পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 30, 2023, 7:45 PM IST

ETV Bharat / state

Thief Mocks Householder by Texting: চুরির পর গৃহকর্তাকে মেসেজ পাঠিয়ে মশকরা দুষ্কৃতীর

চুরি করেই ক্ষান্ত থাকেননি দুষ্কৃতী ৷ তিনি আবার মেসেজ করে গৃহকর্তাকে তার চুরির অনুভূতির কথা জানিয়েছেন (Thief Mocks Householder) ৷ সঙ্গে তাকে কেউ ধরতে পারবে না বলে দিয়েছেন হুঁশিয়ারিও ৷ আর যা নিয়ে শোরগোল আসানসোলে ৷

Theft in Asansol
আসানসোলে চুরি

আসানসোল, 30 জানুয়ারি:এ কী কাণ্ড ! প্রথমে চুরি, তারপর আবার মেসেজ পাঠিয়ে গেরস্তের সঙ্গে মশকরা চোরের। দিনে চুরি করে রাতে সেই বাড়ির গৃহকর্তাকে মেসেজ পাঠিয়ে চোর জানাল, "মজা আসল চুরিটা করে।" শুধু তাই নয়, বারকয়েক মেসেজ পাঠিয়ে চোর হুঁশিয়ারিও দিয়েছেন, গৃহকর্তার পুরো বায়োগ্রাফি তিনি জানেন। তিনি খুব চালাক । এমনই অদ্ভূত ঘটনা ঘটেছে আসানসোলে ৷

জানা গিয়েছে, গত 24 জানুয়ারি হিরাপুর থানার সূর্যনগর এলাকার পরিবহণ ব্যবসায়ী রাজেশ গুপ্ত'র বাড়িতে দিনেদুপুরে চুরি হয়। ওইদিন দুপুরে পরিবারের সবাইকে নিয়ে এক আত্মীয়ের বাড়িতে বিয়ে উপলক্ষে গিয়েছিলেন রাজেশ। বাড়িতে তালা দিয়েই সবাই গিয়েছিলেন বিয়ের ভোজ খেতে ৷ কয়েক ঘণ্টা পর রাজেশের বাবা বাড়ি ফিরে এসে দেখেন তালা ভাঙা। এরপর বাড়ির ভিতরে ঢুকে দেখেন আলমারিও ভাঙা । স্পষ্টত তিনি বুঝতে পারেন বাড়িতে চুরি হয়ে গিয়েছে । এরপর রাজেশ বাকি পরিবারের সদস্যদের নিয়ে বাড়িতে ফিরে আসেন এবং যথারীতি ঘরের অবস্থা দেখে তাদের মাথায় হাত পড়ে ।

সম্পূর্ণ ঘটনা পুলিশকে জানিয়েছেন রাজেশ । তিনি পুলিশকে জানান, প্রায় আট হাজার টাকা নগদ ও 6 লক্ষ টাকার গয়না-সহ মূল্যবান জিনিস খোয়া গিয়েছে । দিনে-দুপুরে চুরির এই ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে যায় এলাকায় । কিন্তু বিস্ময়ের তখনও বাকি ছিল । ওই দিনই রাত 9টায় রাজেশের ফোনে মেসেজ আসে। তাতে পরপর লেখা, "মজা আসল চুরিটা করে । ভালোই মাল পেয়েছি, 6 লক্ষ টাকা । তুই আমার নম্বর‍ ট্র‍্যাক করতে পারবি না, আমি প্রচুর চালু । আমি তোর পুরো অটো বায়োগ্রাফি জানি । ডেভিলের নজর সবার উপরে থাকে।"

চুরির পর গৃহকর্তাকে মেসেজ পাঠিয়ে দুষ্কৃতীর মশকরা

হিরাপুর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে । একটি আইএসডি নাম্বার থেকে এই মেসেজগুলি পাঠানো হয়েছে বলে ছবিতে দেখা যাচ্ছে । কিন্তু পুলিশের অনুমান কোনও সফটওয়্যার বা অ্যাপের মাধ্যমে এই মেসেজগুলি পাঠানো হচ্ছে । পুলিশ মনে করছে অভিযুক্ত আগে থেকে রাজেশের সম্পর্কে সব তথ্য জানে । হতে পারে রাজেশের পরিচিত কেউ মেসেজ করেছে । যদিও চোরই এই মেসেজ করছে কি না, সেবিষয়েও নিশ্চিত নয় পুলিশ। হিরাপুর থানার পুলিশ সম্পূর্ণ বিষয়টি জানতে সাইবার ক্রাইম বিভাগের সহায়তা নিতে চাইছে । যদিও চুরির পর এই ধরনের মেসেজের ঘটনা আসানসোলে এর আগে ঘটেনি বলেই পুলিশের অনুমান ।

আরও পড়ুন:চুরি করতে এসে নোটের বান্ডিলকে চুমু খেল চোর, সঙ্গে করল প্রণামও; দেখুন ভিডিয়ো

ABOUT THE AUTHOR

...view details