পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Panchayat Elections 2023: নির্দল প্রার্থীকে জেতানোর জন্য টাকা ও মাদক বিলির অভিযোগ, আটক অভিযুক্ত তৃণমূল নেতা

কাঁথিতে নির্দল প্রার্থীকে জেতানোর জন্য নগদ টাকা ও মাদক বিলির অভিযোগ ৷ কাঠগড়ায় তৃণমূল নেতা ৷ অভিযুক্তকে আটক করেছে পুলিশ ৷

By

Published : Jul 3, 2023, 3:16 PM IST

TMC Leader
তৃণমূল নেতা

নির্দল প্রার্থীকে জেতানোর জন্য টাকা ও মাদক বিলির অভিযোগ

কাঁথি, 3 জুলাই:নির্দল প্রার্থীকে জেতানোর জন্য রাতের অন্ধকারে নগদ টাকা ও মাদক বিলির অভিযোগ উঠল এক তৃণমূল নেতার বিরুদ্ধে ৷ ঘটনাটি ঘটেছে রবিবার রাতে পূর্ব মেদিনীপুর জেলার দক্ষিণ কাঁথি বিধানসভার 5 নম্বর মহিষাগোট গ্রাম পঞ্চায়েতের 178 নম্বর কাপাসদা বুথে । পুলিশ অভিযুক্ত নন্দলাল মিশ্রকে আটক করেছে ৷ তিনি তৃণমূল পরিচালিত মহিষাগোট গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী তথা প্রাক্তন কাঁথি 1 ব্লক তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি ।

জানা গিয়েছে, নন্দলাল মিশ্রের স্ত্রী তৃণমূলের প্রার্থী হয়েছেন । কিন্তু পাশের বুথে তাঁর মনমতো প্রার্থী দেয়নি তৃণমূল কংগ্রেস ৷ তাই তিনি নিজে গোপনে আতাত রেখে ওই তৃণমূল প্রার্থীকে হারানোর জন্য অন্য একটি নির্দল প্রার্থীকে দাঁড় করিয়েছেন বলে অভিযোগ । গতকাল রাতের অন্ধকারে সেই নির্দল প্রার্থীর হয়ে প্রচারে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন তৃণমূল নেতা নন্দলাল মিশ্র । গ্রামবাসীদের অভিযোগ, নির্দল প্রার্থীকে জেতানোর জন্য রাতের অন্ধকারে তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের প্রধানের স্বামী মদ, নগদ টাকা ও গাঁজা বিলি করছিলেন । গ্রামবাসীরা দেখতে পেয়ে তাঁকে ঘিরে ধরে ফেলে পুলিশকে খবর দেয় । ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে আটক করে ওই তৃণমূল নেতাকে । আটক করে তাঁকে থানায় নিয়ে আসে । সকাল পর্যন্ত কোনও লিখিত অভিযোগ না পেয়ে পরে তাঁকে ছেড়ে দেওয়া হয় ।

আরও পড়ুন:নির্দল প্রার্থীদের জোড়াফুলের হয়ে ভোট করার নিদান তৃণমূল নেতা কাজল শেখের

গ্রামবাসীদের দাবি, নন্দলাল মিশ্র 178 নম্বর কাপাসদা বুথে চক্রান্ত করে তৃণমূলের প্রার্থী খুকুমণি পণ্ডাকে হারানোর জন্য নৌকো চিহ্নে নির্দল প্রার্থী দিয়েছেন ৷ নির্দল প্রার্থী অপর্ণা পণ্ডাকে জেতানোর চেষ্টা করছেন তিনি । পাশাপাশি একাধিক আর্থিক দুর্নীতিতে জড়িত থাকার ও সরকারি ত্রিপল নির্দল প্রার্থীর সমর্থনে বিলি করার অভিযোগ করেছে গ্রামবাসীরা । শনিবার গভীর রাতে নির্দল প্রার্থীর হয়ে প্রচার করার সময় গ্রামবাসীরা হাতেনাতে ধরে ফেলে নন্দলাল মিশ্রকে । এমনটাই গ্রামবাসীদের দাবি ৷

গ্রামবাসীদের কথায়, নন্দলাল মিশ্রর বিনা নম্বর প্লেটের মোটরবাইকের ডিকি খুলতেই তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকেরা দেখতে পায় বেশ কয়েকটি দেশি ও বিদেশি মদের বোতল । পাশাপাশি রয়েছে 179 নম্বর গ্রাম সংসদের তৃণমূল প্রার্থী সোমা মিশ্র ও জেলা পরিষদের তৃণমূল প্রার্থী শেখ আনোয়ার উদ্দিন-এর নমুনা ব্যালট । বিগত পাঁচ বছরের তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত প্রধান সোমা মিশ্র এবারেও শাসকদলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে । তৃণমূল প্রার্থীর স্বামী হয়েও নন্দলাল মিশ্র নির্দলের সমর্থনে প্রচার করায় ক্ষুব্ধ এলাকার শাসকদলের কর্মী সমর্থকরা ।

আরও পড়ুন:বিজেপি প্রার্থীর আত্মীয়কে মারধর, অভিযোগ তৃণমূলী দুষ্কৃতীদের বিরুদ্ধে

এই আভিযোগের বিষয়ে নন্দলাল মিশ্র জানান, তিনি বিশেষ একটি কাজে রাস্তা দিয়ে যাওয়ার সময় তাঁকে আটক করা হয় ৷ তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে । কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাস বলেন, "মৌখিকভাবে অভিযোগ পেয়ে আমরা তৃণমূল নেতা নন্দলাল মিশ্রকে আটক করেছিলাম ৷ রাতভর পেরিয়ে সকাল 10টা পর্যন্ত অভিযোগ না পেয়ে আমরা নিয়মমাফিক তাঁকে ছেড়ে দিতে বাধ্য হই । তবে পরে লিখিত অভিযোগ আমরা পেয়েছি ৷ মামলা শুরু করা হচ্ছে ৷ তদন্ত হবে ।"

ABOUT THE AUTHOR

...view details