পশ্চিমবঙ্গ

west bengal

ভুল ইঞ্জেকশন না কি প্যানিক অ্যাটাক ? শক্তিনগরে রেফার 15 রোগী

By

Published : Sep 18, 2019, 12:03 PM IST

Updated : Sep 18, 2019, 12:16 PM IST

ধুবুলিয়া গ্রামীণ হাসপাতালে রোগীদের ভুল ইঞ্জেকশন দেওয়ার অভিযোগ উঠল । 15 জনকে শক্তিনগর জেলা হাসপাতালে রেফার করা হয়েছে ।

শক্তিনগরে রেফার 15 রোগী

ধুবুলিয়া, 18 সেপ্টেম্বর : সরকারি হাসপাতালে রোগীদের ভুল ইঞ্জেকশন দেওয়ার অভিযোগ উঠল । নদিয়ার ধুবুলিয়া গ্রামীণ হাসপাতালের ঘটনা । অবস্থা গুরুতর হওয়ায় 15 জনকে শক্তিনগর জেলা হাসপাতালে রেফার করা হয়েছে । তবে ভুল ইঞ্জেকশনের কথা অস্বীকার করেছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ।

জ্বর, পেটে ব্যথা নিয়ে গত কয়েকদিনে 29 জনকে ধুবুলিয়া গ্রামীণ হাসপাতালে ভরতি করা হয় । গতকাল সবাইকে ইঞ্জেকশন দেওয়া হয় । এরপরই অসুস্থ হয়ে পড়েন তাঁরা । এদের মধ্যে 15 জনের অবস্থা গুরুতর হওয়ায় শক্তিনগর জেলা হাসপাতালে রেফার করা হয় । অভিযোগ, ভুল ইঞ্জেকশন দেওয়ার ফলেই এই ঘটনা ।

রোগীর আত্মীয় ও জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের বক্তব্য

এক রোগীর আত্মীয় বলেন, "আমার ছেলে বেশ ভালো ছিল । ইঞ্জেকশনটা দেওয়ার পরই প্রচণ্ড কাঁপুনি শুরু হয় । হাত-পা ঠান্ডা হয়ে যায় । ভুল ইঞ্জেকশনের জন্যই এই অবস্থা ।"

ভুল ইঞ্জেকশন দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ । এদিকে, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক তাপস রায় বলেন, "যাদের রেফার করা হয়েছে, সকলেরই চিকিৎসা চলছে । ভুল ইঞ্জেকশনের কোনও ব্যাপার নয় । এটা একটা প্যানিক অ্যাটাক ।"

Last Updated : Sep 18, 2019, 12:16 PM IST

ABOUT THE AUTHOR

...view details