পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 5, 2021, 7:18 AM IST

Updated : Jul 5, 2021, 7:55 AM IST

ETV Bharat / state

Agnimitra Paul : তবাসুমকে কেন গ্রেফতার করা হল না, প্রশ্ন অগ্নিমিত্রার

আসানসোলে ভ্যাকসিন বিতর্কের পর একদিন কেটে গেলেও প্রাক্তন ডেপুটি মেয়র তবাসুম আরার বিরুদ্ধে কোনও আইনি পদক্ষেপ কেন করা হল না, তা নিয়ে প্রশ্ন তুললেন অগ্নিমিত্রা পল ৷ চিকিৎসক বা নার্স না হওয়া সত্ত্বেও তবাসুম কীভাবে ভ্যাকসিন দেন তা নিয়েই বিতর্ক ৷ অগ্নিমিত্রা তাঁর গ্রেফতারির দাবি জানিয়েছেন ৷ পাশাপাশি কসবায় ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রসঙ্গ টেনে বিজেপি নেত্রী বলেন, গোটা পশ্চিমবঙ্গে দেবাঞ্জন দেবের মতো প্রতারক আরও রয়েছে ৷ তারা সবাই তৃণমূলের লোকজন ৷

অগ্নিমিত্রা পল
অগ্নিমিত্রা পল

বর্ধমান, 5 জুলাই : আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র চিকিৎসক বা নার্স না হওয়া সত্ত্বেও তিনি কোভিড ভ্যাকসিন দিয়েছেন । এমন ঘটনার পর 24 ঘণ্টা কেটে গেলেও তাঁকে গ্রেফতার করা হল না কেন তা নিয়ে প্রশ্ন তুললেন বিজেপির রাজ্য মহিলা মোর্চার সভানেত্রী তথা আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পল (Agnimitra Paul) ।

রবিবার কালনায় রাজনৈতিক হিংসায় আক্রান্ত মহিলাদের সঙ্গে দেখা করেন অগ্নিমিত্রা । তাঁর অভিযোগ, রাজ্যজুড়ে বিজেপি কর্মীরা নিগৃহীত হচ্ছেন । এখনও বহু কর্মী ঘরছাড়া । অনেকর বাড়িঘর ভেঙে দেওয়া হয়েছে । অথচ পুলিশ-প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না ।

ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে তিনি বলেন, "শুধু দেবাঞ্জন নয়, গোটা পশ্চিমবঙ্গে এরকম বহু দেবাঞ্জনকে আমরা চোখের সামনে দেখতে পাব । গতকালই আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র তবাসুম আরা যিনি নিজে কোনও নার্স বা ডাক্তার নন, কিন্তু তিনি এক মহিলাকে কোভিড ভ্যাকসিন দিয়েছেন । কী করে সম্ভব এটা ? আসলে তৃণমূলের নেত্রী হলে, তৃণমূলের গুন্ডা হলে ভ্যাকসিনেশন সেন্টার খোলা যায় । ভ্যাকসিন দিয়ে দেওয়া যায় । তাদের কোনও প্রশিক্ষণ লাগে না ৷ তাহলে ডাক্তার-নার্সদের দরকার কী আছে ? হাসপাতালগুলো তুলে দিয়ে তৃণমূলের কর্মীদের বসিয়ে দেওয়া হোক । তাঁরাই চিকিৎসা করবেন, ডাক্তারি করবেন, ওষুধ দেবেন ।" তবাসুমের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া নিয়ে তাঁর অভিযোগ, এই কাণ্ডের পরও তাঁকে গ্রেফতার করা হল না, এগুলো একমাত্র সম্ভব পশ্চিমবঙ্গেই ।

আসানসোলে করোনার ভ্যাকসিন বিতর্কের পর তবাসুম আরাকে গ্রেফতারের দাবি জানালেন অগ্নিমিত্রা পল ৷

মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) একহাত নিয়ে বলেন, "মুখ্যমন্ত্রী তো প্রধানমন্ত্রী, মানবাধিকার কমিশন কাউকেই মানেন না । এখন আবার আদালতকেও মানছেন না । নন্দীগ্রামের কেসে তিনি বলে দিচ্ছেন কোন জজের এজলাসে তাঁর কেস উঠবে ।"

আরও পড়ুন : নিজের হাতে করোনার ভ্যাকসিন দিয়ে বিপাকে তবাসুম আরা, শোকজ মুখ্য় পৌর প্রশাসকের

Last Updated : Jul 5, 2021, 7:55 AM IST

ABOUT THE AUTHOR

...view details