পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 6, 2023, 7:36 AM IST

ETV Bharat / state

Dilip Slams Mamata: ফের মুখ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে সরব দিলীপ ঘোষ, কিন্তু কেন ?

বারাসতে দলীয় বৈঠক থেকে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিলেন দিলীপ ঘোষ ৷ বোমা বিস্ফোরণকাণ্ডে মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন তিনি ৷

Etv Bharat
দিলীপ ঘোষ ও মমতা বন্দ্যোপাধ্যায়

দিলীপ ঘোষের বক্তব্য

বারাসত, 6 জুন: মমতা বন্দ্যোপাধ্যায় মৃত্যুর রাজনীতি করেন । তাই রাজ্যে বোমা বিস্ফোরণের ঘটনার দায় নিয়ে তাঁর পদত্যাগ করা উচিত বলে মনে করেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ । ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় সম্প্রতি রেলমন্ত্রীর পদত্যাগ চেয়ে সরব হন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় । সেই প্রসঙ্গ তুলে পালটা জবাব দিতে গিয়ে বোমা বিস্ফোরণকাণ্ডে মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে সরব হন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ ।

সোমবার উত্তর 24 পরগনার বারাসতে দলের সাংগঠনিক বৈঠকে যোগ দিতে আসেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ । বৈঠক শেষে টাকি রোডের ধারে এক অনুষ্ঠান প্রেক্ষাগৃহে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি ।সেখানেই মুখ্যমন্ত্রীর পাহাড় সফর বাতিল থেকে শুরু করে বনগাঁর বোমা বিস্ফোরণে কিশোরের বেঘোরে মৃত্যু । একের পর এক ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি । দিলীপ ঘোষ কটাক্ষ করে বলেন, "বিরোধী বৈঠক বাতিল । পাহাড় সফর বাতিল । উনি(মমতা বন্দ্যোপাধ্যায়)খালি ভয় পান, কখন সরকারটা পড়ে যাবে ৷ কোন নেতা ভিতরে (জেলে) চলে যাবেন । সেই জন্য কোথাও যেতে পারছেন না । ভাইপোকে পাঠিয়েছেন । তিনিও তাল পাচ্ছেন না । তাই, এরকমটা চলতে থাকবে । উনি সিদ্ধান্ত নিতে পারেন না । কখন কী করতে হবে ৷"

এদিকে, বনগাঁয় বোমা বিস্ফোরণে 12 বছরের বালকের মৃত্যুর পরপরই প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি রাজ্যে বোমা-বারুদের আবহে শৈশব ক্রমশ বিপন্ন হতে বসেছে ? সেই বিষয়ে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "গোটা পশ্চিমবঙ্গই বোমা-বারুদের স্তূপের উপর দাঁড়িয়ে রয়েছে । কোথাও বোমার ফ‍্যাক্টরি । আবার কোথাও বোমার আড়ৎ । প্রায় প্রতিদিনই তৃণমূল নেতা এবং শাসকদলের পার্টি অফিসে বোমা মিলছে । বোমা বিস্ফোরণে শিশু অথবা নিরীহ মানুষের প্রাণ যাচ্ছে । তাহলে কি মুখ্যমন্ত্রী এর দায় নিয়ে পদত্যাগ করবেন ? ওনার মান সম্মান আছে তো ? আমি তো মনে করি ওনার পদত্যাগ করা উচিত ৷ কিন্তু তিনি করবেন না । ক্ষমতা ছাড়া উনি (মমতা বন্দ্যোপাধ্যায়) বাঁচতে পারেন না । পশ্চিমবঙ্গের মানুষ এখন অজ্ঞাত ভবিতব্যের দিকে তাকিয়ে রয়েছে । কী হবে ! কে কখন মারা যাবে । গোটা পশ্চিমবঙ্গে বোমা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে । ভয়ের পরিবেশ তৈরি করার চেষ্টা চলছে । যারা তৃণমূলকে ভোট দিয়েছেন তাঁরা এখন হাত কামড়াচ্ছেন ।

আরও পড়ুন : 'সাহস থাকলে নাম বলুক, মানহানি কাকে বলে দেখিয়ে দেব'- শুভেন্দুর অন্তর্ঘাত তত্ত্বে পালটা জবাব কুণালের

অন‍্যদিকে, দমদম বিমানবন্দরে অভিষেক পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের আটক হওয়া নিয়েও এদিন মুখ খোলেন দিলীপ ঘোষ । তিনি জানান, এদের সবার বিরুদ্ধে তদন্ত চলছে । বিভিন্ন তদন্তকারী সংস্থা এদের বাইরে যেতে বারণ করেছে ।কারণ, তথ্য পাচার হয়ে যেতে পারে । বাইরে গিয়ে আবার সোনাদানা নিয়ে আসলে মুশকিল । এরা প্রত্যেকেই সন্দেহের মধ্যে রয়েছেন । এদের অনেকেরই অবস্থা কাকু, জেঠু অথবা অনুব্রত মণ্ডলের মতো হবে । একদিন জেলের ভাত খেতে হবেই ।

ABOUT THE AUTHOR

...view details