পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

তোলাবাজির দায়ে সাসপেন্ড, জিতেন্দ্রর হাত ধরে ফিরলেন তৃণমূলে

কাটমানি নিয়ে যখন সরব তৃণমূল সুপ্রিমো, তখন জিতেন্দ্র তিওয়ারির হাত ধরে দলে ফিরলেন তোলাবাজির দায়ে সাসপেন্ড হওয়া অলোক দাস ।

By

Published : Jun 23, 2019, 4:44 AM IST

অলোকের সঙ্গে জিতেন্দ্র


জামুড়িয়া, 23 জুন : তোলাবাজির দায়ে দল থেকে একসময় সাসপেন্ড হওয়া যুবনেতাকেই দলে ফিরিয়ে আনলেন জেলা সভাপতি জিতেন্দ্র তিওয়ারি । তুলে দিলেন দলীয় কার্যালয়ের ভার । বললেন, "দিদিকে যে ভালোবাসবে সেই সবচেয়ে বড় নেতা ।"

বছর চারেক আগে জামুড়িয়ার শিল্পতালুক এলাকায় এক কারখানায় তোলাবাজিতে নাম জড়িয়েছিল অলোক দাসের । তৎকালীন জেলা সভাপতি ভি. শিবদাসন দাশু তাঁকে দলীয় কাজকর্ম থেকে দূরে সরিয়ে দেন । পরে তৃণমূল সুপ্রিমোর সরাসরি হস্তক্ষেপে দল থেকে সাসপেন্ড করা হয় অলোককে । এরপর থেকে ধীরে ধীরে জামুড়িয়ায় তৃণমূলের সংগঠন ভেঙে পড়তে শুরু করে । 2016 বিধানসভা নির্বাচনে জামুড়িয়া হাতছাড়া হয় তৃণমূলের । পঞ্চায়েত ভোটে জামুড়িয়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে আসে । আর লোকসভা নির্বাচনে প্রচুর ভোটে পিছিয়ে পড়ে তৃণমূল । তাই, সংগঠন চাঙ্গা করতে ফের একবার অলোককে ফিরিয়ে আনল জেলা নেতৃত্ব ।

অলোককে দলে ফেরানোর পর গতকাল জিতেন্দ্র বলেন, "ভুল হলে আমরা করেছি । দিদি তো করেনি । দিদির জন্য কাজ করবে । কে কোন পোস্টে আছে সেটা বড় কথা নয় । দিদিকে যে ভালোবাসবে সেই সবচেয়ে বড় নেতা ।"

দলে ফেরার পর অলোক বলেন, "এখন নির্দিষ্ট কোনও দায়িত্ব নেই । তবে, কাজের জন্য় দায়িত্ব লাগে না । দলের হয়ে কাজ করব । সামনে 21 জুলাই । দেওয়াল লিখন করে প্রচার শুরু করব । "

উল্লেখ্য, লোকসভা ভোটে 'ধাক্কা' খাওয়ার পরই দলে শুদ্ধিকরণের ইঙ্গিত দিয়েছেন মমতা । তোলাবাজদের গ্রেপ্তারের হুমকিও দিয়েছেন তিনি । বিধায়ক হোক বা সাংসদ কাউকেই ছাড়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন । তারপরও তোলাবাজিতে অভিযুক্ত এক নেতাকে কেন ফেরানো হল, তা নিয়ে প্রশ্ন উঠছে । এ বিষয়ে স্থানীয় BJP নেতারা বলছেন, "দিদির ওসব মুখের কথা । আসলে তোলাবাজদের নিয়েই তো তাঁর দল । তাঁদের বাদ দিলে যাবে কোথায় ?"

ABOUT THE AUTHOR

...view details