পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে রণক্ষেত্র বেলডাঙা, আগুন ও ভাঙচুর

বেলডাঙা বড়ুয়া মোড়ে জমিয়ত উলামায়ে হিন্দের তরফে নাগরিকত্ব (সংশোধনী) আইন, 2019 ও NRC-র প্রতিবাদ বিক্ষোভ দেখায় কয়েক হাজার মানুষ । জাতীয় সড়ক অবরোধ করে চলে বিক্ষোভ । স্টেশনে আগুন লাগিয়ে ভাঙচুর করা হয় । রাস্তায় পোড়ানো হয় টায়ার । ভাঙচুর চালানো হয় রোগী নিয়ে আসা অ্যাম্বুলেন্সের উপরও । পরিস্থিতি সামাল দিতে গিয়ে আক্রান্ত হয় পুলিশ ।

By

Published : Dec 13, 2019, 4:45 PM IST

Updated : Dec 14, 2019, 12:02 AM IST

image
বেলডাঙায় উত্তেজনা

বেলডাঙা, 13 ডিসেম্বর : নাগরিকত্ব (সংশোধনী) আইন, 2019 ও NRC- র প্রতিবাদে অগ্নিগর্ভ বেলডাঙা । বেলডাঙা রেল স্টেশনে আগুন লাগাল উত্তেজিত জনতা । আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে সকেট বোমা ছোড়ে । পুলিশের গাড়ি সহ অ্যাম্বুলেন্সে ভাঙচুর করা হয় ৷ আক্রান্ত বেশ কয়েকজন পুলিশকর্মী । ফাটানো হয় কাঁদানে গ্যাসের সেল ।

নাগরিকত্ব (সংশোধনী) আইন, 2019 ও NRC- র প্রতিবাদে অগ্নিগর্ভ বেলডাঙা

বেলডাঙা বড়ুয়া মোড়ে জমিয়ত উলামায়ে হিন্দের তরফে নাগরিকত্ব (সংশোধনী) বিল, 2019 ও NRC-র প্রতিবাদে আজ বিক্ষোভ দেখায় কয়েক হাজার মানুষ । জাতীয় সড়ক অবরোধ করে চলে বিক্ষোভ । স্টেশনে আগুন লাগিয়ে ভাঙচুর করা হয় । রাস্তায় পোড়ানো হয় টায়ার । ভাঙচুর চালানো হয় রোগী নিয়ে আসা অ্যাম্বুলেন্সে । পরিস্থিতি সামাল দিতে গিয়ে আক্রান্ত হয় পুলিশ । ভাঙচুর হয় পুলিশের গাড়িতেও । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বহরমপুর থেকে RAF ও অতিরিক্ত পুলিশ আনা হয়েছে । দীর্ঘক্ষণ অবরোধ করে রাখা হয় ৩৪ নম্বর জাতীয় সড়ক । বেলডাঙা স্টেশনে ভাঙচুর করা হয় ৷ পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয় ৷ পরিস্থিতি সামাল দিতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ ৷ পালটা পুলিশের দিকে সকেট বোম ছোড়া হয় বিক্ষোভকারীদের তরফে ৷

মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জেও আজ বিক্ষোভ হয় ৷ রঘুনাথগঞ্জ থানার ওমরপুরে 34 নম্বর জাতীয় সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয় । পোড়ানো হয় নরেন্দ্র মোদির কুশপুতুল । অবরোধের জেরে আটকে পড়ে বহু গাড়ি ।


শুধু বেলডাঙা বা মুর্শিদাবাদ নয়, এই ইশুতে প্রতিবাদ জানাতে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন এলাকায় আজ বিক্ষোভ হয়েছে ৷ পরিস্থিতি সামাল দিতে জেলার বিভিন্ন এলাকায় নামানো হয়েছে বিশাল পুলিশ বাহিনী ।

Last Updated : Dec 14, 2019, 12:02 AM IST

ABOUT THE AUTHOR

...view details