পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মহুয়া বিতর্কে পথসভায় অশালীন শব্দোচ্চারণ দিলীপের; তৃণমূলের পালটা, 'মানুষ জবাব দেবে'

Dilip Ghosh at Durgapur: মহুয়া মৈত্র বিতর্কে রবিবার সকালে দুর্গাপুরের পথসভায় অশালীন শব্দোচ্চারণ করে বসলেন দিলীপ ঘোষ ৷ এই নিয়ে তাঁর সমালোচনা করে তৃণমূল বলেছে, মানুষ এর জবাব দেবে ৷

By ETV Bharat Bangla Team

Published : Nov 26, 2023, 10:47 AM IST

Updated : Nov 26, 2023, 11:43 AM IST

Dilip Ghosh at Durgapur
মহুয়াকে তোপ দিলীপের

মহুয়া বিতর্কে পথসভায় অশালীন শব্দোচ্চারণ দিলীপের

দুর্গাপুর, 26 নভেম্বর: মহুয়া মৈত্রের সমালোচনা করতে গিয়ে প্রকাশ্য পথসভায় অশালীন মন্তব্য করে বসলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ ৷ রবিবাসরীয় সকালে দুর্গাপুরের গোপালমাঠে 'চায়ে পে চর্চা'য় যোগ দিয়ে তিনি বলেন, সংসদে গালাগালি দেন কৃষ্ণনগরের সাংসদ ৷ এই দাবি করার সময় তিনি পথসভাতে দাঁড়িয়েই উচ্চারণ করেন সেই অশালীন মন্তব্য ৷ আর তার জেরেই বিতর্কের সৃষ্টি হয়েছে ৷ দিলীপকে একহাত নিয়ে শাসকদল বলেছে, 2024 সালে বাংলার মানুষই এর জবাব দেবে ৷

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করা এবং আর্থিক লাভের জন্য জাতীয় নিরাপত্তার সঙ্গে আপোস করার অভিযোগে তদন্তে নেমেছে সিবিআই । রবিবার প্রাতঃভ্রমণে বেরিয়ে দুর্গাপুরের গোপালমাঠে এ প্রসঙ্গেই মহুয়ার বিরুদ্ধে আক্রমণ শানান বিজেপি সাংসদ দিলীপ ঘোষ ৷ তিনি বলেন, "তিনি জনপ্রতিনিধি হয়ে, একজন মহিলা হয়ে সংসদে দাঁড়িয়ে গালাগালি দেন ৷ দেশের সম্পত্তি বেঁচেছেন বিদেশের মাটিতে, দেশের নিরাপত্তার সঙ্গে আপোস করে এখন এথিক্স কমিটির প্রশ্নের উত্তর না দিয়ে সবাইকে গালাগালি করছেন, সব বের হতে শুরু হয়েছে ৷ দোষী প্রমাণিত হলে শাস্তি হওয়া দরকার ।"

প্রকাশ্য পথসভায় দিলীপ ঘোষের অশালীন মন্তব্য উচ্চারণ প্রসঙ্গে তাঁর বিরুদ্ধে তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেসের নেতা উত্তম মুখোপাধ্যায় ৷ তিনি বলেন, "অসভ্য বর্বরদের দল । এরা প্রকাশ্যে সবাই এই ধরনের ভাষা উচ্চারণ করতে পারে । তাই বাংলার মানুষ 2021 সালে তাদেরকে জবাব দিয়েছে, 2024 সালে গোটা দেশের মানুষ বিজেপিকে মোক্ষম জবাব দেবে ।"

এ দিকে, শনিবার তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর কনভয়ের ভেতর ট্রাক ঢুকে পড়ার ঘটনা নিয়ে এ দিন পুলিশের নিরাপত্তাকে দায়ী করেছেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ ৷ এর পেছনে ষড়যন্ত্র থাকতে পারে বলেও আঙুল তুলেছেন তিনি ৷ দিলীপ বলেন, কী কারণে বারে বারে দুর্ঘটনার কবলে পড়ছেন বিজেপি সাংসদ বিধায়করা, তার পূর্ণাঙ্গ তদন্ত হওয়া দরকার । পুলিশ ঠিকমতো নিরাপত্তা দেয় না সেই কারণেই, এর আগেও একাধিকবার দুর্ঘটনার কবলে পড়েছেন বিজেপি সাংসদ ও বিধায়করা ।"

এ ছাড়াও দুর্গাপুর উৎসব নিয়ে দিলীপ ঘোষ এ দিন বলেন, উৎসব সব জায়গায় হচ্ছে ৷ কিন্তু পুলিশের গাড়ি নেই, সরকারি দফতরে টাকা নেই, আবাস যোজনার টাকা নেই অথচ কেন্দ্র থেকে টাকা আসছে । সেই টাকা যাচ্ছে নেতাদের ঘরে । যখন তদন্ত হচ্ছে তখন বেরিয়ে আসছে । এই সরকার গেলে তবেই বন্ধ হবে এই লুট ।

প্রাতঃভ্রমণের পর এ দিন চায়ে পে চর্চায় যোগ দেন সাংসদ দিলীপ ঘোষ ৷ তাঁর সঙ্গে ছিলেন বিধায়ক লক্ষণ ঘোড়ুই ও স্থানীয় বিজেপি নেতৃত্ব ।

আরও পড়ুন:

  1. আজ এথিক্স কমিটির বৈঠকে খসড়া রিপোর্ট পেশ ! মহুয়ার বিরুদ্ধে কড়া অবস্থানের ইঙ্গিত
  2. ইটিভি ভারতের খবরের জের, 20 বছরের শিকলবন্দি দশা কাটিয়ে চিকিৎসার পথে বরুণ !
  3. শনির রাতে থানায় শুভেন্দুর ধরনা, পুলিশের বিরুদ্ধে বিজেপি কর্মীকে অপহরণের অভিযোগ !
Last Updated : Nov 26, 2023, 11:43 AM IST

ABOUT THE AUTHOR

...view details