পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

দিঘায় জলোচ্ছ্বাস, উপড়ে পড়ল বিদ্যুতের খুঁটি

ঘূর্ণিঝড় ফণীর প্রভাব । ইতিমধ্যেই অন্য জেলার মতোই পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় ঝড় বৃষ্টি শুরু হয়েছে। জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা।

By

Published : May 3, 2019, 12:46 PM IST

Updated : May 4, 2019, 7:58 AM IST

দিঘায় জলোচ্ছ্বাস

দিঘা, 3 মে : ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে দিঘার সমুদ্রে জলোচ্ছ্বাস। পর্যটকরা যাতে কোনওভাবেই সমুদ্রের ধারে যেতে না পারেন তার জন্য ক্রমাগত নজরদারি চলানো হচ্ছে । ইতিমধ্যে দিঘাতে পৌঁছে গেছেন পুলিশ সুপার ভি সোলেমান নেশাকুমার । ফণীর প্রকোপ কম না হওয়া পর্যন্ত পুলিশ আধিকারিকদের সঙ্গে নিয়ে তিনি সেখানে থেকেই পরিস্থিতি সামলাবেন বলে জানা গেছে । ফণীর মোকাবিলায় রাজ্যে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে ।

ভিডিয়োয় দেখুন দিঘার জলোচ্ছ্বাস

গতরাতের মধ্যে পর্যটকদের দিঘা থেকে চলে যাওয়ার নির্দেশিকা জারি করে প্রশাসন । সেই নির্দেশিকার ফলে আজ পর্যটকদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয় । পর্যটকদের নিরাপত্তার জন্য অতিরিক্ত ৫০টি SBSTC বাসের বন্দোবস্ত করা হলেও সকাল থেকেই নিউ দিঘা স্টেশন ও বাসস্ট্যান্ডে পর্যটকদের হুড়োহুড়ি লেগে যায়।

আজ সকালে ঝড়ের দাপটে পূর্ব মেদিনীপুরের শংকরপুরে উপড়ে পড়ে বিদ্যুতের খুঁটি । ফলে শংকরপুরের একাধিক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে । ভেঙে পড়েছে নিউ দিঘা খনিকাঘাটের পুলিশে সহায়তা কেন্দ্র । কলকাতা, পশ্চিমবঙ্গ, সুন্দরবনসহ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি শুরু হয়েছে ।

উপকূল লাগোয়া কাঁথি মহকুমার পাঁচটি ব্লকের কাঁচা বাড়িতে বসবাসকারী সাধারণ মানুষকে ত্রাণ শিবিরে এনে রাখা হয়েছে। এছাড়াও, হলদিয়ার উপকূলরক্ষী বাহিনীর তরফে গতকাল সন্ধের পর থেকে হলদিয়াতে জাহাজ ঢোকা ও বেরোনোয় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । বিপর্যয় মোকাবিলার জন্য সতর্ক রয়েছে হলদিয়া উপকূলরক্ষী বাহিনী ।

Last Updated : May 4, 2019, 7:58 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details