থাকার কথা যার, সে চলে এল বারাসতে । দিলীপ ঘোষ একটা উন্মাদ ও পাগল ।'' CAA ও NRC নিয়ে BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে এভাবেই কটাক্ষ করলেন উত্তর 24 পরগনা জেলা তৃণমূলের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক ।

দিলীপ ঘোষকে উদ্দেশ্য করে জ্যোতিপ্রিয় বলেন," ওর কথা পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়। মমতা বন্দ্যোপাধ্যায় পরিষ্কারভাবে বলে দিয়েছেন, এ রাজ্যে কোনওভাবেই CAA,NRC কিংবা NPR চালু হবেনা ।" NRC -র সমর্থনে BJP-র রাজ্য সভাপতির মিছিলে পাগলাগারদ থেকে লোক আনা হয়েছে বলেও মন্তব্য করেন জ্যোতিপ্রিয় ।

দিলীপ ঘোষকে কটাক্ষ জ্যোতিপ্রিয় মল্লিকের
রবিবার রাতে বারাসত পৌরসভার বিদ্যাসাগর ক্রীড়াঙ্গনে CAA বিরোধী এক কর্মশালায় যোগ দিতে আসেন জেলা তৃণমূলের সভাপতি । সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "ওর কথাবার্তায় সামঞ্জস্য নেই। ওর মন্তব্যের জবাব আমার দলের ব্লক, বুথ সভাপতিরাই দেবেন। আমি শুনেছি ৩ হাজার লোকও হয়নি। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিলে ৫ লাখ মানুষের জমায়েত হয়েছে। ওর এটা বোঝা উচিত।মমতার সঙ্গে লড়তে গেলে নরেন্দ্র মোদি ও অমিত শাহকেও চিন্তা করতে হবে।"

CAA-এর সমর্থনে বারাসতে দলীয় এক সভা থেকে দিলীপ ঘোষ মন্তব্য করেছিলেন, "দিদিমণির উপর ভরসা করবেন না। আপনারা নিদির্ষ্ট সময়ের মধ্যে ফর্ম ফিল-আপ করলেই নাগরিকত্ব পাবেন। সময় পেরিয়ে গেলে তখন কিন্তু কাগজপত্র দেখাতে হবে আপনাদের। " দিলীপের এই কথার উত্তরে জ্যোতিপ্রিয় তাঁকে মানসিকভারসাম্যহীন বলে কটাক্ষ করেন।

CAA নিয়ে BJP নেতারা পরস্পরবিরোধী মন্তব্য করছেন বলেও অভিযোগ জ্যোতিপ্রিয় মল্লিকের। এই বিষয়ে তিনি বলেন, ''BJP নেতাদের বলব, এনিয়ে তারা ভালোভাবে ক্লাস করুন । যেমন দলীয় কর্মীদের নিয়ে আজ আমরা ক্লাস করলাম ৷"

ABOUT THE AUTHOR

...view details