পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পুরুলিয়ার সরকারি হোমে নাবালিকাদের উপর যৌন নির্যাতন, তদন্তে পুলিশ

শিমুলিয়ায় আনন্দমঠ জুভেনাইল হোম নিয়ে বিতর্ক নতুন নয়। এর আগেও হোমের পাঁচিল টপকে নাবালিকাদের পালিয়ে যাওয়ার ঘটনাও ঘটেছে। বিষয়টি জানাজানি হওয়ার পর মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশও। কিন্ত এ বার যৌন নির্যাতনের ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।

By

Published : Dec 29, 2020, 1:55 PM IST

sexual assult on minor girls at a government home in purulia, police started investigation
পুরুলিয়ার সরকারি হোমে নাবালিকাদের উপর যৌন নির্যাতন, তদন্তে পুলিশ

পুরুলিয়া, 29 ডিসেম্বর : যৌন নির্যাতনের অভিযোগ উঠল পুরুলিয়া শহর সংলগ্ন শিমুলিয়ার আনন্দমঠ জুভেনাইল সরকারি হোমে। হোমের আবাসিক নাবালিকারা এই অভিযোগ এনেছে। এই বিষয়ে পুরুলিয়া জেলা আদালতের এক বিচারকের কাছে অভিযোগও জানিয়েছে তারা। তার ভিত্তিতে হোমের সুপারিনটেনডেন্ট-সহ তিন জনের বিরুদ্ধে পকসো আইনে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুরুলিয়া সদর মহিলা থানার পুলিশ। গোটা বিষয়টিতে মুখে কুলুপ এঁটেছে হোম কর্তৃপক্ষ। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান পুরুলিয়ার জেলাশাসক অভিজিৎ মুখোপাধ্যায়।

অভিযোগ, বেশ কিছু দিন ধরে হোম কর্তৃপক্ষের মদতে বহিরাগত অজ্ঞাত পরিচয় যুবক হোমে এসে নাবালিকাদের উপর যৌন নির্যাতন চালাত। প্রশাসনের একটি সূত্র থেকে জানা গিয়েছে, অভিযোগ আসার পরেই ওই হোমে যান পুরুলিয়া জেলা আদালতের ওই বিচারক। আবাসিক নাবালিকাদের কাছে পুরো বিষয়টি শুনে পুরুলিয়া জেলা পুলিশকে তদন্তের নির্দেশ দেন তিনি। এর পরেই তদন্তে নামে পুলিশ। হোমের একাধিক নাবালিকার গোপন জবানবন্দিও নেওয়া হয়েছে পুরুলিয়া আদালতে। অভিযোগকারী নাবালিকাদের ডাক্তারি পরীক্ষাও করা হয়েছে।

আরও পড়ুন:সন্তানদের ফিরে পেতে জেলা প্রশাসনিক ভবনের সামনে ধর্নায় যুবতি

তবে শিমুলিয়ায় আনন্দমঠ জুভেনাইল হোম নিয়ে বিতর্ক নতুন নয়। এর আগেও হোমের পাঁচিল টপকে নাবালিকাদের পালিয়ে যাওয়ার ঘটনাও ঘটেছে। বিষয়টি জানাজানি হওয়ার পর মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশও। কিন্ত এ বার যৌন নির্যাতনের ঘটনার অভিযোগে শোরগোল পড়ে গিয়েছে।

ABOUT THE AUTHOR

...view details