পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 6, 2020, 10:17 PM IST

ETV Bharat / state

মুর্শিদাবাদে সীমান্ত থেকে উদ্ধার 672 বোতল ফেনসিডিল

লকডাউনের মধ্যেও সীমান্তে মাদক পাচার অব্যাহত । BSF -এর সক্রিয়তায় বেশ কয়েকজন পাচারকারী গ্রেপ্তার হলেও মাদক পাচার বন্ধ হয়নি । মুর্শিদাবাদে ভারত বাংলাদেশ সীমান্ত থেকে কয়েক ঘণ্টার ব্যবধানে মোট 672 বোতল নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধার করা হয়েছে ।

phensedyl seized
সীমান্ত থেকে উদ্ধার ফেনসিডিল

বহরমপুর, 6 জুন : মুর্শিদাবাদে ভারত বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার 672 বোতল নিষিদ্ধ ফেনসিডিল। ভারত বাংলাদেশ সীমান্তের দুটি জায়গা থেকে পাচারের আগে এই নিষিদ্ধ কাফ সিরাফ বাজেয়াপ্ত করা হয় । 117 নম্বর ব্যাটেলিয়ন বামনাবাদ ও কাহারপাড়া BOP (বর্ডার আউট পোস্ট) এই নিষিদ্ধ মাদক উদ্ধার করেছে । শুক্রবার বামনাবাদে বাজেয়াপ্ত করা হয়েছে 422 বোতল। অপরদিকে শনিবার ভোরেই কাহারপাড়া থেকে উদ্ধার হয়েছে 250 বোতল ফেনসিডিল। দুটি ঘটনাতেই পাচারকারীরা BSF এর তাড়া খেয়ে ফেনসিডিলের বোতলগুলি ফেলেই পালায়। কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে।

কোরোনা আতঙ্কের মাঝে সীমান্তে বন্ধ হয়নি চোরাচালান। লকডাউনের মাঝেই সীমান্তে এজন্য গ্রেপ্তার করা হয়েছে বেশ কয়েকজনকে । সীমান্তে শুধু এই বছরে BSF উদ্ধার করেছে লক্ষাধিক ফেনসিডিল বোতল । ক্রমেই পাচারের স্বর্গরাজ্য হয়ে উঠছে মুর্শিবাদের ভারত-বাংলাদেশ সীমান্ত। বহরমপুর সেক্টরের অধীনে তিনটি ব্যাটেলিয়ন পাচার রুখতে সক্রিয় রয়েছে।

BSF সূত্রে খবর, সীমান্তে নজরদারি বাড়ানো থেকে সীমান্ত লাগোয়া গ্রামগুলির বাসিন্দাদের সোর্স হিসাবে কাজে লাগানো হচ্ছে। তা সত্ত্বেও অবাধে চলছে গাঁজা ফেনসিডিল পাচার। BSF সূত্রে জানানো হয়েছে, ভারত বাংলাদেশ সীমান্ত এলাকা থেকে চলতি বছর 119,054 বোতল ফেনসিডিল ও 1025.8 কেজি গাঁজা বাজেয়াপ্ত করা হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details