পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 29, 2019, 8:39 PM IST

ETV Bharat / state

হলদিয়ায় BJP কার্যালয়ে আগুন লাগানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

উপ-নির্বাচন মিটতেই BJP, তৃণমূলের দ্বন্দ্ব । হলদিয়া পৌরসভার 6 নম্বর ওয়ার্ডের বালার মোড় এলাকায় BJP-র হলদিয়ার 1 নম্বর নগর মন্ডলের একটি দলীয় কার্যালয়ে আগুন লাগানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে । অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল ।

fire at bjp party office
BJP-র দলীয় কার্যালয়ে আগুন

হলদিয়া, 29 নভেম্বর : রাজ্যের তিনটি বিধানসভার উপনির্বাচনের ফল প্রকাশিত হয় বৃহস্পতিবার । তিনটি আসনেই জয় লাভ করে শাসকদল তৃণমূল কংগ্রেস । তারপরই ভোররাতে হলদিয়ায় BJP-র দলীয় কার্যালয়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ । অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে । অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল ।

স্থানীয় সূত্রে খবর, হলদিয়া পৌরসভার 6 নম্বর ওয়ার্ডের বালার মোড় এলাকায় BJP-র হলদিয়ার 1 নম্বর নগর মণ্ডলের একটি দলীয় কার্যালয় । মাটির ঘর, তার উপর খড়ের ছাউনি দেওয়া । এলাকার BJP কর্মীরা সেই দলীয় কার্যালয়ে তাঁদের রাজনৈতিক কর্মসূচি চালাতেন । গতসন্ধ্যায়, BJP কর্মীরা সেখানে মিটিং সেরে রাতে কার্যালয়ে তালা লাগিয়ে নিজেদের বাড়ি ফিরে যান । এরপর আজ ভোরে স্থানীয় বাসিন্দারা দেখতে পান BJP-র দলীয় কার্যালয়টিতে আগুন জ্বলছে । ঘটনা নজরে আসতেই BJP কর্মী ও স্থানীয় বাসিন্দারা তৎপরতার সঙ্গে আগুন নেভানোর চেষ্টা করেন । কিন্তু ততক্ষণে দলীয় কার্যালয়ের ভেতরে থাকা সমস্ত আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র আগুনে পুড়ে যায় । BJP-র পক্ষ থেকে দুর্গাচক থানায় দলীয় কার্যালয়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ জানায় BJP । ঘটনাস্থানে যায় পুলিশ ।

দেখুন ভিডিয়ো...

BJP-র হলদিয়ার ১ নম্বর নগর মণ্ডলের সভাপতি বিকাশ বারিক বলেন, ভোররাতে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে কার্যালয়ের সামনে এসে দেখি দলীয় কার্যালয়টি আগুনে ভস্মীভূত হয়ে গেছে । ভেতরে থাকা সমস্ত আসবাবপত্র পুড়ে গেছে । এলাকায় BJP-র একটি মাত্র দলীয় কার্যালয় রয়েছে । কিন্তু তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা রাতের অন্ধকারে, সেই কার্যালয়টি পুড়িয়ে দিয়েছে । যদিও তৃণমূলের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন হলদিয়া পৌরসভার উপ-পৌরপ্রধান সুধাংশুশেখর মণ্ডল । তাঁর দাবি, BJP নেতাদের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে । গোষ্ঠীদ্বন্দ্বের ফলেই পুড়েছে ওই কার্যালয়টি । তৃণমূল কংগ্রেস এই ঘটনার সঙ্গে কোনওভাবেই জড়িত নয় । অন্যদিকে, ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন দুর্গাচক থানার OC বিপ্লব হালদার ।

ABOUT THE AUTHOR

...view details