পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মমতাকে বহরমপুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ অধীরের, দোলাচলে 'ইন্ডিয়া'র ভবিষ্যৎ ?

Adhir Chowdhury challenges Mamata Banerjee: বহরমপুরে মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোটে লড়ার চ্যালেঞ্জ অধীর চৌধুরীর ৷ তবে কি ইন্ডিয়া জোটে ভাঙনের ইঙ্গিত ?

By ETV Bharat Bangla Team

Published : Jan 4, 2024, 10:20 PM IST

Updated : Jan 4, 2024, 10:43 PM IST

Etv Bharat
মমতা ও অধীর

অধীর চৌধুরীর বক্তব্য

বহরমপুর, 4 জানুয়ারি: মমতা বন্দ্যোপাধ্যায়কে বহরমপুর আসনে ভোটে লড়ার জন্য চ্যালেঞ্জ ছুড়লেন অধীর চৌধুরী । বৃহস্পতিবার বিকেলে বহরমপুরের সাংবাদিক বৈঠক থেকে এই চ্যালেঞ্জ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি ৷ পাশাপাশি মালদা নিয়েও মমতাকে চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি । তাঁর কথায়, "দুটো আসনে আপনাকে হারিয়েই জিতেছি । কংগ্রেসের প্রয়োজন পড়বে না আপনাকে । আপনার দরকার কংগ্রেসের । তাই আপনায় দয়া আমাদের চাই না ।"

ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ নিয়ে রাজনৈতিক মহল এখনও স্পষ্ট কোনও বার্তা দিতে পারেনি । এদিকে অধীর-মমতার বাকযুদ্ধ কার্যত কংগ্রেস-তৃণমূল জোটের সম্ভাবনাকে কয়েকমাইল পিছিয়ে দিয়েছে । প্রকাশ্য সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসকে দুটি আসন দেওয়ার ইঙ্গিত দিয়েছেন । আর এদিন জোটের ভবিষ্যৎ নস্যাৎ করে মমতাকেই চ্যালেঞ্জ ছুড়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ।

এদিন তিনি বলেন, "দুটো আসনের জন্য কারও দয়ার দরকার নেই । ওকে হারিয়েই দুটো আসন জিতেছি । একবার নয়, কয়েকবার । বাংলায় দুটোর বেশি আসনে জেতার ক্ষমতা কংগ্রেসের আছে । তার জন্য কারও দয়ার দরকার হবে না । আমরা 8টা আসনে জিততে পারব । কংগ্রেস তৃণমূলের ভরসা করে না । একা লড়াই করার ক্ষমতা রাখে । তৃণমূলেরই কংগ্রেসকে দরকার হবে । এখানে কংগ্রেসকে দুটো আসন দিয়ে অসম, মেঘালয় ও গোয়াতে আসন চাইবে । ওপেন চ্যালেঞ্জ জানাচ্ছি । তৃণমূলের কোনও মামু থাকলে আমার বিরুদ্ধে লড়ার জন্য পাঠিয়ে দেন । উনি তো প্রিয়াঙ্কা গান্ধিকে মোদির বিরুদ্ধে লড়ার পরামর্শ দিয়েছেন । আমি চ্যালেঞ্জ দিচ্ছি ক্ষমতা থাকলে মমতা বন্দ্যোপাধ্যায় আমার বিরুদ্ধে লড়ে দেখান ।" তাঁর এই কথায় জোটে ভাঙনের ইঙ্গিত দেখছে রাজনৈতিক মহল ৷

অধীর চৌধুরীর এই মন্তব্যের পালটা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ ৷ তিনি বলেন, "কার কাকে দরকার সেসবের থেকেও আগে জরুরি দরকার বিজেপিকে হারানো । অধীরবাবু যদি একথাই বলেন, তাহলে জেনে রাখুন 2021 সাল থেকে বিজেপির বিরুদ্ধে একাই লড়ছে তৃণমূল কংগ্রেস । সিপিএম এবং আইএসএফের সঙ্গে জোট করে লড়াই করেও শূন্য পেয়েছে অধীর চৌধুরীর কংগ্রেস ৷ কংগ্রেস নেতৃত্ব ভেবে দেখুক এই দ্বিচারিতা রাজনীতি কেন করবে পশ্চিমবঙ্গ প্রদেশ ইউনিট । তৃণমূল কংগ্রেস বিজেপি বিরোধিতার তাগিদ থেকে জাতীয় ক্ষেত্রে সোনিয়া গান্ধি, রাহুল গান্ধিকে সহযোগিতা করছে । ইন্ডিয়া জোটের গুরুত্বপূর্ণ মুখ যেমন রাহুল গান্ধি ও সোনিয়া গান্ধি, তেমনভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ও । সেখানে কংগ্রেসের রাজ্য শাখা নিয়মিতভাবে আমাদের দল আমাদের নেত্রীকে আক্রমণ করে চলেছে ৷ বিজেপির মন রাখতে তারা বিজেপির দালালি করে যাচ্ছে । রেজাল্ট তো হচ্ছে ঘোড়ার ডিম তার আবার বড় বড় কথা ।"

Last Updated : Jan 4, 2024, 10:43 PM IST

ABOUT THE AUTHOR

...view details