পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

দুর্গাপুরে গ্যাংওয়ারে অভিযুক্তদের মাথায় শাসকদলের 'হাত', অভিযোগ স্থানীয়দের

দুর্গাপুরে গ্যাংওয়ার। অভিযুক্তরা শাসকদলের ছত্রছায়ায়।

By

Published : Mar 10, 2019, 9:30 PM IST

মূল অভিযুক্ত রকি ও কাঞ্চা

দুর্গাপুর, ১০ মার্চ : দুর্গাপুর ইস্পাত নগরীর এ-জ়োনে আকবর রোড ও রানাপ্রতাপ রোড এলাকায় আজ কয়েকবছর ধরে চলছে রকি ও রাহুল সিং ওরফে আপ্পু গোষ্ঠীর মধ্যে গ্যাংওয়ার। আর এই দু'জন এখন শাসকদলের ছত্রছায়ায়। শুধু তাই নয়, দুর্গাপুরের এক ছাত্রনেতার হাত ধরে তৃণমূলের যুব সংগঠনে একটি পদও পায় ঘটনায় মূল অভিযুক্ত রকি।

গতকাল এলাকা দখল নিয়ে অশান্তির জেরে গুলিবিদ্ধ হয় রাহুল সিং ওরফে আপ্পু। ঘটনায় অভিযুক্ত হয় রকি রায় ও দীপক রায় ওরফে কাঞ্চা। স্থানীয় সূত্রে জানা যায়, আপ্পু ও রকি আগে একসঙ্গে দুর্গাপুর স্টিল টাউনশিপ এলাকায় তোলাবাজি করত। পরে দু'জনের মধ্যে অশান্তি হওয়ায় বিচ্ছেদ ঘটে। তারপর থেকে প্রায় তিনবছর ধরে এলাকা দখলকে কেন্দ্র করে দুর্গাপুরের এ-জ়োন এলাকায় মাঝেমধ্যেই ঝামেলা হত দু'জনের মধ্যে। তারই চরম পরিণতি গতকালের গ্যাংওয়ার।

স্থানীয়দের অভিযোগ, কিছুদিন ধরে আপ্পু ও রকিকে শাসকদলের মিটিং-মিছিলে দেখা যাচ্ছিল। রকিকে বেনাচিতি এলাকার এক কয়লা মাফিয়া কাজে মদত দিচ্ছিল বলে অভিযোগ। এমন কী, দুর্গাপুরের এক ছাত্রনেতার হাত ধরে তৃণমূলের যুব সংগঠনে একটি পদও পায় রকি। অভিযোগ অপরদিকে আপ্পুকে মদত দিচ্ছিল স্থানীয় তৃণমূল কাউন্সিলর-সহ বেশ কয়েকজন তৃণমূল নেতা। এলাকায় রকি ও আপ্পুর প্রভাব বৃদ্ধি পাওয়ায় সবকিছু জানা সত্ত্বেও ভয়ে মুখ খুলতে পারছিল না দলের একাংশ।

পাশাপাশি আপ্পু ও রকির গ্যাংওয়ারের জেরে সমস্যায় পড়েছেন এলাকার বাসিন্দারা। গতকাল আপ্পু গুলিবিদ্ধ হওয়ার পর অনুগামীরা রকির বাড়িতে গিয়ে ভাঙচুর চালায়। অভিযোগ, রকির স্ত্রী-র পোশাকও ছিঁড়ে দেয় তারা। ভাঙচুর চালানো হয় প্রতিবেশীর গাড়িও। তাঁদেরকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন স্থানীয়রা।

ABOUT THE AUTHOR

...view details