পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ছেলেধরা সন্দেহে ভাইবোনকে গণপিটুনি, বিক্ষোভ থামাতে লাঠিচার্জ

ছেলেধরা সন্দেহে 2 জনকে মারধর ৷ পুলিশ তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়ার পর থানায় বিক্ষোভ দেখায় স্থানীয়রা ৷ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মৃদু লাঠিচার্জ করে পুলিশ ৷

By

Published : Sep 20, 2019, 5:51 AM IST

Updated : Sep 20, 2019, 7:32 AM IST

লাঠিচার্জ পুলিশের

হিরাপুর (পশ্চিম বর্ধমান), 20 সেপ্টেম্বর : ছেলেধরা সন্দেহে এক পুরুষ ও মহিলাকে গণপিটুনি । খবর পেয়ে ঘটনাস্থান থেকে 2 জনকে উদ্ধার করে পুলিশ থানায় নিয়ে যায় ৷ এরপর থানাতে এসেও বিক্ষোভ দেখায় স্থানীয়রা । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি উঁচিয়ে বাসিন্দাদের তাড়া করে । পুলিশকে মৃদু লাঠিচার্জও করতে হয় । হিরাপুর এলাকার ঘটনা ।

বিহারের মুঙ্গের জেলা থেকে জিতেন্দ্র কুমার এবং তাঁর বোন সুষমা দেবী হিরাপুর গ্রামে এসেছিলেন জমি সংক্রান্ত কিছু কাজ নিয়ে । কিন্তু তাঁদের ইতস্তত ঘুরতে দেখে হিরাপুর গ্রামের বাসিন্দাদের সন্দেহ হয়, ওই দু'জন ছেলেধরা । এরপর হিরাপুর দক্ষিণ পাড়া এলাকায় বাসিন্দারা তাঁদের ধরে গণপিটুনি দিতে দিতে শুরু করে । খবর পেয়ে হিরাপুর থানার পুলিশ ঘটনাস্থানে পৌঁছায় । দু'জনকে উদ্ধার করে থানায় নিয়ে যায় । এরপর হিরাপুর গ্রাম থেকে বাসিন্দারা থানায় এসে বিক্ষোভ দেখাতে শুরু করে । পুলিশ তাদের সঙ্গে আলোচনা করতে চাইলে কোনও আলোচনাতেই তারা আসতে চাইছিল না । শেষপর্যন্ত লাঠি উঁচিয়ে বাসিন্দাদের সরিয়ে দেয় পুলিশ ।

থানায় আক্রান্ত ভাইবোন

অন্যদিকে জিতেন্দ্র কুমার এবং সুষমা দেবী সত্যি কথা বলছেন কি না তা নিয়েও পুলিশ তাঁদের জিজ্ঞাসাবাদ করছে । তাঁরা জানিয়েছেন, বিহারের মুঙ্গের জেলায় তাঁদের বাড়ি । সম্পর্কে তাঁরা ভাইবোন ৷ এবং জমি সংক্রান্ত কাজেই তাঁরা হিরাপুর এসেছিলেন । পুলিশ ঘটনার তদন্ত করে দেখছে ।

দেখুন ভিডিয়ো

গণপিটুনি রুখতে 30 অগাস্ট বিধানসভায় পাশ হয়েছে দা ওয়েস্ট বেঙ্গল প্রিভেনশন অফ লিঞ্চিং বিল 2019 বা "গণপ্রহার রোধ বিল" । বিল পাশ হলেও এখনও আইনটি চালু হয়নি । কিন্তু বিল পাশ হওয়ার পরও রাজ্যের বিভিন্ন প্রান্তে গণপিটুনির ঘটনা ঘটছে ৷ এবিষয়ে যে জনমানসে এখনও সেভাবে সচেতনতা গড়ে ওঠেনি, হিরাপুরের ঘটনা তার প্রমাণ ।

Last Updated : Sep 20, 2019, 7:32 AM IST

ABOUT THE AUTHOR

...view details