পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 7, 2023, 11:08 PM IST

ETV Bharat / state

Abhishek Banerjee: কংগ্রেসকে বিজেপির বি-টিম বলে আক্রমণ অভিষেকের

কংগ্রেসকে বিজেপির বি-টিম বলে আক্রমণ অভিষেকের ৷ সেই সঙ্গে, মুর্শিদাবাদের মাটিতে দাঁড়িয়ে একযোগে বাম, বিজেপি এবং কংগ্রেসকেও কার্যত তুলোধনা করলেন অভিষেক ৷

Etv Bharat
আক্রমণ অভিষেকের

হরিহরপাড়া (মুর্শিদাবাদ), 7 মে:নব জোয়ার কর্মসূচিতে মুর্শিদাবাদে দাড়িয়ে বিজেপি-কংগ্রেসকে একযোগে আক্রমণ করলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ৷ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেসকে বিজেপির বি-টিম বলেও হুংকার দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। রবিবার হরিহরপাড়ার জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় বলেন, "বিজেপির বি-টিম কংগ্রেসকে সমূলে উচ্ছেদ করুন।"

গ্রাম জনসংযোগ যাত্রায় উত্তরের ছয় জেলার পর মুর্শিদাবাদে এসে কংগ্রেসকেও একহাত নিলেন অভিষেক ৷ পাশাপাশি তিনি বলেন, "গত চার বছরে মানুষের অধিকার নিয়ে অধীর চৌধুরী কেন্দ্রের কাছে কোনও দরবার করেছেন, এমন উদাহরণ কেউ দিলে আমি আর মুর্শিদাবাদের মাটিতে পা দেব না। সেদিনই বন্ধ করে দেব নব জোয়ার যাত্রা।" মুর্শিদাবাদে জন জোয়ার যাত্রার তৃতীয় দিন শুরু হয়েছিল রবিবার সকালে জিয়াগঞ্জে জন সংযোগের মাধ্যমে। এরপর সোজা রেজিনগরে গিয়ে রোড-শো করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরে বেলডাঙা স্টেডিয়ামে ক্রিড়াবিদদের সঙ্গেও সাক্ষাৎ করেন তিনি।

এরপর নওদায় রোড-শো করে হরিহরপাড়ায় জনসভা করেন অভিষেক। জনসভা থেকেই একযোগে বিজেপি, কংগ্রেস, সিপিএমের বিরুদ্ধে আক্রমণ শানান তিনি। অভিষেক বলেন, "কংগ্রেস, সিপিএমকে, বিজেপি বি-টিম হিসাবে মাঠে নামিয়েছে। আপনারা কোনও দিন অমিত শাহ, শুভেন্দু অধিকারী, সুকান্ত, দিলীপের বিরুদ্ধে অধীর চৌধুরীকে সাংবাদিক বৈঠক করতে দেখবেন না। সিপিএমও বিজেপির বিরুদ্ধে আক্রমণ করে না। কংগ্রেস-সিপিএম আক্রমণ করেছে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে ৷ আর সেটাই করেছে বিজেপিও।" অভিষেকের আরও সংযোজন, "লক্ষ্য করবেন সাগরদিঘি নির্বাচনে কংগ্রেসের জয়ের পরই রামনবমীতে এই রাজ্যে বিজেপির অস্ত্রের ঝনঝনানি বেড়েছে। বিজেপি কাউকে ভয় পেলে তৃণমূল কংগ্রেসকে ভয় পায় ৷ মমতা বন্দ্যোপাধ্য়ায়কে ভয় পায়। কারণ ইডি, সিবিআই লেলিয়ে দিলেও আমরা বিজেপির কাছে বশ্যতা, স্বীকার করিনি। মেরুদন্ড নীচু করিনি। মানুষের অধিকার আদায়ে আমরা লড়াই করে যাব।"

এদিন অভিষেক আরও বলেন, "অধীর চৌধুরীকে মুর্শিদাবাদের মানুষ দু'হাত ভরে আশীর্বাদ দিয়েছিলেন। তবুও কংগ্রেস কোনও দিন মানুষের হয়ে রাস্তায় নামেনি। উনি (অধিক চৌধুরী) কোনও দিন 100 দিনের টাকা, আবাস যোজনার টাকা, সর্বশিক্ষার টাকার জন্য কেন্দ্রে কাছে দরবার করেননি।" এরপরই তিনি জানান, কথা দিয়ে যাচ্ছেন, কেন্দ্রের কাছে 100 দিনের কাজের টাকা আমি আদায় করে ছাড়বেন তিনি। দু'বছর ধরে রাজ্যের 20 লক্ষ আর মুর্শিদাবাদের 74 হাজার মানুষের 100 দিনের টাকা,আটকে রেখেছে কেন্দ্র। প্রয়োজনে দিল্লিতে অনির্দিষ্ট সময়ের জন্য ধর্নায় বসারও হুঁশিয়ারি দিয়েছেন অভিষেক। তিনি বলেন, "আপনাদের শুধু মেরুদণ্ড সোজা রেখে সংগঠিত হতে হবে। আপনাদের সংগঠিত করার দায়িত্ব আমার। মানুষের অধিকার আদায় করেই তবে ছাড়ব।"

আরও পড়ুন: একাধিক হোটেল ও রেস্তরাঁযুক্ত এলাকায় রাতেও সাফাইয়ের পরিকল্পনা পৌরনিগমের

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details