পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

TMC Factionalism: তাপস সাহা মানসিক ভারসাম্যহীন, বিধায়ককে কটাক্ষ তৃণমূল নেত্রীর

তৃণমূল জেলা পরিষদের সদস্য তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন বলে সরাসরি আক্রমণ শানিয়েছিলেন বিধায়ক তাপস সাহা ৷ এবার সেই অভিযোগের পালটা দিলেন টিনা সাহা ৷ তাঁর দাবি, তেহট্টের বিধায়ক মানসিক ভারসাম্য হারিয়েছেন ৷

By

Published : Apr 23, 2023, 2:18 PM IST

MLA Tapas Saha
টিনা ভৌমিক সাহা

তাপস সাহাকে মানসিক ভারসাম্যহীন বলে কটাক্ষ

তেহট্ট (নদিয়া), 23 এপ্রিল: সিবিআই হানা প্রসঙ্গে তৃণমূল জেলা পরিষদের সদস্য টিনা সাহাকে আক্রমণ করেছিলেন দলেরই বিধায়ক তাপস সাহা । তিনি বলেছিলেন, "আমি দলেরই ষড়যন্ত্রের শিকার ৷ পঞ্চায়েত নির্বাচনে জয়লাভের মধ্য দিয়ে ষড়যন্ত্রকারীদের উৎখাত করে দেব ।" সেই আক্রমণের পালটা দিলেন টিনা সাহা । তিনি বলেন, "তাপস সাহা মানসিক ভারসাম্য হারিয়েছেন ৷" আর শাসক দলের দুই নেতার দ্বন্দ্ব ঘিরে তৃণমূলকে এক হাত নিয়েছে বিজেপি ও সিপিএম ।

তেহট্টের বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ উঠেছে । কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তভার গিয়েছে সিবিআইয়ের হাতে । দায়িত্ব হাতে নেওয়ার পর শুক্রবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার প্রতিনিধি দল বিধায়কের বাড়ি যায়। রাতভর চলে ম্যারাথন তল্লাশি । প্রায় 15 ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর তাপসের ব্যবহৃত দুটি মোবাইল ফোন এবং কিছু নথি বাজেয়াপ্ত করে সিবিআই ।

কেন্দ্রীয় প্রতিনিধি দল বাড়ি ছাড়তেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন তৃণমূল বিধায়ক ৷ তাঁর কথায়, তৃণমূল নেত্রী টিনা সাহা কয়েকজনকে নিয়ে বিজেপির সঙ্গে আঁতাত করে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন । তবে তিনি তৃণমূলেই থাকবেন ৷ আগামী পঞ্চায়েত নির্বাচনে নিজের নেতৃত্বেই তৃণমূলকে বিপুল ভোটে জয়লাভ করিয়ে এসব ষড়যন্ত্রকারীদের উৎখাত করে দেবেন বলে হুঁশিয়ারি দেন বিধায়ক। পাশাপাশি তিনি কোনও দুর্নীতির সঙ্গে জড়িত নন বলেও দাবি করেন বিধায়ক ।

এরপরই তাপসকে পালটা আক্রমণ করেন টিনা। তিনি বলেন, "বিধায়ক তাপস সাহা মানসিক ভারসাম্য হারিয়েছেন । তিনি কখনও আমাকে দোষারোপ করছেন ৷ কখনও আবার দলের জেলা নেতৃত্বকে দোষারোপ করছেন । দল সবসময় সকল কর্মীদের পাশে রয়েছে । কিন্তু কেউ যদি দুর্নীতি করে সেই দায় দল কেন নেবে ? সেই দায় নিজেকেই নিতে হবে ।" পাশাপাশি তিনি জানান, এটা প্রথম নয়, দীর্ঘদিন ধরেই তাপস সাহার দুর্নীতি নিয়ে আদালতে মামলা চলছিল । তেহট্টের বিধায়ক পাঁচজন আইনজীবীর সাহায্য নিয়েছিলেন । তারপরও নির্দোষ প্রমাণিত হননি ।

আরও পড়ুন:'আমি দলেরই ষড়যন্ত্রের শিকার', সিবিআই তল্লাশি শেষে অভিযোগ বিধায়ক তাপসের

অন্যদিকে, তৃণমূলের এই গোষ্ঠীদ্বন্দ্ব এবং দুর্নীতি কাণ্ড নিয়ে আক্রমণ করতে ছাড়েনি বিজেপি এবং সিপিএম । স্থানীয় বিজেপি নেতা সন্দীপ মজুমদার বলেন, "বিধায়ক পুরোপুরি মিথ্যা কথা বলছেন । আমরা কোনও ষড়যন্ত্র করিনি । আদালতের নির্দেশে সিবিআই তদন্ত শুরু করেছে । উনি চুরি করেছেন তাই তাঁর বিরুদ্ধে তদন্ত হচ্ছে । পাপ বাপকেও ছাড়ে না ৷ পাপ করলে সাজা পেতেই হবে ।" সিপিএম নেতা সুমিত চাকি জানান, গোটা দেশ-সহ এ রাজ্যে দুর্নীতি একটি প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে । তাপস সাহার বিরুদ্ধে ইতিমধ্যেই সিবিআই তদন্ত শুরু হয়েছে । তবে রাজ্য সরকার মনে করলে তাপস সাহাকে দুর্নীতি কাণ্ডে আগেই গ্রেফতার করতে পারত । অন্যদিকে এই প্রশ্নে বিজেপিকেেও আক্রমণ করেন এই সিপিএম নেতা ।

আরও পড়ুন:ফোন নিয়ে গিয়েছে সিবিআই, 'যোগাযোগ' রাখতে নতুন মোবাইল কিনলেন বিধায়ক তাপস

ABOUT THE AUTHOR

...view details