পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ভোটারদের আটকাচ্ছে তৃণমূল, অভিযোগ তুলে বসিরহাটে জতীয় সড়ক অবরোধ BJP-র

বসিরহাটের মিনাখা বিধানসভার মালঞ্চ কালীতলার 189 নম্বর বুথের কাছে অশান্তি ।

By

Published : May 19, 2019, 12:05 PM IST

Updated : May 19, 2019, 2:05 PM IST

ঘটনাস্থানের ছবি

মালঞ্চ, 19 মে : বসিরহাটের মিনাখা বিধানসভার মালঞ্চ কালীতলার 189 নম্বর বুথের কাছে অশান্তি । BJP কর্মীদের ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে । ঘটনাস্থানে আসেন বসিরহাটের BJP প্রার্থী সায়ন্তন বসু । পরে ওই এলাকার বাসন্তী হাইওয়েতে বিক্ষোভ দেখাতে শুরু করে BJP কর্মী-সমর্থকরা ।

গতকাল রাত থেকেই মিনাখা বিধানসভার এই এলাকায় বিক্ষিপ্ত অশান্তির অভিযোগ ছিল । সকাল থেকেই BJP-র কর্মী-সমর্থকদের ভোট দিতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ জানান দলীয় কর্মীরা । খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছান সায়ন্তন বসু । তিনি ফোন করেন পুলিশ সুপার কে সবরী রাজকুমারকে । তিনি জানান, সকাল থেকেই অনেক BJP কর্মী-সমর্থকদের বাধা দেওয়া হচ্ছে ভোট কেন্দ্রে যেতে । যাতে নিজের ভোট নিজে দিতে না পারেন তাঁরা, সেই চেষ্টাই তৃণমূল সমর্থকরা সকাল থেকে করছে বলে অভিযোগ কের সায়ন্তন । এরপরই তিনি দলীয় কর্মী-সমর্থকরা যাতে নিরাপদে ভোট কেন্দ্রে যেতে পারেন সেজন্য নিজেই নেতৃত্ব দিতে থাকেন । তাঁর সমর্থকদের তিনিই ভোট কেন্দ্রে নিয়ে যাবেন বলেও পুলিশ সুপারকে জানান । কিন্তু তখনই সুপারের তরফ থেকে বাধা আসে বলে অভিযোগ সায়ন্তনের । তিনি বলেন, "পুলিশ সুপার আশঙ্কা প্রকাশ করেছিলেন গণ্ডগোলের । যদি আমি কর্মী -সমর্থকদের ভোট কেন্দ্রে নিয়ে যাই তাহলে পরিস্থিতি আরও বেগতিক হতে পারে বলে জানান হয় ।"

তবে, সায়ন্তন স্বশরীরে না থাকলেও বাসন্তী হাইওয়ে অবরোধ শুরু করে BJP কর্মী সমর্থকরা । কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । বিক্ষোভ-অবরোধের জেরে কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ থাকে বলেও খবর । পরিস্থিতি স্বাভাবিক করে ফের শুরু হয় ভোটগ্রহণ । এবিষয়ে সায়ন্তন বসু বলেন, "আমি অনেককে ভোট দেওয়ার ব্যবস্থা করে দিয়েছি । এরা BJP কর্মী-সমর্থক কি না আমি জানি না । এরা আদতে সাধারণ মানুষ । প্রত্যেকের ভোটাধিকার আছে । কিন্তু পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস সাধারণ মানুষের ভোটাধিকার হরণ করার চেষ্টা করছে । গণতন্ত্র লুন্ঠিত হচ্ছে রাজ্যে । আমি কেবল কিছু মানুষকে ভোটকেন্দ্রে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছিলাম ।"

দেখুন ভিডিয়ো
Last Updated : May 19, 2019, 2:05 PM IST

ABOUT THE AUTHOR

...view details