পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 9, 2020, 12:23 PM IST

ETV Bharat / state

হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ, জাতীয় সড়ক অবরোধ কোরোনা রোগীদের

কাঁথি সঞ্জীবন হাসপাতালকে কোভিড হাসপাতাল করেছিল জেলা স্বাস্থ্য বিভাগ। সেই হাসপাতাল নিয়েই একাধিক অভিযোগে কাঁথি-মেচেদা বাইপাস অবরোধ করে বিক্ষোভ দেখালেন কোরোনা রোগীরা৷

CORONA
জাতীয় সড়ক অবরোধ কোরোনা রোগীদের

দিঘা, 9 সেপ্টেম্বর : চিকিৎসা ও হাসপাতাল ব্যবস্থাপনায় বেহাল দশার অভিযোগে জাতীয় সড়ক অবরোধ করলেন কোরোনা রোগীরা ৷ 116 বি নন্দকুমার-দিঘা জাতীয় সড়কের কাঁথি-মেচেদা বাইপাস অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা । রাস্তা অবরুদ্ধ হওয়ায় সমস্যায় পড়েন সাধারণ মানুষ থেকে পর্যটক ।

কয়েক মাস আগেই কাঁথি সঞ্জীবন হাসপাতালকে কোভিড হাসপাতাল করে স্বাস্থ্য দপ্তর। হাসপাতাল চালু হওয়ার পর থেকেই তার ব্যবস্থাপনা নিয়ে একাধিক অভিযোগ ওঠে কর্তৃপক্ষের বিরুদ্ধে । অভিযোগ, হাসপাতালের খাবারের মান নিম্নমানের। সেই খাবারও সময়মতো দেওয়া হয় না। হাসপাতালের বেড থেকে থেকে বাথরুম সবকিছুই অপরিচ্ছন্ন । ডাক্তারদের দেখা পাওয়া যায় না বলে অভিযোগ রোগীদের ।

গতকাল এমন একাধিক অভিযোগ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করেন রোগীরা। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগে কর্ণপাত করেনি বলে অভিযোগ। এইরপরই প্রথমে হাসপাতালে বিক্ষোভ দেখান কোরোনা রোগীরা । পরে বাইরে বেরিয়ে হাসপাতালের সামনে 116 বি নন্দকুমার-দিঘা জাতীয় সড়ক অবরোধ করা হয় । দীর্ঘক্ষণ ধরে চলে পথ অবরোধ । খবর পেয়ে ঘটনাস্থানে হাজির হয় কাঁথি থানার পুলিশ । পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ রোগীদের আশ্বাস দিলে তাঁরা অবরোধ তুলে নেন ।

ঘটনায় CMOH নন্দীগ্রাম সুব্রত রায় বলেন, "যে সব কোরোনা রোগী অভিযোগ করছেন তাঁদের চণ্ডীপুরের কোরোনা হাসপাতালে পাঠানো হচ্ছে । হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

ABOUT THE AUTHOR

...view details