পশ্চিমবঙ্গ

west bengal

আমডাঙা তৃণমূল পার্টি অফিসে হামলা, মিলল বোমা, কাঠগড়ায় BJP

By

Published : Jul 6, 2019, 6:53 PM IST

Updated : Jul 6, 2019, 8:34 PM IST

তৃণমূলের পার্টি অফিসে হামলা ও বোমা উদ্ধারের ঘটনায় উত্তেজনা ছড়াল উত্তর 24 পরগনার আমডাঙায় । অভিযোগের তীর BJP আশ্রিত দুষ্কৃতীদের দিকে ।

আমডাঙা তৃণমূল পার্টি অফিসে হামলা, মিলল বোমা, কাঠগড়ায় BJP

বারাসত, 6 জুলাই : তৃণমূলের পার্টি অফিসে হামলা ও বোমা উদ্ধারের ঘটনায় উত্তেজনা ছড়াল উত্তর 24 পরগনার আমডাঙায় । আমডাঙা থানা থেকে ঢিল ছোঁড়া দুরত্বে 34 নম্বর জাতীয় সড়কের পাশে তৃণমূলের আমডাঙা বিধানসভার দলীয় কার্যালয় । অভিযোগ, সেখানেই রাতের অন্ধকারে হামলা চালিয়ে দলীয় ফ্লেক্স ছিঁড়ে দেওয়া হয় । পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে ।

তৃণমূলের দাবি,ঘটনায় BJP আশ্রিত দুষ্কৃতীরা জড়িত । তারাই পার্টি অফিসে হামলা চালিয়েছে । জমিতে বোমা রেখে গেছে । আমডাঙাকে ফের উত্তপ্ত করতেই এই কাজ করা হয়েছে । যদিও, হামলা ও বোমা রাখার কথা অস্বীকার করে ঘটনার পিছনে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বকেই দুষছে স্থানীয় BJP নেতৃত্ব ।

আমডাঙা তৃণমূল পার্টি অফিসে হামলা

আমডাঙা থানার ঠিক উল্টোদিকে 34 নম্বর জাতীয় সড়কের পাশে এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে । প্রায় 1 বছর আগে CPI(M) ও তৃণমূলের সংঘর্ষের জেরে অনির্দিষ্টকালের জন্য আমডাঙার তিনটি পঞ্চায়েত তারাবেরিয়া,বোদাই ও মরিচার বোর্ড গঠন স্থগিত করে দেয় জেলা প্রশাসন । দীর্ঘ 9 মাস বাদে কড়া নিরাপত্তায় ওই তিনটি পঞ্চায়েতের বোর্ড গঠন হয় । এরপরেও বিক্ষিপ্ত অশান্তি লেগে রয়েছে আমডাঙা বিধানসভা এলাকায় ।

ছেঁড়া হল ফ্লেক্স , কাঠগড়ায় BJP

কখন‌ও বোমাবাজির অভিযোগ, আবার কখনও CPI(M) ও BJP কর্মীদের বাড়িতে হামলা চালানোর অভিযোগ । প্রতি ক্ষেত্রেই অভিযোগের আঙুল শাসকদলের বিরুদ্ধে । সর্বশেষ সংযোজন BJP কর্মী নাজিমুল করিমের খুন । তবে,এবার তৃণমূল পার্টি অফিসে হামলা ও বোমা রাখার ঘটনায় অভিযোগ উঠেছে BJP-র বিরুদ্ধে ।

আমডাঙায় রাজনৈতিক সংঘর্ষ, হানাহানি, অশান্তি নতুন কিছু নয় । পঞ্চায়েতের বোর্ড গঠনকে ঘিরে গত বছরের 28 অগাস্ট বহিসগাছিতে CPI(M) ও তৃণমূলের মধ্যে ব‍্যাপক সংঘর্ষ হয়। বোমা ও গুলিতে উত্তপ্ত হয়ে ওঠে আমডাঙার বহিসগাছি । ঘটনায় 4 জনের মৃত্যু হয় ।

উদ্ধার হওয়া বোমা

আমডাঙার ব্লক তৃণমূলের সভাপতি জ্যোতির্ময় দত্ত বলেন," 34 নম্বর জাতীয় সড়কের পাশে ওই পার্টি অফিস থেকে দলের বিভিন্ন কাজকর্ম পরিচালিত হত । পরিকল্পনা করেই রাতের অন্ধকারে ওই পার্টি অফিসে হামলা চালানো হয়েছে । পাটি অফিসে লাগানো হোর্ডিং, ফ্লেক্স ছিঁড়ে দেওয়া হয়েছে ।

অন্যদিকে, অভিযোগ অস্বীকার করে ঘটনার পিছনে তৃণমূলের গোষ্ঠী কোন্দলকেই দায়ী করেছেন আমডাঙার BJP নেতা অরিন্দম দে । আজ দুপুরে তৃণমূলের তরফে আমডাঙা থানায় অভিযোগ দায়ের করা হয় । ঘটনার তদন্ত করে দোষীদের গ্রেপ্তারের দাবি জানান তৃণমূল নেতৃত্ব । পুলিশ জানিয়েছে, বোমাটি উদ্ধার করে নিষ্ক্রিয় করার কাজ শুরু হয়েছে । ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে ।

Last Updated : Jul 6, 2019, 8:34 PM IST

For All Latest Updates

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details