পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 16, 2021, 3:29 PM IST

ETV Bharat / state

জঙ্গলমহলে কোরোনা ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু

জঙ্গলমহলেও শুরু হলো কোরোনা ভ্যাকসিন দেওয়ার কাজ। জেলায় যে চারটি কোরোনা ভ্যাকসিন দেওয়ার ক্যাম্প হয়েছে ৷ প্রতিটি ক্যাম্পে 100 জনকে কোরোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে ৷

corona
জঙ্গলমহলে শুরু কোরোনা ভ্যাকসিন দেওয়ার কাজ

মেদিনীপুর 16 জানুয়ারি: গোটা রাজ্যের সঙ্গে জঙ্গলমহলেও শুরু হল কোরোনা ভ্যাকসিন দেওয়ার কাজ। ভ্যাকসিন নিলেন স্বাস্থ্য আধিকারিক সহ চিকিৎসকরা। মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসককে ভ্যাকসিন দিয়ে শুরু হল কোরোনা ভ্যাকসিনের কাজ। এরপর ভ্যাকসিন নিলেন পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তরের মুখ্যস্বাস্থ্য আধিকারিক নিমাই চন্দ্র মণ্ডল ও মেদিনীপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ পঞ্চানন কুন্ডু সহ মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের অন্যান্য চিকিৎসকরা।

ভ্যাক্সিনেশনের কাজের আগে পুরোপুরি প্রস্তুত মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ । প্রধানমন্ত্রীর বক্তব্য দিয়েই মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে শুরু হল এই কাজ। বেলা 12 টার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি কথা বলেন মেদিনীপুর মেডিকেল কলেজে উপস্থিত চিকিৎসক সহ জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে। এর পাশাপাশি স্বাস্থ্যকর্মীদের মনের ভয় দূর করতে ঝাড়গ্রামে প্রথম কোরোনা ভ্যাকসিন নিলেন ঝাড়গ্রামে মুখ্যস্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা । মুখ্যস্বাস্থ্য আধিকারিকের সঙ্গে আরও 10 জন কোরোনা ভ্যাকসিন নেয় ৷ স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যুক্ত 5 জন ডাক্তার, 1 জন নার্স 1 জন অফিস স্টাফ 1 জন্য ড্রাইভার সহ আরও দু'জন ব্যক্তি কোরোনা ভ্যাকসিন নেন ।

ঝাড়গ্রাম জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা যায়, এদিন জেলায় যে চারটি কোরোনা ভ্যাকসিন দেওয়ার ক্যাম্প হয়েছে সেখানে এদিন প্রতিটি ক্যাম্পে 100 জন করে মোট 400 জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে । নার্সিং ট্রেনিং স্কুল, ঝাড়গ্রাম এসিএমওএইচ মিটিং হল, ঝাড়গ্রাম চিল্কিগড় গ্রামীণ হাসপাতাল এবং গোপীবল্লভপুর গ্রামীণ হাসপাতাল কোরোনা ভ্যাকসিন দেওয়া হচ্ছে । জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা যায় ভ্যাকসিন আসার পূর্ব থেকেই যে তালিকা তৈরি হয়েছিল সেই তালিকা ধরেই এদিন ভ্যাকসিন দেওয়া হয়েছে ।


ABOUT THE AUTHOR

...view details