পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মাধ্যমিকের অ্যাডমিট কার্ড না পেয়ে পথ অবরোধ পরীক্ষার্থীদের

অ্যাডমিট কার্ড না পাওয়ায় পথ অবরোধ করল মাধ্যমিক পরীক্ষার্থীরা। এই ঘটনায় প্রধান শিক্ষককে শো-কজ় করা হয়েছে।

By

Published : Feb 12, 2019, 10:29 PM IST

স্কুলের সামনে বিক্ষোভ ছাত্রছাত্রদের

খড়গ্রাম, ১২ ফেব্রুয়ারি : মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড না পেয়ে পথ অবরোধ করল পরীক্ষার্থীরা। খড়গ্রাম থানার মারগ্রাম উচ্চবিদ্যালয়ের ঘটনা। ওই স্কুলের ৪২ জন পরীক্ষার্থী অ্যাডমিট কার্ড পায়নি। আজ পরীক্ষার প্রথম দিনেও অ্যাডমিট কার্ড না পেয়ে তারা স্কুলের সামনে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। এই ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক জ্যোতির্ময় বসুকে শো-কজ় করা হয়েছে।

সূত্রের খবর, ওই ৪২ জন পরীক্ষার্থী গতবছর পরীক্ষায় বসলেও পাশ করতে পারেনি। তারা এবছর মাধ্যমিক পরীক্ষার জন্য ফের ফর্ম ফিল আপ করেছিল। তাদের অভিযোগ, অ্যাডমিট কার্ড না আসায় তারা বারবার প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করেছিল, কিন্তু কোনও লাভ হয়নি। প্রধান শিক্ষক আশ্বাস দিয়েছিলেন আজ তাদের অ্যাডমিট কার্ড দেওয়া হবে। কিন্তু আজ স্কুলে অ্যাডমিট কার্ড নিতে গেলে প্রধান শিক্ষক অ্যাডমিট কার্ড দিতে পারেননি। এরপরই তারা দীর্ঘক্ষণ ধরে স্কুলের সামনে অবস্থান বিক্ষোভ করে। স্কুলের গেটে তালা ঝুলিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে। ঘটনাস্থানে গিয়ে খড়গ্রামের BDO ও খড়গ্রাম থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) পূরবী বিশ্বাস দে জানিয়েছেন, তিনি প্রধান শিক্ষকের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন। তিনি বলেন, "প্রাথমিক ভাবে মনে হয়েছে, প্রধান শিক্ষকের গাফিলতির ফলেই পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড পায়নি। তাই ওই স্কুলের প্রধান শিক্ষককে শো-কজ় করা হয়েছে।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details