পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বসিরহাটে তৃণমূল নেতার ভাইয়ের বাড়িতে সিবিআই

গরু পাচারকাণ্ডে এনামুলের সূত্র ধরে বসিরহাটের তৃণমূল নেতা গোলাম বিশ্বাসের ভাই বারিক বিশ্বাসের বাড়িতে হানা দিল সিবিআই। সিবিআইয়ের 75 জনের একটি দল বারিকের বাড়িতে তল্লাশি চালায়।

By

Published : Jan 27, 2021, 7:49 PM IST

cbi-raid-at-tmc-leaders-home-at-basirhat
বসিরহাটে তৃণমূল নেতার ভাইয়ের বাড়িতে সিবিআই

বসিরহাট, 27 জানুয়ারি: বসিরহাটের তৃণমূল নেতা গোলাম বিশ্বাসের ভাই বারিক বিশ্বাসের বাড়িতে হানা দিল সিবিআই। বুধবার সিবিআইয়ের একটি দল বারিকের বাড়িতে তল্লাশি করে। সিবিআই সূত্রে জানা গিয়েছে, গোরু পাচারে এনামুলের সূত্র ধরে বারিকের বাড়িতে এ দিন তল্লাশি চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সামনে আমদানি রফতানির ব্যবসা করেন বারিক। কিন্তু আড়ালে চলে বেআইনি কারবার। 2008 সাল থেকে বিশ্বাস পরিবারের সঙ্গে তৃণমূল কংগ্রেসের সঙ্গে ঘনিষ্ঠতা শুরু হয়। তার আগে বারিক বিশ্বাস বাম নেতাদের ছত্রছায়ায় ছিল। 2008 সালের পঞ্চায়েত নির্বাচনে বামেদের ক্ষমতা হারাতে দেখে বারিকও বিকল্প ছাতা খুঁজতে থাকে। তৃণমূল কংগ্রেসের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ায়। ভারত বাংলাদেশ সীমান্তে অবৈধভাবে গরু, সোনা ও মানুষ পাচারের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বেশ কয়েকবার বিএসএফ, কেন্দ্রীয় সরকারের শুল্ক বিভাগ ও আয়কর দপ্তর তাকে বাগে আনার চেষ্টা করেছে। কিন্তু তাকে ধরা যায়নি। 2011 সালে সরকার বদলের পরে বারিকের রমরমা হয়। দাদা গোলাম বিশ্বাসের স্ত্রী সাফিজা বিবি উত্তর 24 পরগনা জেলা পরিষদের সদস্য পদে রয়েছেন। বারিক সেই প্রভাবও কাজে লাগায়।

বুধবার সিবিআইয়ের 75 জনের একটি দল বসিরহাটের সংগ্রামপুরে বারিক বিশ্বাসের বাড়িতে তল্লাশি চালায়। কিন্তু তাকে ধরতে পারেনি। বারিকের ভাই মালেক বিশ্বাস বলেন, 'চক্রান্ত করে আমার দাদাকে ফাঁসানো হচ্ছে। আমার দাদা কোনও অবৈধ ব্যবসায় জড়িত নয়। কে কোথা থেকে নাম বলে দিচ্ছে, আমাদের জানা নেই। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে সিবিআই তল্লাশির নামে অহেতুক আমার দাদার নাম কালিমালিপ্ত করেছে। আমার দাদা একজন সমাজসেবী। মানুষের পাশে থাকেন। এটা সম্পূর্ণ চক্রান্ত।

ABOUT THE AUTHOR

...view details