পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বেআইনি কয়লা খাদানে সুরক্ষা দলের হানা, বাজেয়াপ্ত কোটি টাকার যন্ত্র ও কয়লা

বেআইনি খোলামুখ খনিতে কেন্দ্রীয় শিল্প সুরক্ষা বাহিনী (CISF) ও ECL-এর নিরাপত্তারক্ষীরা হানা দিয়ে মোট তিনটি অত্যাধুনিক যন্ত্র আটক করেছে। উদ্ধার হয়েছে কয়লাও।

By

Published : Feb 27, 2019, 5:45 PM IST

কয়লা তোলার মেশিন

আসানসোল, ২৭ ফেব্রুয়ারি : বেআইনি খোলামুখ খনিতে কেন্দ্রীয় শিল্প সুরক্ষা বাহিনী (CISF) ও ECL-এর নিরাপত্তারক্ষীরা হানা দিয়ে মোট তিনটি অত্যাধুনিক যন্ত্র আটক করেছে। যার আনুমানিক মূল্য এক কোটি টাকারও বেশি। উদ্ধার হয়েছে কয়লা। ঘটনাটি ঘটেছে আসানসোলের চরণপুর এলাকায়।

চরণপুর এলাকায় অবৈধ ভাবে মেশিন দিয়ে কয়লা মাফিয়ারা কয়লা কেটে নিয়ে যাচ্ছে। এই অভিযোগ আসছিল গত কয়েকদিন ধরে। অভিযোগ পাওয়ার পরেই নড়েচড়ে বসে ECL-এর শ্রীপুর এরিয়া। এরপর ECL-এর শ্রীপুর এরিয়ার ভানোরা খনি ইউনিট থেকে CISF ও নিরাপত্তারক্ষীরা অভিযান চালান চরণপুর এলাকায়। তাঁদের সাথে ছিল হেডকোয়ার্টারের CISF।

চরণপুর এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠেছিল তিনটি খোলামুখ খনি। এই তিনটি খনিতে হানা দিয়ে পোকল্যান্ড, ড্রোজ়ার-সহ তিনটি আধুনিক যন্ত্র আটক করেছে ECL-এর সুরক্ষা টিম। উদ্ধার হয়েছে কয়লাও।

শুনুন বক্তব্য

CISF আধিকারিক এ চ্যাটার্জি বলেন, "গোপন সূত্রে খবর পেয়ে হানা দেওয়া হয়েছিল। বেআইনি ভাবে কয়লা উত্তোলন চলছিল। তিনটি মেশিন আটক করা হয়েছে। কয়লাও আটক হয়েছে। তবে পরিমাপ এখনই বলা সম্ভব নয়। সবকিছু পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। সুরক্ষা দলের আসার খবর শুনেই কয়লা মাফিয়ারা গা ঢাকা দেয়। সেই কারণে কেউ গ্রেপ্তার হয়নি।"

ABOUT THE AUTHOR

...view details